Logo
শিরোনাম

১৪ লিটার সয়াবিন তেল লুকানোয় দোকানির ২০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ৮৮জন দেখেছেন
Image

ময়মনসিংহে ১৪ লিটার সয়াবিন তেল লুকিয়ে রাখার অভিযোগে এক দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার অধিদপ্তর। পরে ওই তেল আগের দামে বিক্রি করা হয়।

শুক্রবার (১৩ মে) দুপুরে নগরীর মেছুয়া বাজারে অভিযান চালিয়ে এ আদেশ দেন জেলা ভোক্তা অধিকারের সহকারী পরিচালক নিশাত মেহের।

তিনি বলেন, দুপুরে নগরীর বড় বাজার, ছোট বাজার ও মেছুয়া বাজারে অভিযান চালানো হয়। এসময় মেছুয়া বাজারের মেসার্স নগেন্দ্র পালের দোকানের বিভিন্ন স্থানে লুকানো ১৪ লিটার তেল পাওয়া যায়। এ ঘটনা ওই দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে উদ্ধার হওয়া তেল আগের দামে বিক্রি করা হয়।


আরও খবর



ফিরছে আফ্রো-এশিয়া কাপ, একই দলে খেলবেন বাবর-কোহলিরা!

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৩৪জন দেখেছেন
Image

বিশ্ব আসর বা বহুদলীয় টুর্নামেন্ট ছাড়া এখন আর মুখোমুখি হয় না ক্রিকেটের দুই চির প্রতিদ্বন্দ্বী দেশ ভারত ও পাকিস্তান। সবশেষ ২০১২ সালে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল দুই দল। এরপর শুধু বিশ্বকাপ ও এশিয়া কাপ এলে দেখা মেলে ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচের।

অর্থাৎ দুই দলের লড়াই হয় কালেভদ্রে। সেখানে কি না সতীর্থ হয়ে খেলবেন ভারত-পাকিস্তানের ক্রিকেটাররা। অবাক করার মতো হলেও সত্যি, একই দলে খেলতে দেখা যেতে পারে সময়ের অন্যতম সেরা দুই ব্যাটার বিরাট কোহলি ও বাবর আজমকে।

গুঞ্জন শোনা যাচ্ছে, প্রায় ১৬ বছর পর আবারও আয়োজন করা হবে আফ্রো-এশিয়া কাপ। যেখানে আফ্রিকা দলে খেলেন আফ্রিকা মহাদেশের ক্রিকেটার ও এশিয়া দলের হয়ে মাঠে নামেন এশিয়ান দলগুলোর খেলোয়াড়রা। ২০২৩ সালে হতে পারে এই আফ্রো-এশিয়া কাপ।

২০০৭ সালে সবশেষ হয়েছিল আফ্রো-এশিয়া কাপ। যেখানে এশিয়ার হয়ে খেলেছিলেন মহেন্দ্র সিং ধোনি, মাশরাফি বিন মর্তুজা, মোহাম্মদ ইউসুফ, সনাত জয়াসুরিয়ার মতো তারকারা। এর আগে ২০০৫ সালে একই দলে খেলেন শহিদ আফ্রিদি, রাহুল দ্রাবিড়রা।

সবকিছু ঠিক থাকলে আগামী বছর আবার হতে পারে এই আফ্রো-এশিয়া কাপ। এমনটাই জানিয়েছেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বিপণন ও অনুষ্ঠান প্রধান প্রভাকরণ থানরাজ। আমেরিকান বাণিজ্যিক বিষয়ক ম্যাগাজিন ফোর্বসে এ কথা জানিয়েছেন থানরাজ।

তবে এখন পর্যন্ত ক্রিকেট বোর্ডগুলো থেকে কোনো নিশ্চয়তা পাওয়া যায়নি। সেই নিশ্চয়তা পেলেই আনুষ্ঠানিক ঘোষণার পাশাপাশি স্পন্সরশিপ ও ব্রডকাস্টিং নিয়ে আলোচনা শুরু করবে এসিসি। থানরাজের আশা, সবাইকে সঙ্গে নিয়ে বড়সড় এক আয়োজনই করবেন তারা।

থানরাজ বলেছেন, ‘আমরা ভারত ও পাকিস্তানের ক্রিকেট বোর্ডে প্রস্তাব পাঠিয়েছি। আমাদের পরিকল্পনা হলো ভারত-পাকিস্তানের শীর্ষস্থানীয় খেলোয়াড়দের এশিয়া একাদশে রাখা। এটি চূড়ান্ত হলেই আমরা স্পন্সরশিপ ও ব্রডকাস্টিং নিয়ে দৌড়ঝাঁপ শুরু করবো। এটি অনেক বড় আয়োজন হবে।’

একই আশা আফ্রিকান ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান সুমোদ দামোদারের, ‘খেলোয়াড়দের মাঝে সেতুবন্ধন তৈরি করে তাদের একই দলে খেলানোর সুযোগের অপেক্ষায় আছি। আমি নিশ্চিত রাজনীতি দূরে সরিয়ে খেলোয়াড়রাও এটি চায়। ভারত ও পাকিস্তানের খেলোয়াড়দের একই দলে খেলতে দেখা দারুণ বিষয় হবে।’


আরও খবর



চরভদ্রাসন পাইলট উচ্চ বিদ্যালয় সরকারিকরণের নির্দেশ

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ২৬জন দেখেছেন
Image

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার চরভদ্রাসন পাইলট উচ্চ বিদ্যালয় জাতীয়করণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। শিক্ষা মন্ত্রণালয়কে ৯০ দিনের মধ্যে স্কুলটি জাতীয়করণ করে এ বিষয়ে আদেশ জারি করতে বলেছেন আদালত।

চরভদ্রাসন পাইলট উচ্চ বিদ্যালয় জাতীয়করণ প্রশ্নে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বৃহস্পতিবার (৩০ জুন) হাইকোর্টের বিচারপতি মো. মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মো. মমতাজ উদ্দিন ফকির ও আইনজীবী মোহাম্মদ হুমায়ন কবির পল্লব। তাদের সহযোগিতা করেন আইনজীবী মো. মাজেদুল কাদের, ইমরুল কায়েস খান এবং মো. সোয়েব মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

আদেশের পর আইনজীবী মোহাম্মদ হুমায়ন কবির পল্লব বলেন, চরভদ্রাসন পাইলট উচ্চ বিদ্যালয় ফরিদপুর চরভদ্রাসনের সবচেয়ে পুরনো এবং স্বনামধন্য একটি প্রতিষ্ঠান। ১৯৪৬ সালে প্রতিষ্ঠিত হলেও স্কুলটি জাতীয়করণ করা হয়নি।

২০১৪ সালে স্কুলটি জাতীয়করণের জন্য প্রাথমিকভাবে নির্বাচন করে শিক্ষা মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। পরবর্তীতে ২০১৬ সালের জানুয়ারি মাসে স্কুলের সব স্থাবর-অস্থাবর সম্পত্তি আইনানুযায়ী সরকারের কাছে হস্তান্তর করে স্কুল কর্তৃপক্ষ। এরপর অর্থ মন্ত্রণালয় থেকে অনাপত্তিসহ প্রয়োজনীয় বাজেট বরাদ্দ হলেও শিক্ষা মন্ত্রণালয় স্কুলটি জাতীয়করণের জন্য চূড়ান্ত পদক্ষেপ নেয়নি।

এরপর বিষয়টি নিষ্পত্তি করার জন্য ২০১৮ সালে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয় এবং ওই রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট শিক্ষা মন্ত্রণালয়কে বিষয়টি ৬০ দিনের মধ্যে নিষ্পত্তি করার নির্দেশ দেন।

উচ্চ আদালতের আদেশের আলোকে শিক্ষা মন্ত্রণালয় ২০১৮ সালে একটি চিঠি দিয়ে জাতীয়করণ প্রক্রিয়া আটকে দেয় এবং শিক্ষা মন্ত্রণালয় জানিয়ে দেয় যে, একই উপজেলায় একটি সরকারি মাধ্যমিক বিদ্যালয় থাকাবস্থায় আরেকটি মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণের সুযোগ নেই।

পরে ২০১৮ সালে শিক্ষা মন্ত্রণালয়ের ওই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে আরেকটি রিট দায়ের করা হয়। সেই রিটের শুনানি নিয়ে আদালত রুল জারি করেন। আজ ওই রিটের রায় ঘোষণা দিলেন হাইকোর্ট।


আরও খবর



টাইগাররা যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ, উইন্ডিজ গেলো পাকিস্তানে

প্রকাশিত:সোমবার ০৬ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৯২জন দেখেছেন
Image

দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে আলাদা আলাদা বহরে ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। শুক্রবার দেশ ছেড়েছেন সাতজন। আজ (সোমবার) রাতে রওনা হবে সাতজনের আরও একটি বহর। আর বুধবার যাবে তৃতীয় ও শেষ বহর।

টাইগাররা যখন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে দেশ ছাড়তে ব্যস্ত, তখন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা গিয়েছেন পাকিস্তান। বুধবার থেকে শুরু হচ্ছে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

বিশ্বকাপ সুপার লিগে অংশ হিসেবে থাকা এই সিরিজ খেলতে আজ সকালে পাকিস্তানের ইসলামাবাদ বিমানবন্দরে গিয়ে পৌঁছেছে ক্যারিবীয়রা। সেখান থেকে বিশেষ চাটার্ড ফ্লাইটে সিরিজের ভেন্যু মুলতানে চলে গিয়েছে সফরকারীরা।

সিরিজের খেলা শুরুর আগে অনুশীলনের বেশি সময় পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ। মঙ্গলবার এক দিনের অনুশীলন করেই মাঠে নেমে যেতে হবে তাদের।

আগামী বুধবার শুরু হবে সিরিজটি। পরের দুই ম্যাচ শুক্র (১০ জুন) ও রোববার (১২ জুন)। তিনটি ম্যাচই হবে মুলতান ক্রিকেট স্টেডিয়ামে।


আরও খবর



টিভিতে আজকের খেলা

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ০৩ জুলাই ২০২২ | ২৬জন দেখেছেন
Image

ক্রিকেট
বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ
প্রথম টেস্ট, তৃতীয় দিন
রাত ৮.০০টা
সরাসরি আইসিসি টিভি

রঞ্জি ট্রফি সেমিফাইনাল
সকাল ১০.০০টা
সরাসরি স্টার স্পোর্টস ২

হকি
প্রো লিগ
বিকেল ৩.৩০ মিনিট
সরাসরি স্টার স্পোর্টস সিলেক্ট ২


আরও খবর



বাংলাদেশ পুলিশে চাকরির সুযোগ

প্রকাশিত:বুধবার ১৫ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ০৩ জুলাই ২০২২ | ২৩জন দেখেছেন
Image

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ হেডকোয়ার্টার্সে ‘ক্যাশিয়ার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০৭ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ইন্ডাস্ট্রিয়াল পুলিশ হেডকোয়ার্টার্স, বাংলাদেশ পুলিশ

পদের বিবরণ
jagonews24

চাকরির ধরন: স্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
কর্মস্থল: ঢাকা

বয়স: ০১ জুন ২০২২ তারিখে ১৮-৩০ বছর। বিশেষ ক্ষেত্রে ৩২ বছর

আবেদনপত্র সংগ্রহ: আগ্রহীরা www.police.gov.bd অথবা iphq.police.gov.bd থেকে আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন।

আবেদনের ঠিকানা: অ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ হেডকোয়ার্টার্স, বাড়ি নং-০৩, রোড নং- ২১ (১৫), সেক্টর-০৪, উত্তরা, ঢাকা।

আবেদনের শেষ সময়: ০৭ জুলাই ২০২২

সূত্র: প্রতিষ্ঠানটির ওয়েবসাইট


আরও খবর