শাজাহান সিরাজের মাথায় ইশতেহারের মুকুট চিরকাল উজ্জ্বল হয়ে থাকবে- আ স ম রব

Friday, July 24th, 2020
জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি আজ স্বাধীনতার ইশতেহার পাঠকারী শাজাহান সিরাজের স্মরণে ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্বাধীনতার পতাকা উত্তোলক জেএসডির সভাপতি আ স ম আবদুর রব।
সভায় বক্তব্য রাখেন কমরেড খালেকুজ্জামান, ডাঃ মাহফুজুর রহমান, এড. ছানোয়ার হোসেন তালুকদার, মোঃ সিরাজ মিয়া,তানিয়া রব,  শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, প্রফেসর শাহ আলম ও ছমির উদ্দিন প্রমুখ।
সভায় আ স ম আবদুর রব বলেন শাজাহান সিরাজের মাথায় ইশতেহারের যে মুকুট উঠেছে  তা থেকে কেউ কোনদিন তাকে বিচ্ছিন্ন করতে পারবে না। শাজান সিরাজ নাই কিন্তু তার মাথায় ইশতেহারের মুকুট চিরকাল উজ্জ্বল হয়ে থাকবে।
তিনি বলেন স্বাধীন বাংলার পতাকা উত্তোলন ,ইশতেহার পাঠ ,জাতীয় সংগীত, জয়বাংলা স্লোগান কে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা সবকিছু হয়েছে স্বাধীন বাংলা নিউক্লিয়াস তথা সিরাজুল আলম  খানের পরিকল্পনায় ও নির্দেশে। সেই সিরাজুল আলম খান কে ষড়যন্ত্রকারি হিসাবে চিহ্নিত করার অপচেষ্টাও করা হয়। ইতিহাস কে মুছে ফেলা যায়না।
কমরেড খালেকুজ্জামান বলেন শোষণহীন সমাজ কৃষক রাজ শ্রমিকরাজ প্রতিষ্ঠার অঙ্গীকার ঘোষণা করা হয়েছিল স্বাধীনতার ইশতেহারে। আজ রাষ্ট্রকে লুটেরাদের স্বর্গরাজ্যে পরিণত করা হয়েছে। সরকার মুক্তিযুদ্ধের ইতিহাসকে অতিমূল্যায়িত বা অবমূল্যায়িত করছে। প্রকৃত ইতিহাস ও সত্য দেশবাসী জানতে পারছে না।
ডাঃ মাহফুজুর রহমান বলেন ১৯৭১ সাল পর্যন্ত মুক্তিযুদ্ধে শাজাহান সিরাজের এর অবদান অনস্বীকার্য।
ছানোয়ার হোসেন তালুকদার বলেন শাজাহান সিরাজসহ অন্যদের অবদানকে অস্বীকার করলে বাংলাদেশের রাষ্ট্রের কোন অস্তিত্ব থাকে না।-প্রেস বিজ্ঞপ্তি