অবশেষে সাতক্ষীরার সাধারণ মানুষের দাবি পূরণের আশ্বাস বিজিবির

Tuesday, April 7th, 2020

 

ভবতোষ কুমার মন্ডল (সাতক্ষীরা প্রতিনিধি) সাতক্ষীরার ভোমরা সীমান্তে দিনভর আটকে থাকার পর গতকাল ৬ এপ্রিল, সোমবার ১৩ পাসপোর্ট যাত্রী দেশে প্রবেশ করেছে। তবে আজ ৭ এপ্রিল মঙ্গলবার থেকে আর কোনো পাসপোর্ট যাত্রীকে প্রবেশ করতে দেয়া হবে না এমনটাই ইঙ্গিত দিলেন বিজিবি।

সাতক্ষীরা-৩৩ বিজিবির অধিনায়ক কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার বলেন, বিজিবির উদ্ধর্তন মহলের নির্দেশে ভোমরা সীমান্ত দিয়ে আর কোন পাসপোর্ট যাত্রীকে প্রবেশের সুযোগ দেয়া হবে না। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এই আদেশ বহাল থাকবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিজিবির উদ্ধর্তন কর্তৃপক্ষকে গতকাল ওই ১৩ জনের বিষয়টি জানানো হলে। উদ্ধর্তন কতৃপক্ষের নির্দেশে তাদেরকে প্রবেশের সুযোগ দেয়া হয়েছে। তবে আজ ৭ এপ্রিল মঙ্গলবার থেকে আর কোনো পাসপোর্ট যাত্রীকে প্রবেশ করতে দেয়া হবে না। যে ১৩ জনেকে গতকাল প্রবেশ করতে দেয়া হয়েছে তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ।

উল্লেখ্য, ভারতে করোনা পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে। প্রতিদিনই সেদেশে লাফিয়ে লাফিয়ে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।বাংলাদেশের কোন ইমিগ্রেশন দিয়ে ভারত সরকার একজন পাসপোর্ট যাত্রীকে নিচ্ছে না, তাই সে ভারতীয় নাগরিক হলেও। অথচ ভারত থেকে আসা বাংলাদেশী পাসপোর্টধারীরা অবাধে বাংলাদেশে প্রবেশ করছে। গত ২২ মার্চ থেকে ৫ এপ্রিল পর্যন্ত প্রায় আড়াই হাজার পাসপোর্ট যাত্রী বাংলাদেশে প্রবেশ করেছে ভোমরা ইমিগ্রেশন দিয়ে। এদের অধিকাংশের বাড়ি সাতক্ষীরা জেলার বিভিন্ন এলাকায়। এ নিয়ে সাতক্ষীরার মানুষের মধ্যে করোনা আতঙ্ক বিরাজ করছে। সাতক্ষীরার সাধারণ মানুষেরা দাবি করে আসছিল, ভোমরা ইমিগ্রেশন দিয়ে পাসপোর্ট যাত্রী আসা বন্ধ করা হোক।