সিঙ্গারের সাথে রেসিডেনসিয়াল মডেল কলেজের সমঝোতা স্মারক স্বাক্ষর শিক্ষার্থী ও শিক্ষকদের জন্য ডেল ল্যাপটপ

Thursday, July 23rd, 2020


[ঢাকা, ২৩ জুলাই, ২০২০] গতকাল সিঙ্গার বাংলাদেশ লিমিটেড ও ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে। সমঝোতা স্মারকটির চুক্তি অনুযায়ী, শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষার্থী ও শিক্ষকরা সিঙ্গার থেকে বিশেষ মূল্যে এবং সহজ কিস্তি সুবিধায় ডেল কম্পিউটার ক্রয় করতে পারবেন।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলকের উপস্থিতিতে গতকাল কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের সেলস ডিরেক্টর (রিটেল) জনাব মকবুলে হুদা চৌধুরী ও রেসিডেনসিয়াল মডেল কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ। অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন শিক্ষা সচিব জনাব মাহবুব হোসেন।
সিঙ্গার বাংলাদেশে বিশ্বখ্যাত কম্পিউটার ব্র্যান্ড ডেল-এর অনুমোদিত পরিবেশক এবং সেবা প্রদানকারী প্রতিষ্ঠান। চলমান কোভিড-১৯ পরিস্থিতিতে অন্যান্য অনেক শিক্ষা প্রতিষ্ঠানের মতো ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজও অনলাইন ক্লাস শুরু করেছে। এই মুহূর্তে যেসব শিক্ষার্থীর নিজেদের কম্পিউটার কেনা বেশ কঠিন, এই উদ্যোগটি মূলত তাদের জন্য। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এই উদ্যোগটি শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত। কলেজের ডিজিটাল শিক্ষা সহায়তা সরঞ্জাম তহবিল কমিটি কম্পিউটার ক্রয় করে যেসব শিক্ষার্থী এই মুহূর্তে কম্পিউটার কিনতে পারছে না, তাদের মাঝে বিতরণ করবে।
এছাড়াও, অনুমোদিত সার্ভিস পার্টনার হিসেবে সিঙ্গার দেশব্যাপী তাদের সার্ভিস নেটওয়ার্কের মাধ্যমে যেকোন বিক্রয়োত্তর সেবা প্রদান করবে।
এর আগে ২০১৭ সালে শিক্ষার্থী ও শিক্ষকদের সাশ্রয়ী মূল্যে, বিনা ইন্টারেস্ট এবং সহজ কিস্তিতে সারাদেশের সিঙ্গারের আউটলেটগুলো থেকে ল্যাপটপ ক্রয়ের সুবিধা দিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের সাথে অনুরূপ একটি স্মারক স্বাক্ষর করে সিঙ্গার।-প্রেস বিজ্ঞপ্তি