চকরিয়ায় সাংবাদিক নাজমুলের ওপরে হামলা, বিএমএসএফ’র নিন্দা

Saturday, April 4th, 2020

 

মোঃ নুরুল হোসেন (কক্সবাজার প্রতিবেদক) দেশে করোনাভাইরাস সংক্রমণ আতঙ্কের মাঝে আবারও সাংবাদিকে ওপর হামলার ঘটনা ঘটেছে । এবার হামলার শিকার হয়েছেন প্রতিদিনের সংবাদ এর চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি মো. নাজমুল সাঈদ সোহেল।
তিনি বাংলাদেশ মফ্বসল সাংবাদক ফোরাম কক্সবাজার জেলা কিমিটির একজন সদস্য।

এ ঘটনায় বাংলাদেশ মফ্বসল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর কক্সবাজার জেলার সভাপতি মিজানুর রশিদ ও সাধারণ সাম্পাদক জসীম উদ্দিন তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। অবিলম্ভে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওয়াতায় আনার দাবি জানিয়েছে বিএমএমএফ’র নেতৃবৃন্দ।

জানা গেছে, শুক্রবার রাতে পারিবারিক কলহের জের ধরে নাজমুলের ছোট ২ ভাই সাইফুল ইসলাম, তারেকুল ইসলামসহ তাদের ৪/৫ জন বন্ধু মিলে নিজ বাড়িতে এই হামলা চালায়।

বন্ধুদের মধ্যে মগবাজার ৬ নং ওয়ার্ডের সাইফুল ছিলেন বলে জানা গেছে। বাকিদের নাম পরিচয় জানা সম্ভব হয়নি। হামলার সময় প্রতিবেশিরা এগিয়ে এসে আহত নাজমুলকে উদ্ধার করে দ্রুত চকরিয়া হাসপাতালে নিয়ে যায়।

হাসপাতালে চিকিৎসাধীন নাজমুলের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, সম্পত্তির জন্য আমার ওপর এই হামলা। দীর্ঘদিন ধরে চলতে থাকা এই সমস্যায় আজ উপজেলা চেয়ারম্যানের অফিসে আমাদের পারিবারিকভাবে বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু তারা বৈঠকে উপস্থিত না হয়ে বাড়িতে আমার ওপর অতর্কিত হামলা চালায়।

আহত নাজমুল আরও বলেন, তারা লোহার রড, হাতুড়ি ও দা-বটি দিয়ে আমি ও আমার স্ত্রী সন্তানের ওপর হামলা চালায়। প্রতিবেশিরা এগিয়ে না এলে কি হতো জানি না।পরিকল্পিতভাবে এই হামলা চালানো হয়েছে বলেও জানান তিনি।হাসপাতাল সূত্রে জানা গেছে, এই হামলায় নাজমুলের মাথা, হাত ও পায়ে আঘাত লাগে।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) হাবিবুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমি লোক পাঠিয়েছি। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।