অনুশীলনে নেমে পড়ছে বাংলাদেশের প্রতিপক্ষরা

Thursday, June 4th, 2020

বাছাইপর্বে বাংলাদেশ ও কাতার ম্যাচের দৃশ্য। ফাইল ছবি: প্রথম আলোবাছাইপর্বে বাংলাদেশ ও কাতার ম্যাচের দৃশ্য। ফাইল ছবি

 

ডেস্ক নিউজঃ বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বের উদ্দেশে অনুশীলনে নামতে যাচ্ছে কাতার । গ্রীষ্মকালীন ক্যাম্পের জন্য ৩৪ খেলোয়াড়কে ডেকেছেন কাতারের স্প্যানিশ কোচ অ্যালেক্স সানচেজ। বাছাইপর্বে বাংলাদেশের সঙ্গে একই গ্রুপে রয়েছে কাতার, ওমান , ভারত ও আফগানিস্তান। কাতারের বিপক্ষে ঢাকায় দুর্দান্ত লড়াই করে ২–০ গোলে হেরেছিল বাংলাদেশ।

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর বর্তমানে স্থগিত হয়ে আছে বাছাইপর্ব। কবে নাগাদ শুরু হবে তা এখনো আনুষ্ঠানিকভাবে জানায়নি ফিফা বা এএফসি। এরই মধ্যে অনুশীলনে নামার ঘোষণা দিল ২০২২ বিশ্বকাপের স্বাগতিকেরা। চলতি মাসের ১২ তারিখ থেকে ৩ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হবে ক্যাম্প। প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনেই অনুশীলন করবে বলে জানিয়েছে তারা।

কাতার ছাড়া গ্রুপের অন্য দলগুলোর অনুশীলনে নামার খবর এখনো জানা যায়নি। বাংলাদেশ কবে থেকে অনুশীলন শুরু করতে পারে, এই নিয়ে পরিষ্কার কোনো বার্তা এখনো দিতে পারেনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ৫ ম্যাচ শেষে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে কাতার। ৪ ম্যাচ খেলে ১ পয়েন্ট নিয়ে গ্রুপের তলানিতে বাংলাদেশ। বাংলাদেশ ছাড়া গ্রুপের বাকি চারটি দেশই পাঁচটি করে ম্যাচ খেলেছে।