করোনা হারাতে পারেনি তাঁদের

Tuesday, April 7th, 2020

ফিওরেন্টিনার এই তিনজন আপাতত আশঙ্কামুক্ত। ছবি : এএফপিফিওরেন্টিনার এই তিনজন আপাতত আশঙ্কামুক্ত। ছবি : এএফপি

 

 

ডেস্ক নিউজঃ অন্ধকার এই সময়ে ইতালিয়ান ক্লাব ফিওরেন্টিনা সুসংবাদ দিয়েছে। তাদের তিন তারকা আর্জেন্টাইন ডিফেন্ডার জার্মান পেজ্জেলা, ইতালিয়ান স্ট্রাইকার প্যাট্রিক কুত্রোনে ও সার্বিয়ার স্ট্রাইকার দুসান ভ্লাহোভিচ আপাতত করোনাভাইরাস থেকে মুক্ত

কিছুদিন আগে এসেছিল মন খারাপ করা খবরটা।

Asian Paints

ফিওরেন্টিনার তিন মূল খেলোয়াড় জার্মান পেজ্জেলা, প্যাট্রিক কুত্রোনে ও দুসান ভ্লাহোভিচ একই সঙ্গে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তাঁদের রাখা হয়েছিল আলাদা করে, হোম কোয়ারেন্টিনে। চৌদ্দ দিনের সেই দুঃসহ কোয়ারেন্টিন শেষে জানা গেছে, তিন তারকা এখন করোনামুক্ত।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ তথ্য অনুযায়ী বিশ্বজুড়ে ১৩ লাখ ৯ হাজার ৪৩৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, মৃতের সংখ্যা ৭২ হাজার ৬৩৮। করোনার রোষানলে সবচেয়ে বেশি পুড়েছে ইতালিই। দেশটিতে প্রাণহানি ১৬ হাজার ৫২৩ ছাড়িয়েছে। ফুটবলাররাও বাদ যাননি করোনার ছোবল থেকে। মোটামুটি প্রত্যেকটা ইতালিয়ান ক্লাবেরই কেউ না কেউ আক্রান্ত হয়েছেন এই প্রাণঘাতী ভাইরাসে।
চ্যাম্পিয়ন জুভেন্টাসের কথাই ধরুন। পাওলো দিবালা, ব্লেইজ মাতুইদি, দানিয়েলে রুগানির মতো তারকারা লড়ছেন করোনার বিরুদ্ধে। দিবালা তো আবার একবার সুস্থ হয়ে আবারও আক্রান্ত হয়েছেন করোনায়। ফিওরেন্টিনা ঘোষণা দিয়েছিল, করোনা ছাড়েনি তাদেরকেও। কিন্তু ফিওরেন্টিনার ওই তিনজন অবশেষে করোনামুক্ত হয়েছেন। বিশ্বজুড়ে চলতে থাকা ভয়াবহতার মধ্যে এনে দিয়েছেন একটু স্বস্তি।

সুখবরটা ফিওরেন্টিনাই দিয়েছে, আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে, ‘আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, আমাদের তিন খেলোয়াড় প্যাট্রিক কুত্রোনে, জার্মান পেজ্জেলা ও দুসান ভ্লাহোভিচ এখন আর করোনায় আক্রান্ত নন। আমরা ধন্যবাদ জানাতে যাই সেসব ডাক্তার, নার্স, হাসপাতাল ও চিকিৎসাকর্মীদের, যারা দিন-রাত এক করে ইতালিসহ অন্য দেশের করোনা আক্রান্ত রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন।’

তিনজনই ফিওরেন্টিনার মূল দলের খেলোয়াড়। পেজ্জেলা খেলেছেন আর্জেন্টিনার হয়েও। জাতীয় দলের হয়ে ২০১৭ সালে অভিষিক্ত এই ডিফেন্ডার এ পর্যন্ত ১৩ ম্যাচ খেলে গোল করেছেন দুটি। ওদিকে ইতালির হয়ে অভিষেক হয়েছেন কুত্রোনেরও। ওদিকে সার্বিয়ার মূল দলের হয়ে দুসান ভ্লাহোভিচের অভিষেক এখনো ঘটেনি।