করোনাভাইরাসে আক্রান্ত জামালপুরের এমপি ফরিদুল

Thursday, June 4th, 2020

 

ডেস্ক নিউজঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জামালপুরের ইসলামপুর আসনের এমপি ফরিদুল হক খান দুলালসহ স্থানীয় কয়েকজন আওয়ামী লীগ নেতা।

জেলা সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এমপি ফরিদুল গত ১ জুন করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন। বুধবার রাতে তার রিপোর্ট আসে, এতে করোনা ‘পজিটিভ’ ধরা পড়ে।

আপাতত জামালপুরে নিজের বাসাতেই চিকিৎসা নিচ্ছেন ৬৭ বছর বয়সী ওই এমপি। ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল হক খান দুলাল জামালপুর-২ আসন থেকে টানা তিনবারের নির্বাচিত এমপি।

করোনার মহামারী শুরুর পর থেকেই তিনি নির্বাচনী এলাকায় অবস্থান করছেন। বিভিন্ন স্থানে ত্রাণ বিতরণেও তিনি ভূমিকা রেখে আসছিলেন।

এদিকে জামালপুরে বুধবার সাংসদ ফরিদুল ছাড়াও নতুন করে আরও ৫৩ জনের করোনা শনাক্ত হয়, এদের মধ্যে ১৭ জনই এমপির এলাকা ইসলামপুরের বাসিন্দা।

ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনাভাইরাস পজিটিভ আসে বলে জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমান সোহান জানান।

তিনি বলেন, নতুন আক্রান্তদের মধ্যে ইসলামপুরের এমপি ফরিদুল ছাড়াও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক ও নারী ভাইস চেয়ারম্যান রোজীনা আক্তার আছেন।

এ ছাড়া বকশীগঞ্জে ১৮ জন, সদরে ৮, দেওয়ানগঞ্জে ৩, মাদারগঞ্জে ২ ও মেলান্দহে একজন নতুন রোগী শনাক্ত হয়েছেন।

এ নিয়ে জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৩০৭ জনে। জামালপুরে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন চারজন।