হিন্দি সিনেমার নতুন ঠিকানা

Thursday, June 4th, 2020
ডেস্ক নিউজঃ করোনাকালে তালা ঝুলছে ছোট-বড় সব প্রেক্ষাগৃহে। মুক্তি পাচ্ছে না কোনো সিনেমা। অনিশ্চয়তার মধ্যে পড়েছে হিন্দি ছায়াছবির দুনিয়া। আশা-ভরসা এখন ডিজিটাল দুনিয়া। একগুচ্ছ কম বাজেটের সিনেমা এবার ডিজিটাল মাধ্যমে মুক্তির পথে। এর মধ্যে গুলাবো সিতাবোশকুন্তলা দেবী সিনেমা দুটি মুক্তির ঘোষণা এসেছে। আরও কিছু সিনেমা মুক্তির ঘোষণা আসি আসি করছে। তো ওয়েবের কোথায় কোন কোন সিনেমা দেখা যাবে?

গুলাবো সিতাবোগুলাবো সিতাবো

গুলাবো সিতাবো

সুজিত সরকারের সিনেমা মানে এক সুন্দর অনুভূতি। এই বাঙালি পরিচালকের সিনেমায় সম্পর্কের অদ্ভুত রসায়ন থাকে, আর অধিকাংশ সিনেমায় থাকে হাস্যরস। ১২ জুন আমাজন প্রাইম ভিডিওতে মুক্তি পেতে চলেছে তাঁরই নতুন সিনেমা গুলাবো সিতাবো। এতে প্রথমবারের মতো অমিতাভ বচ্চন এবং আয়ুষ্মান খুরানার যুগলবন্দী দেখা যাবে। সিনেমার গল্প বোনা হয়েছে ভারতের লক্ষ্মৌ শহরকে কেন্দ্র করে।

গুঞ্জন স্যাক্সেনা: দ্য কার্গিল গার্লগুঞ্জন স্যাক্সেনা: দ্য কার্গিল গার্ল

গুঞ্জন স্যাক্সেনা: দ্য কার্গিল গার্ল

ভারতীর বিমানসেনার প্রথম বৈমানিক গুঞ্জন স্যাক্সেনার জীবনীভিত্তিক ছবি (বায়োপিক) ঘিরে উত্তেজনা ক্রমশ বাড়ছে। গুঞ্জন স্যাক্সেনার চরিত্রে অভিনয় করেছেন জাহ্নবী কাপুর। এটি তাঁর দ্বিতীয় সিনেমা। কাজেই এর ওপর অনেকটাই নির্ভর করছে জাহ্নবীর বলিউড-ইনিংস। পর্দায় গুঞ্জন স্যাক্সেনা হয়ে ওঠার জন্য শ্রীদেবী-কন্যা কড়া ডায়েটের সঙ্গে প্রচুর ব্যায়াম মানে ওয়ার্ক আউটও করেছেন। এমনকি উড়োজাহাজ চালানোর প্রশিক্ষণও নিতে হয়েছে তাঁকে। সিনেমায় জাহ্নবীর বাবা ও দাদার চরিত্রে দেখা যাবে পঙ্কজ ত্রিপাঠি ও অঙ্গদ বেদিকে। শরণ শর্মা পরিচালিত গুঞ্জন স্যাক্সেনা: দ্য কার্গিল গার্ল মুক্তি পাবে নেটফ্লিক্সে। দিনক্ষণ এখনো স্থির হয়নি।

ইন্দু কি জওয়ানি ছবিতে কিয়ারা আদবানিইন্দু কি জওয়ানি ছবিতে কিয়ারা আদবানি

ইন্দু কি জওয়ানি

বলিউড অভিনেত্রী কিয়ারা আদবানির সময়টা দারুণ যাচ্ছে। কবির সিং–এর পর তাঁর গুড নিউজ সিনেমাটিও দারুণ সফল। নেটফ্লিক্সের গিলটি সিনেমাতেও ভালো সাড়া পেয়েছেন। ভক্তদের আশা, এবার ইন্দু কি জওয়ানিতেকিয়ারা তাঁর জাদু দেখাতে আসছেন। সিনেমার গল্প তাঁকে ঘিরেই। এর পরিচালক আবির সেনগুপ্ত। কিয়ারার বিপরীতে দেখা যাবে আদিত্য শীলকে। তবে ইন্দু কি জওয়ানি যে কোথায় মুক্তি পাবে, তা এখনো জানা যায়নি।

ঝান্ডঝান্ড

ঝান্ড

অমিতাভ বচ্চন অভিনীত ক্রীড়া ব্যক্তিত্বের জীবনীভিত্তিক ছবি ঝান্ড ডিজিটাল মাধ্যমে মুক্তি দেওয়ার সম্ভাবনা প্রবল। সিনেমাটি পরিচালনা করেছেন জনপ্রিয় মারাঠি পরিচালক নাগরাজ মঞ্জুলে। এতে বিগ বিকে দেখা যাবে ফুটবল প্রশিক্ষক বিজয় বারসের চরিত্রে। পথের শিশুদের নিয়ে এক স্বপ্নের দল গড়ার কথা ভাবেন এই প্রশিক্ষক। জনপ্রিয় মারাঠি সিনেমা সৈরাট-এর নায়িকা রিঙ্কু রাজগুরুকে ঝান্ড-এ দেখা যাবে। সিনেমাটি সম্ভবত নেটফ্লিক্সেই দেখা যাবে।

খালি পিলিখালি পিলি

খালি পিলি

রোমান্টিক-অ্যাকশনধর্মী সিনেমা খালি পিলি মুক্তি পাওয়ার কথা ১২ জুন। তবে করোনাভাইরাস সংক্রমণের কারণে এই সিনেমাও সম্ভবত ডিজিটাল মাধ্যমে মুক্তি পাবে। মকবুল খান পরিচালিত এই সিনেমায় রাতের মুম্বাইকে বেশি তুলে ধরা হয়েছে। খালি পিলিতে ঈশান খট্টর এবং অনন্যা পান্ডে জুটি বেঁধেছেন। শোনা যাচ্ছে, এটিও নেটফ্লিক্সে মুক্তি পাবে।

শকুন্তলা দেবীশকুন্তলা দেবী

শকুন্তলা দেবী

‘মানব কম্পিউটার’ শকুন্তলা দেবীর জীবনের ওপর নির্মিত সিনেমাটি আসছে আমাজন প্রাইম ভিডিওতে। শকুন্তলা দেবীর পরিচালক অনু মেনন। এতে প্রখ্যাত গণিতবিদ শকুন্তলা দেবীর চরিত্রে দেখা যাবে বলিউডের দাপুটে অভিনেত্রী বিদ্যা বালানকে। আর এই সিনেমার অধিকাংশ শুটিং হয়েছে লন্ডনে। বিদ্যার স্বামীর চরিত্রে অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত। এ ছাড়া সিনেমাটির অন্য চরিত্রে আছেন সানিয়া মালহোত্রা ও অমিত সাধ। শকুন্তলা দেবীর মুক্তির দিন এখনো ঠিক হয়নি।

লুডোলুডো

লুডো

ডার্ক কমেডি ঘরানার সিনেমা লুডো নিয়ে আসছেন পরিচালক অনুরাগ বসু। একাধিক বলিউড তারকাকে দেখা যাবে এই সিনেমায়। অভিষেক বচ্চন, রাজকুমার রাও, আদিত্য রায় কাপুর, সানিয়া মালহোত্রা, ফতিমা সানা শেখ, পঙ্কজ ত্রিপাঠিসহ আরও অনেকে আছেন এতে। সিনেমাটি নেটফ্লিক্সে মুক্তি পাবে বলে শোনা যাচ্ছে।