নীলফামারীতে সেনাবাহিনীর মতবিনিময় ও মেডিক্যাল ক্যাম্প

Wednesday, April 8th, 2020

 

ইমরান বিন হাসনাত (নীলফামারী জেলা প্রতিনিধি) নীলফামারীতে করোনা পরিস্থিতি মোকাবেলায় সেনাবাহিনীর ভ্রাম্যমান মেডিক্যাল ক্যাম্প শুরু হয়েছে। নীলফামারী জেলা সদরের ফুলতলা উচ্চ বিদ্যালয় মাঠে এই ক্যাম্পের উদ্বোধন করেন সেনাবাহিনীর রংপুর রিজিওনের জিওসি মেজর জেনারেল মো. নজরুর ইসলাম (এনডিইউ,এএফডব্লিউসি, পিএসসি, জি)।

৬৬ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধায়নে ও ১৯ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারীর আয়োজনে মেডিক্যাল ক্যাম্প বাস্তবায়ন করছে ১০ ফিল্ড অ্যাম্বুলেন্স। করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত ক্রমানয়ে জেলার ৬ উপজেলায় অনুষ্ঠিত হবে।

দিন ব্যাপী ক্যাম্পে জেলা সদরের বিভিন্ন ইউনিয়নের শতাধিক মানুষকে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়।
পরে সেখানে সেনাবাহিনীর উদ্যোগে কর্মহীন ও অস্বচ্ছল শতাধিক মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এর আগে সকালে নীলফামারী সার্কিট হাউজের সম্মেলণ কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে করোনা পরিস্থিতি নিয়ে গণমাধ্যম কর্মী ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন রংপুর রিজিওনের জিওসি মেজর জেনারেল মো. নজরুর ইসলাম।

সভায় তিনি বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় যখন যেখানে যতটুকু ভূমিকা রাখার প্রয়োজন হবে, বেসামরিক প্রশাসন ঠিক ততটুকুই আমাদের কাছ থেকে নেবেন। যেভাবে হোক আমরা করোনাকে প্রতিরোধ করবো, সচেতনতা জাগিয়ে তুলবো।

তিনি আরও বলেন, কর্মহীন মানুষ কিভাবে খাদ্য পাবেন জেলা প্রশাসন বিষয়টি আরও ভালো করে দেখবেন। আতঙ্ক নয়, সচেতনতার জন্য সেনাবাহিনী সব সময় পাশে থাকবে।

জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, স্থানীয় সরকারের উপপরিচালক আব্দুল মোতালেব সরকার, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান(বিপিএম,পিপিএম), সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্মন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজাহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) খন্দকার মোঃ নাহিদ হাসান, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, ৬৬ আর্টিলারী ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল ইউসুফ, রংপুর ডিজিএফআই শাখা অধিনায়ক কর্ণেল আবু জাফর, ৬৬ পদাতিক ডিভিশনের কর্ণেল (স্টাফ কর্ণেল) মো. রাইসুল ইসলাম, ৬৬ মিলিট্যারী পুলিশ অধিনায়ক লে. কর্ণেল শহীদুর রহমান, পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার।