Logo
শিরোনাম

১২ কেজি এলপিজির দাম বাড়লো ৪৮ টাকা

প্রকাশিত:রবিবার ০৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ১২০জন দেখেছেন
Image

আবারও বেড়েছে লিকুইফাইড পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম। মাসের ব্যবধানে এবার ১২ কেজি এলপিজির দাম ৪৮ টাকা বাড়ানো হয়েছে। বর্ধিত মূল্য অনুসারে বেসরকারি প্রতিষ্ঠানগুলোর ১২ কেজির সিলিন্ডারের সর্বোচ্চ খুচরা মূল্য দাঁড়িয়েছে এক হাজার ৪৩৯ টাকায়।

রোববার (৩ এপ্রিল) বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) এ দর নির্ধারণ করেছে। এর আগে গত ৩ মার্চ নির্ধারিত এ দর ছিল এক হাজার ৩৯১ টাকা। বিইআরসির এলপিজি দর নির্ধারণ কমিটির সদস্য এলপি গ্যাস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবু হানিফ এলপিজির দাম বাড়ানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

বিইআরসির সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুসারে, এলপিজি গ্যাসে কেজিপ্রতি ৪ টাকা বাড়ানো হয়েছে। এপ্রিল মাসের জন্য এলপিজি মূসকসহ কেজিপ্রতি ১১৫ টাকা ৮৮ পয়সা থেকে বাড়িয়ে ১১৯ টাকা ৯৪ পয়সা করা হয়। সে অনুসারে ১২ কেজি সিলিন্ডারের এলপিজির সর্বোচ্চ খুচরা মূল্য হবে এক হাজার ৪৩৯ টাকা (মূসকসহ)। বিইআরসির ঘোষণা অনুযায়ী, অটোগ্যাসের দামও বর্তমানে মূসকসহ প্রতি লিটার ৬৪ দশমিক ৭৮ টাকা থেকে বাড়িয়ে ৬৭ দশমিক ২ টাকা করা হয়েছে।

জানা গেছে, এলপিজি তৈরির মূল উপাদান প্রোপেন এবং বিউটেন আমদানি করে বেসরকারি এলপিজি প্ল্যান্টগুলো। পেট্রোলিয়াম গ্যাসের এ দুই উপাদানের মূল্য সৌদি আরবের প্রতিষ্ঠান আরামকো সিপি (কার্গো প্রাইচ) অনুসারে নির্ধারিত হয়। সৌদি সিপিকে ভিত্তি মূল্য ধরে দেশে প্রতি মাসে এলপিজির দাম সমন্বয় করে বিইআরসি। সৌদি সিপি অনুসারে এপ্রিলে প্রোপেন ও বিউটেনের দাম যথাক্রমে টনপ্রতি ৯৪০ ও ৯৬০ ডলার, মিশ্রণ অনুপাত ৩৫:৬৫ বিবেচনায় এপ্রিলের জন্য এই নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে।

বর্ধিত মূল্য অনুসারে প্রতি কেজি এলপিজির সর্বোচ্চ মূল্য ১১৯ টাকা ৯৪ পয়সা ধরে ৩ এপ্রিল সন্ধ্যা ৮ টার পর থেকে সাড়ে ৫ কেজির সিলিন্ডারের দাম ৬৬০ টাকা, ১২ কেজির দাম ১৪৩৯ টাকা, সাড়ে ১২ কেজির দাম ১৪৯৯ টাকা, ১৫ কেজির দাম ১৭৯৯ টাকা, ১৬ কেজির দাম ১৯১৯ টাকা, ১৮ কেজির দাম ২১৫৯ টাকা, ২০ কেজির দাম ২৩৯৯ টাকা, ২২ কেজির দাম ২৬৩৯ টাকা, ২৫ কেজির দাম ২৯৯৮ টাকা, ৩০ কেজির দাম ৩৫৯৮ টাকা, ৩৩ কেজির দাম ৩৯৫৮ টাকা, ৩৫ কেজির দাম ৪১৯৭ টাকা এবং ৪৫ কেজির দাম পাঁচ হাজার ৩৯৭ টাকা নির্ধারণ করা হয়েছে।


আরও খবর



সত্যজিৎ রায় ও ফয়েজ আহমেদের জন্ম

প্রকাশিত:সোমবার ০২ মে 2০২2 | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৩১জন দেখেছেন
Image

মানুষ ইতিহাস আশ্রিত। অতীত হাতড়েই মানুষ এগোয় ভবিষ্যৎ পানে। ইতিহাস আমাদের আধেয়। জীবনের পথপরিক্রমার অর্জন-বিসর্জন, জয়-পরাজয়, আবিষ্কার-উদ্ভাবন, রাজনীতি-অর্থনীতি-সমাজনীতি একসময় রূপ নেয় ইতিহাসে। সেই ইতিহাসের উল্লেখযোগ্য ঘটনা স্মরণ করাতেই জাগো নিউজের বিশেষ আয়োজন আজকের এই দিনে।

০২ মে ২০২২, সোমবার। ১৯ বৈশাখ ১৪২৯ বঙ্গাব্দ।

ঘটনা
১৯৪৫- সোভিয়েত বাহিনী বার্লিন দখল করে নেয়। বার্লিন জার্মানির রাজধানী এবং ইউরোপ মহাদেশের একটি ঐতিহাসিক শহর। বার্লিন শহরে ৩৪ লাখেরও বেশি লোক বাস করেন।
১৯৪৫- ইতালিতে মোতায়েন প্রায় ১০ লাখ জার্মান সৈন্য নিঃশর্ত আত্মসমর্পণ করে।
১৯৭২- দক্ষিণ আমেরিকান দেশ হিসেবে বাংলাদেশকে স্বাধীন দেশ হিসেবে সর্বপ্রথম স্বীকৃতি দেয় কলম্বিয়া, কোস্টারিকা এবং ভেনেজুয়েলা।

জন্ম
১৯২১- বাংলা চলচ্চিত্র পরিচালক, সাহিত্যিক, চিত্রকর ভারত-রত্ন সত্যজিৎ রায়। তার জন্ম কলকাতা শহরে সাহিত্য ও শিল্প সমাজে খ্যাতনামা রায় পরিবারে। চলচ্চিত্র নির্মাতা হিসেবে সত্যজিৎ ছিলেন বহুমুখী এবং তার কাজের পরিমাণ বিপুল। তিনি ৩৭টি পূর্ণদৈর্ঘ্য কাহিনিচিত্র, প্রামাণ্যচিত্র ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেন। তার নির্মিত প্রথম চলচ্চিত্র পথের পাঁচালী (১৯৫৫) ১১টি আন্তর্জাতিক পুরস্কার লাভ করে, এর মধ্যে অন্যতম ১৯৫৬ কান চলচ্চিত্র উৎসবে পাওয়া ‘শ্রেষ্ঠ মানুষে-আবর্তিত প্রামাণ্যচিত্র’ পুরস্কার। ১৯৯২ সালে ভারত সরকার তাকে দেশের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার ভারত-রত্ন এবং পদ্মভূষণ সম্মাননা প্রদান করে। ২০০৪ সালে বিবিসির সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি তালিকায় সত্যজিৎ রায় ১৩তম স্থান লাভ করেছিলেন।

১৯২৮- বাংলাদেশের প্রখ্যাত সাংবাদিক, সাহিত্যিক, রাজনীতিবিদ ফয়েজ আহমেদ। ব্রিটিশ ভারতে ঢাকা জেলার বিক্রমপুর পরগণার বাসাইলভোগ গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। ছিলেন বাংলাদেশের একজন সাংবাদিক, সাহিত্যিক, রাজনীতিবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব। ১৯৭৬ সালে শিশু সাহিত্যে অবদানের জন্য বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার লাভ করেন এবং ১৯৯১ সালে বাংলাদেশ সরকার তাকে সাংবাদিকতায় অবদানের জন্য একুশে পদক প্রদান করে।

১৯৩১- প্রথিতযশা ভারতীয় বাঙালি গীতিকার ও সুরকার পুলক বন্দ্যোপাধ্যায়।
১৯৩৯- জাপানি পদার্থবিদ, প্রায়শই কার্বন ন্যানোটিউব আবিষ্কারের জন্য যাকে স্মরণ করা হয় সুমিও ইজিমা।

মৃত্যু
১৫১৯- ইতালীয় রেনেসাঁসের কালজয়ী চিত্রশিল্পী লিওনার্দো দা ভিঞ্চি।
১৯০৮- ভারতীয় উপমহাদেশে বৃটিশ বিরোধী স্বাধীনতা সংগ্রামের বিপ্লবী প্রফুল্ল চাকী।
১৯৭৭- বাঙালি কবি মাহমুদা খাতুন সিদ্দিকা।
২০১১- সন্ত্রাসবাদী গেরিলা যোদ্ধা এবং আল-কায়দা এর প্রতিষ্ঠাতা ওসামা বিন লাদেন।


আরও খবর



মিশরের বুকে এক টুকরো বাংলাদেশ!

প্রকাশিত:বৃহস্পতিবার ০৫ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৫৩জন দেখেছেন
Image

মিশরে বাংলাদেশি ছাত্রদের সংগঠন ‘আজহার ওয়েলফেয়ার সোসাইটি’র উদ্যোগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২ এপ্রিল) রাজধানী কায়রোস্থ ছকরে কুরাইশ মসজিদুত তাইসির হল রুমে জাঁকজমপূর্ণভাবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নীলনদের দ্বীপে বাংলাদেশি সবজি বাগান ‘তাজা এগ্রো’র সহযোগিতায় ‘স্টুডেন্ট অর্গানাইজেশনে’র সাবেক সভাপতি শরিফ উদ্দীন আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মিশরে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মো. মনিরুল ইসলাম।

jagonews24

সন্ধ্যায় আল-আজহারের শিক্ষার্থী মনিরুল ইসলাম, আবদুর রহমান ও সাজ্জাদ আকবরের সঞ্চালনায় কোরআন তেলাওয়াত করেন আজহারের শিক্ষার্থী মুহাম্মাদ আবু সায়েম। ঈদের নাশিদ পরিবেশন করেন ওবায়দুল্লাহ আল-আহরার।

সভাপতির স্বাগত বক্তব্যে মূল অনুষ্ঠান শুরু করা হয়। ঈদের আনন্দ সবার মাঝে ভাগাভাগি করার প্রয়াসে সদস্যদের সরব উপস্থিতিতে মনে হচ্ছিলো এ যেন মিশরের বুকে এক টুকরো বাংলাদেশ!

অনুষ্ঠানে সাংস্কৃতিক পর্বে পর্যায়ক্রমে বাংলা, আরবি, উর্দু ও তুর্কি ভাষায় নাশিদ পরিবেশনসহ শরীয় সম্মত হাস্যরসে ভরপুর কৌতুক, ছোট্ট সোনামনিদের কোরআন তেলাওয়াত, নাশিদ আর ইংরেজীতে শিশুদের ঈদের দিনের সুন্নাতসমূহ উপস্থাপন দর্শকদের নজর কাড়ে।

jagonews24

এশার নামাজের পর অনুষ্ঠানের ২য় পর্বের শুরুতেই বক্তব্য দেন আজহার ওয়েলফেয়ার সোসাইটি’র উপদেষ্টা প্রতিনিধি শোয়াইব হোসাইন। এসময় সোসাইটির উদ্যোগে তিনজনকে ‘উসূলি মুহাদারা’ তাফসীর ওয়া উলূমুল কুরআন ও তুর্কি ভাষা শিক্ষা কোর্সের সার্টিফিকেট দেওয়া হয়।

উসূলী মুহাদারার মুহাদির ড. হাসিবুর রহমান আজহারী ও তুর্কি ভাষা কোর্সের প্রশিক্ষক সাজ্জাদ আকবরসহ অংশ নেওয়া সবাইকে প্রশংসাপত্র দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি রাষ্ট্রদূত মো. মনিরুল ইসলাম সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান। এসময় তিনি মিশরে বাংলাদেশি ছাত্রদের প্রশংসা, শিক্ষা-ভাবনা, নৈতিকতা ও বিদেশবিভুঁইয়ে অভিভাবকদের প্রতি বিশেষ দিকনির্দেশনাসহ জীবনের বিচিত্র বহু দিক তুলে ধরেন।

jagonews24

রাষ্ট্রদূত সংগঠনটির দায়িত্বশীলদের ধন্যবাদ জানিয়ে বলেন, ছাত্রদের এমন আয়োজন আমরা সবসময় উপভোগ করি। এখানে এসে দেশীয় একটা সুধা পেলাম। চমৎকার এই আয়োজনকে আমরা উৎসাহ ও অনুপ্রেরণা দিয়ে থাকি। যেন প্রবাসীদের মাঝে মধ্যে বাংলাদেশি আচার অনুষ্ঠান চলমান থাকে।

মিশরে বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের উদ্দেশে মো. মনিরুল ইসলাম বলেন, তোমাদের জন্য সবসময় দূতাবাসের দরজা খোলা। যে কোনো সমস্যার সমাধানে আমরা সবার পাশে আছি।

অনুষ্ঠানে মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও স্কুল পড়ুয়া ছাত্র/ছাত্রী, অভিভাবক, প্রবাসী, বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষকসহ অন্তত তিনশত অতিথি উপস্থিত ছিলেন।


আরও খবর



নতুন সিনেমায় সজল

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩৩জন দেখেছেন
Image

ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা আব্দুন নূর সজল। নাটকের পাশাপাশি তিনি সিনেমায় অভিনয় করে যাচ্ছেন। তার অভিনীত পাঁচটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। এর মধ্যে আর একটি সিনেমায় যুক্ত হয়েছেন তিনি।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময়ের প্রেক্ষাপটে নির্মিত হচ্ছে এ সিনেমা। নাম ‘সুবর্ণভূমি’।

সিনেমাটিতে সজল অভিনয় করছেন একজন বীর মুক্তিযোদ্ধার চরিত্রে। এরই মধ্যে ঢাকার অদূরে পুবাইলে চার দিন শুটিং করেছেন তিনি। জাগো নিউজকে সজল বলেন, ‘মুক্তিযুদ্ধের গল্প বরাবরই আমাকে টানে। নাটক আর টেলিছবিতে এমন গল্পের প্রস্তাব পেলে লুফে নিই। মুক্তিযুদ্ধের সময় অনেকগুলো ঘঠনা ঘঠেছে তার একটি নিয়ে ‘সুবর্ণভূমি’ নির্মিত হচ্ছে।’

সজল অভিনীত নাদের চৌধুরীর ‘জ্বীন’, হৃদি হকের ‘১৯৭১ সেইসব দিন’, উজ্জ্বল ও নবী পরিচালিত ‘পাপড্যাডি’, অনন্য মামুনের পরিচালনায় ‘জাহানারা’ নামের ছবিগুলো মুক্তির মিছিলে রয়েছে। প্রতিটি সিনেমা নিয়েই আশাবাদী সজল।

অভিনেতা বলেন, ‘এসব ছবিতে একেকটি চরিত্র একেক রকম। কোনো সিনেমায় আমি ২৫ বছরের যুবক, কোনো সিনেমায় আমি চল্লিশোর্ধ্ব একজন নেতিবাচক চরিত্রের মানুষ, আবার কোনো সিনেমায় আমি উদ্ভাবক, ‘জ্বীন’ তো জিন-ভূতের গল্প নিয়ে সিনেমা।

তাই প্রতিটি সিনেমাই দর্শকের কাছে গ্রহণযোগ্যতা পাবে বলে আমার বিশ্বাস। সময়ের সঙ্গে সঙ্গে সিনেমার গল্প বলার ধরন বদলে গেছে। আমাদের সিনেমা এখন অনেক উন্নত, আরও আধুনিক হয়েছে। তাই প্রত্যাশা বেড়েছে আমার অভিনীত প্রতিটি সিনেমা নিয়ে।’

‘সুবর্ণভূমি’ সিনেমাটি পরিচালনা করছেন জাহিদ হোসেন। অভিনেতা সজল ছাড়াও আছেন দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, ওমর সানী, স্নিগ্ধা, শবনম পারভীন, শাওন আশরাফ, কানিজ সুবর্ণা, সিনহা, মধু, আবুল হোসেন প্রমুখ।


আরও খবর



মা-মেয়েকে হেনস্তার প্রতিবাদ করায় ঢাবির ২ ছাত্রকে মারধরের অভিযোগ

প্রকাশিত:শনিবার ০৭ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৩৮জন দেখেছেন
Image

মাওয়া থেকে ঢাকায় ফেরার পথে বাসের সিট নিয়ে বাবার সামনে মা ও মেয়েকে হেনস্তার প্রতিবাদ করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই ছাত্রকে মারধরের অভিযোগ উঠেছে আহমেদ ফয়সাল নামে এক ব্যক্তির বিরুদ্ধে।

শনিবার (৭ মে) দুপুরে বাবুবাজার ব্রিজে এ ঘটনা ঘটে। আহমেদ ফয়সাল ও তার সঙ্গীরা এ হামলা চালায় বলে ওই দুই শিক্ষার্থীর অভিযোগ।

আহতরা হলেন- ঢাবির হাজী মুহম্মদ মুহসিন হলের সংস্কৃত বিভাগের চতুর্থ বর্ষের জহির রায়হান ও বঙ্গবন্ধু হলের ইংরেজি বিভাগের মোহাম্মদ আবুবকর সিদ্দিক রিয়াজ। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভুক্তভোগী শিক্ষার্থী আবুবকর সিদ্দিক রিয়াজ বলেন, মাওয়া থেকে ঢাকায় আসছিলাম। তখন বাসে দুই যাত্রীর মধ্যে সিট নিয়ে তর্কাতর্কি হয়। এক পর্যায়ে এক মুরব্বিকে ফয়সাল আহমেদ নামের এক ছেলে থাপ্পড় দেয়। পরে তার স্ত্রী আর মেয়ের গায়েও হাত তোলে। আমি আর আমার বন্ধু এর প্রতিবাদ করি। তখন তারা থামলেও আমাদের কিছু বলেনি। পরে বাবুবাজার এসে বাস থামিয়ে তাদের পক্ষের লোকজন দিয়ে আমাদের ওপর অতর্কিত হামলা করে। এতে আমরা আহত হই।

এ বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান জাগো নিউজকে বলেন, এমন কোনো ঘটনা শুনিওনি এবং এবং কেউ অভিযোগও করেনি। লিখিত অভিযোগ পাওয়ার পর এ বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর



লখনৌর বিপক্ষে প্রতিশোধের মিশনে মোস্তাফিজের দিল্লি

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১৮ মে ২০২২ | ৩৭জন দেখেছেন
Image

আইপিএলে ফিরতি লেগের ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসের মুখোমুখি হবে মোস্তাফিজুর রহমানের দিল্লি ক্যাপিট্যালস। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হবে ম্যাচটি।

দুই দলের প্রথম সাক্ষাতের ম্যাচে ৬ উইকেটের সহজ জয় পেয়েছিল লখনৌ। আগে ব্যাট করে ১৪৯ রানে থামে দিল্লি। জবাবে কুইন্টন ডি ককের ৮০ রানের ইনিংসে ৪ উইকেট হারিয়েই জিতে যায় লখনৌ। সেদিন ৪ ওভারে ২৬ রান খরচ করেন মোস্তাফিজ।

সবমিলিয়ে এখন পর্যন্ত নয় ম্যাচে ছয়টি জয়ে পাওয়া ১২ পয়েন্টে তিন নম্বরে রয়েছে লোকেশ রাহুলের লখনৌ। অন্যদিকে আট ম্যাচে সমান চারটি করে জয়-পরাজয়ে পাওয়া ৮ পয়েন্টে দিল্লি রয়েছে ছয় নম্বরে।

দিল্লি ক্যাপিট্যালসের সম্ভাব্য একাদশ: পৃথ্বি শ, ডেভিড ওয়ার্নার, রিশাভ পান্ত (অধিনায়ক, উইকেটরক্ষক), মিচেল মার্শ, ললিত যাদব, অক্ষর প্যাটেল, রভম্যান পাওয়েল, শার্দুল ঠাকুর, কুলদিপ যাদব, মোস্তাফিজুর রহমান ও চেতান সাকারিয়া।

লখনৌ সুপার জায়ান্টসের সম্ভাব্য একাদশ: লোকেশ রাহুল (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), মার্কাস স্টয়নিস, ক্রুনাল পান্ডিয়া, দিপক হুদা, আয়ুশ বাদোনি, জেসন হোল্ডার, দুশমন্থ চামিরা, রবি বিষ্ণুই, মহসিন খান ও আভেশ খান।

রাতের ম্যাচে মুখোমুখি হবে সানরাইজার্স হায়দরাবাদ ও চেন্নাই সুপার কিংস। এখন পর্যন্ত আট ম্যাচ খেলে পাঁচটিতে জিতেছে হায়দরাবাদ। সমান ম্যাচে চেন্নাইয়ের জয় মাত্র দুই ম্যাচে। ফের মহেন্দ্র সিং ধোনির কাঁধে অধিনায়কত্ব দিয়ে ঘুরে দাঁড়ানো চেষ্টায়ই থাকবে চেন্নাই।

সানরাইজার্স হায়দরাবাদের সম্ভাব্য একাদশ: কেইন উইলিয়ামসন (অধিনায়ক), অভিষেক শর্মা, রাহুল ত্রিপাঠি, এইডেন মারক্রাম, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), শশাংক সিং, ওয়াশিংটন সুন্দর, ভুবনেশ্বর কুমার, মার্কো জানসেন, উমরান মালিক ও টি নাটরাজন।

চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য একাদশ: রুতুরাজ গাইকদ, রবিন উথাপ্পা, আম্বাতি রাইডু, শিভাম দুবে, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক, উইকেটরক্ষক), রবিন্দ্র জাদেজা, ডোয়াইন ব্রাভো, মিচেল স্যান্টনার, ডোয়াইন প্রিটোরিয়াস, মহেশ থিকসানা ও মুকেশ চৌধুরী।


আরও খবর