ইন্দুরকানীতে ঘূর্নিঝড়ে আম্পানে পানিবন্দী হয়ে একজনের মৃত্যু, ব্যাপক ক্ষয়ক্ষতি

Thursday, May 21st, 2020

কে.এম শামীম রেজা (ইন্দুরকানী, পিরোজপুর প্রতিনিধি) ইন্দুরকানীতে ঘূর্নিঝড় আম্ফানের প্রভাবে পানি বন্দি হয়ে পাড়েরহাট উমেদপুর এলাকার মতিউর রহমানের ছেলে মোঃ শাহ আলম (৫৫) মৃত্যু হয়েছে। উপজেলার বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

বৃহস্পতিবার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, অতিরিক্ত পানি হওয়ায় কচানদীর ভেরিবাধগুলো ভেঙ্গে চাড়াখালী আদর্শ গ্রাম,জাপানী ব্যাক হাউজ, চর সাঈদখালী, পাড়েরহাট আবাসন সহ পাঁচ শতাধিক কাচা ঘরবাড়ি, ইরি ধান, রবিশস্যা, মাছের ঘের, পানের বরস, কলা বাগান ও পল্ট্রী ফার্ম, গাছপালা সহ ব্যাপক ক্ষতি হয়েছে এবং গ্রামীন অবকাঠামোর কাচা ও পাকা রাস্তা গুলো পানিতে ডুবে ভেঙ্গে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ঘূর্ণিঝড় আম্পানের কারনে ২দিন ধরে পল্লী বিদ্যুৎ লাইন সংযোগ বিচ্ছন্ন।

পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, ইউএনও হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ, জেলা ত্রান কর্মকর্তা মোজাহারুল হক, পিআইও শফিকুল ইসলাম উপজেলার ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে এবং মৃত্যু ব্যক্তির পরিবারকে নগদ টাকা ও খাদ্য সামগ্রী বিতরণ করেন ।

উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ জানান, উপজেলায় বিভিন্ন এলাকায় কাচাঘরবাড়ী রবি শস্য, পানের বরস, মাছের ঘের, কলাবাগান, ইরি ধান সহ ঘুর্ণিঝড় আম্ফানে ব্যাপক ক্ষয়ক্ষতিয় হয়েছে। এছাড়া পানি বন্দি হয়ে একজন মারা গেছে।