সোনারগাঁয়ে তৃতীয় লিঙ্গ ও প্রতিবন্ধী মানুষদের মাঝে খাদ্য ও সুরক্ষাসামগ্রী বিতরণ

Saturday, April 4th, 2020

 

সাইফুল খান (সোনারগাঁ, নারায়ণগঞ্জ প্রতিনিধি) সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের উদ্যোগে চলমান করোনাভাইরাসের কারণে বিপাকে পড়া তৃতীয় লিঙ্গ ও প্রতিবন্ধী মানুষদের মাঝে খাদ্য ও সুরক্ষাসামগ্রী বিতরণ করা হয়েছে।

আজ শনিবার (৪ এপ্রিল) সকালে উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম ৭০ জন তৃতীয় লিঙ্গ ও ২৫০ জন প্রতিবন্ধীর মাঝে করোনা মোকাবেলায় সুরক্ষাসামগ্রী মাস্ক, স্যানিটাইজার, সাবান সহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেন। এসময় তিনি তৃতীয় লিঙ্গের মানুষগুলোর আর্থিক সাহায্য হিসেবে দল নেতার হাতে তিনি পঞ্চাশ হাজার টাকার চেক তুলে দেন।

এসময় ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, ‘আমাদের মতো দেশে সাধারণ ছুটি উচ্চবিত্তদের জন্য হয়তো কষ্টদায়ক নয়। কিন্তু সমাজের অসহায় মানুষদের জন্য এটা খুবই বেদনাদায়ক। শ্রমজীবী মানুষগুলো যদি এক দিন বসে থাকেন, তাহলে তাঁদের খাদ্য জোগাড় করা কষ্ট হয়ে যায়। আমাদের সংগঠনের সদস্য ও শুভাকাঙ্ক্ষীদের মাধ্যমে অর্থ জোগাড় করে অসহায় মানুষদের পাশে থাকার চেষ্টা করছি।

সামনের দিনগুলোতেও আমরা তাঁদের পাশে থাকব। খাদ্য সামগ্রী নিতে আসা তৃতীয় লিঙ্গের একাধিক ব্যক্তি বলেন, ইঞ্জিনিয়ার মাসুম চেয়ারম্যান শুধু এখন না, তিনি সাত আট বছর ধরে আমাদের প্রতি মাসে আর্থিক সহায়তা করে আসছেন।

আমাদের বিপদাপদে তিনি সবসময় ইঞ্জিনিয়ার মাসুম আহমদ পাশে থাকেন। এসময় উপস্থিত ছিলেন, পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য সেলিম রেজা, মোশাররফ হোসেন, আলমগীর কবির, সচিব মফিজুর রহমান সুমন, সোনারগাঁও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন, যুবলীগ নেতা মাসুম বিল্লাহ্, বাদল মিয়া, শাহীন, সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান বাবু, আনিসুর রহমান আনিসসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনে নেতাকর্মীরা।