সুনামগঞ্জে শ্বাসকষ্ট ও কাশি নিয়ে নারীর মৃত্যু

Monday, March 30th, 2020

প্রতীকী ছবিপ্রতীকী ছবি

 

ডেস্ক নিউজঃ সুনামগঞ্জে শ্বাসকষ্ট ও কাশি নিয়ে এক নারীর (৬০) মৃত্যু হয়েছে। আজ সোমবার ভোরে পৌর শহরে নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়। ওই নারীর পরিবার জানায়, তিনি দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্টসহ নানা রোগে ভুগছিলেন।

জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা বলছেন, ওই নারীর শ্বাসকষ্ট ও উচ্চ রক্তচাপ ছিল। তাঁর স্বাস্থ্যগত ইতিহাস পর্যালোচনা করে প্রাথমিকভাবে মনে হয়েছে তিনি করোনায় আক্রান্ত ছিলেন না। তবে স্বাস্থ্য বিভাগের লোকজন তাঁর বাড়িতে যাওয়ার আগেই পরিবারের লোকজন শ্মশানে নিয়ে দাহকাজ সম্পন্ন করায় তাঁর নমুনা সংগ্রহ করা যায়নি।

পরিবার সূত্রে জানা গেছে, ওই নারী দীর্ঘদিন থেকে শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। তাঁর উচ্চরক্তচাপ ছিল। একই সঙ্গে গত কিছুদিন আগে তাঁর হালকা জ্বর ও কাশি হয়। এ জন্য তিনি চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন করছিলেন। রোববার রাতে তিনি ও তাঁর স্বামী একই ঘরে ঘুমিয়ে ছিলেন। রাত তিনটার দিকে তাঁর অবস্থার অবনতি হয়। আজ ভোরে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ওই নারীকে মৃত ঘোষণা করেন।

সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেন, ‘খবর শুনে ওই বাড়িতে গিয়ে মৃতের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছি। তাঁরা বলেছেন, ওই নারী দীর্ঘদিন থেকেই অসুস্থ ছিলেন। শ্বাসকষ্টজনিত রোগেই তাঁর মৃত্যু হয়েছে, অন্য কোনো কারণে নয়। তবুও আমরা ওই পরিবার ও প্রতিবেশীদের সতর্ক থাকতে বলেছি। স্বাস্থ্য বিভাগকেও বিষয়টি জানানো হয়েছে।’

সুনামগঞ্জের সিভিল সার্জন মোহাম্মদ শামস উদ্দিন বলেন, ‘ওই পরিবারের পক্ষ থেকে আমাদের আগে কোনো কিছু জানানো হয়নি। তিনি নিজ বাড়িতেই মারা গেছেন। আমরা যেটুকু জেনেছি তাতে প্রাথমিকভাবে মনে হচ্ছে, তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না। তাঁকে দ্রুত দাহ করায় নমুনা সংগ্রহ করা যায়নি। তাঁর স্বামীও অসুস্থ। স্ত্রীর মৃত্যুতে তিনি ভয় পেয়ে গেছেন। তাঁর স্বামীকে সিলেট পাঠিয়ে নমুনা সংগ্রহসহ প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হবে।’