শেরপুর পৌরসভায় ২০২০-২০২১ অর্থবছরের বাজেট ঘোষণা

Monday, June 29th, 2020
মোঃমেহেদী হাসান(শেরপুর জেলা প্রতিনিধি)  শেরপুর পৌরসভায় ২০২০-২০২১ অর্থবছরে ৬৫ কোটি ৮৭ লাখ ১৫ হাজার ৯৪৯ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। ২৯ জুন সোমবার দুপুরে পৌর অডিটোরিয়াম মিলনায়তনে করোনা ভাইরাসজনিত পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে নাগরিক ও সুশীল সমাজসহ স্থানীয় সাংবাদিকদের উপস্থিতিতে শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন ওই বাজেট ঘোষণা করেন। ওইসময় তিনি শহরের বিভিন্ন প্রতিষ্ঠানসহ নাগরিকদের নিয়মিত পৌরকর পরিশোধের পাশাপাশি পৌরসভাকে একটি পরিচ্ছন্ন ও মডেল সিটি হিসেবে গড়ে তুলতে সকলের সহযোগিতা কামনা করেন।
প্রস্তাবিত বাজেটে পৌরসভার রাজস্ব খাতে ১১ কোটি ৮৯ লাখ ৭৭ হাজার ৩৮৩ টাকা আয় ও ১১ কোটি ৪৫ লাখ ২৬ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। এছাড়া উন্নয়ন খাতে সরকারি মঞ্জুরি, তৃতীয় নগর পরিচালন, অবকাঠামো উন্নতিকরণ প্রকল্প, ডিপিপি, জলবায়ু প্রকল্প ও মূলধনসহ ৫৩ কোটি ৯৭ লাখ ৩৮ হাজার ৫৬৬ টাকা আয় এবং ওইসব খাতে মোট ৪৭ কোটি ২৪ লাখ ৭০ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। এতে বাজেটে সর্বমোট ৫৮ কোটি ৬৯ লাখ ৯৬ হাজার টাকা ব্যয় বাদে উদ্বৃত্ত ধরা হয়েছে ৭ কোটি ১৭ লাখ ১৯ হাজার ৯৪৯ টাকা।
বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌর পরিষদের পক্ষে শুভেচ্ছা বক্তব্য রাখেন পৌর প্যানেল মেয়র আতিউর রহমান মিতুল ও কাউন্সিলর বাদশা মিয়া। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফখরুল মজিদ খোকন, চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি প্রকাশ দত্ত, জেলা মানবাধিকার কমিশনের সভাপতি সমাজসেবী রাজিয়া সামাদ ডালিয়া, প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, জেলা পরিষদ সদস্য এডভোকেট ফারহানা পারভীন মুন্নী প্রমুখ। ওই সময় পৌর মেয়র নাগরিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা আব্দুল কাদেরের সঞ্চালনায় প্রস্তাবিত বাজেট অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামছুন্নাহার কামাল, জেলা আইনজীবী সমিতি ও প্রেসক্লাবের সবেক সভাপতি রফিকুল ইসলাম আধার, সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, প্যানেল মেয়র তৌহিদুর রহমান বিদ্যুৎ ও নাজমা আক্তারসহ অন্যান্য কাউন্সিলর, নির্বাহী প্রকৌশলী দেওয়ান মোঃ রেজাউল করিম, সচিব আবু লায়েস মোঃ বজলুল করিম বাপ্পী, কর্মকর্তা-কর্মচারী সংসদের সভাপতি ফারুক আহমেদ, হিসাব রক্ষক হাছান মাহমুদ শেলীম আলমসহ অন্যান্য কর্মকর্তা এবং বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকসহ টিএলসিসির সদস্যগন উপস্থিত ছিলেন।