যশোরে আইসোলেশন ওয়ার্ডে শিশুর মৃত্যু

Monday, March 30th, 2020

 

ডেস্ক নিউজঃ যশোর জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা ১২ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। আজ সোমবার সকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। শিশুটির বাড়ি যশোর সদর উপজেলার এনায়োতপুর গ্রামে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, সর্দি-কাশি-জ্বর-শ্বাসকষ্টে আক্রান্ত ছিল শিশুটি। তাকে গতকাল রেবাবার বিকেলে যশোর জেনারেল হাসপাতালে আনা হয়। করোনাভাইরাসের প্রাথমিক লক্ষণ থাকায় আইসোলেশন ওয়ার্ডে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন করে রাখা হয়। আজ সকালে চিকিৎসক ওই ওয়ার্ড পরিদর্শনে গিয়ে শিশুটিকে মৃত অবস্থায় পান। এ সময় ওই ওয়ার্ডে শিশুর সঙ্গে স্বজনদের কেউ ছিলেন না।

এ বিষয়ে জানতে চাইলে যশোর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক চিকিৎসক হারুন-অর-রশিদ বলেন, ‘রোববার বিকেলে ওই শিশু সর্দি-কাশি-জ্বর-শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালের জরুরি বিভাগে আসে। তাকে ভর্তি করে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার সকালে তার মৃত্যু হয়েছে।’

করোনাভাইরাস পরীক্ষার বিষয়ে জানতে চাইলে সহকারী পরিচালক বলেন, ‘করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শিশুটি মারা গেল কি না, তা নিশ্চিত নয়। পরীক্ষার নমুনা সংগ্রহের জন্য আইইডিসিআরে যোগাযোগ করা হয়েছে। তবে শিশুটির রোগের ইতিহাস শুনে সেখান থেকে জানানো হয়েছে, শিশুটির রোগের ইতিহাসের সঙ্গে করোনাভাইরাসের লক্ষণ মিলছে না। এ জন্য পরীক্ষা করার প্রয়োজন নেই।’

চিকিৎসকেরা জানিয়েছেন, এক মাস আগে শিশুটির সর্দি শুরু হয়। কিন্তু জ্বর ও শ্বাসকষ্ট শুরু হয়েছিল কয়েক দিন আগে থেকে। শিশুটির মৃত্যুর পর জেলা প্রশাসন ও সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধিরাও হাসপাতালে এসেছিলেন। তাঁরা হাসপাতাল পরিদর্শন করে শিশুটির মৃত্যুর বিষয়ে খোঁজখবর নিয়ে গেছেন।