ইন্দুরকানীতে নিষেধাজ্ঞা অমান্য করে সুপারি বাগানে সাপ্তাহিক হাটবাজার

Saturday, April 4th, 2020

কে.এম শামীম রেজা (ইন্দুরকানী, পিরোজপুর প্রতিনিধি) ইন্দুরকানী ঘোষেরহাট বাজারে করোনা ভাইরাস প্রতিরোধে ও সচেতনতার জন্য গণমাজায়াত নিষেধাজ্ঞা অমান্য করে সুপারি বাগানে সাপ্তাহিক বাজার বসে বেচাকেনা করা হচ্ছে।

শনিবার উপজেলার ঘোষেরহাট বাজারে বিক্রেতারা নির্ধারিত স্থানে বসতে না পেরে বাজার সংলগ্ন সুপারি বাগানে বসে বেচাকেনা করছে। এখানে বাজারে ভিতরে শাক সবজি, মাছ সহ বিভিন্ন প্রকারে মনোহরি দোকান দেখতে পাওয়া যায়।

প্রানঘাতি করোনা ভাইরাসের কারনে সামাজিক দুরাত্ব বজায় রাখার জন্য উপজেলা প্রশাসন কর্তৃক সকল প্রকার লোক সমাগম, খেলাধুলা, সাপ্তাহিক হাট বাজার বন্ধ থাকার জন্য মাইকিং করে প্রচার প্রচারনা করছে। এছাড়া বিভিন্ন রাস্তায় উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, ইন্দুরকানী থানা পুলিশ, মোবাইল টিমের মাধ্যমে কাজ করছে। কিন্তু তারপরেও ঘোষেরহাট বাজারে বিক্রেতারা উক্ত নিষেধাজ্ঞা অমান্য করে বাজারে পাশেই সুপারি বাগানে হাট বসিয়ে লোকজনের গণজামায়াত সৃষ্টি করছে।

ক্রেতা আঃ জলিল জানান, বাসায় কিছু না থাকার কারনে এই বাজারে আসছি, আল্লাহ আমাদের ফয়সালা করবেন। কিন্তু নির্ধারিত স্থানে বাজারে দোকানপাট দেখতে না পেয়ে বাগানে ভিতরে এসে দোকানপাট দেখে কেনাকাটা করি।

এ ব্যাপারে বাজার কমিটিা ভারপ্রাপ্ত সভাপতি মাকিদুল ইসলাম জানান, আমাদের ঘোষেরহাট বাজারে বসতে না দেওয়ায় বিক্রেতারা বাজারে কাছে খালের উপার সুপারি বাগানে বেচাকেনা করছে। এ ব্যাপারে বাজার কমিটি কিছুই জানে না।