শ্রীমঙ্গলকে মাদকমুক্ত ঘোষনা দিয়েছে পুলিশ প্রশাসন

Tuesday, July 28th, 2020

জোবায়ের আহমদ, জেলা প্রতিনিধিঃ সরকার কর্তৃক মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নিতি ঘোষিত দেশব্যাপী মাদক বিরোধী অভিযানের ফলে জনজীবনে স্বস্তি ফিরে এসেছে ইতিমধ্যে। শ্রীমঙ্গল থানা প্রশাসনের উদ্যোগে আগামী ১ সেপ্টেম্বরের মধ্যে শ্রীমঙ্গলকে মাদকমুক্ত উপজেলা ঘোষনা দিয়েছে পুলিশ প্রশাসন।

শ্রীমঙ্গল থানার ওসি আব্দুছ ছালেক শনিবার ২৫ জুলাই এ ঘোষনা দেন। কয়েক মাসে মাদক বিরোধী অভিযানে শ্রীমঙ্গলে শতাধিক চিহ্নিত মাদক ব্যবসায়ী মাদকসেবী আটক হয়। গুঁড়িয়ে দেয়া হয়েছে বেশ কিছু মাদকের আখড়া। আটককৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করায় শ্রীমঙ্গল অনেকটা মাদকমুক্ত।

শ্রীমঙ্গল থানা প্রশাসন থেকে শ্রীমঙ্গল থানাকে সব ধরণের মাদক নির্মূল করতে এবার নির্দিষ্ট সময়সূচী ঘোষনা করা হলো। তবে স্থানীয়রা বলছেন, ধরা পড়া, জেলে যাওয়া, ফিরে আসার পর অপরাধীরা আবার মাদকে জড়িয়ে পড়ছে। এই অবস্থা চলতে থাকলে মাদকমুক্ত পরিবেশ ধরে রাখা সহজ হবে না। মাদকের ভয়াল থাবা থেকে যুব সমাজকে রক্ষায় মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনের কঠোর প্রয়োগের উপর জোর দিয়েছেন তারা।

পুলিশ সূত্রে জানা গেছে, ইতিপূর্বে স্থানীয় মাদক ব্যবসায়ীরা সীমান্তবর্তী শ্রীমঙ্গলকে মাদক ব্যবসার ট্রানজিট পয়েন্টে পরিণত করেছিল। সড়ক, রেলপথ এবং ভারতীয় সীমান্ত পথে মাদকের অনুপ্রবেশ ঘটেছে। এদের দমনে পুলিশের পাশাপাশি পর্যটন পুলিশ, বিজিবি, জিআরপি পুলিশ ও র‌্যার পৃথক ভাবে অভিযান পরিচালনা করে।

এতে ২ মাসের ব্যবধানে শতাধিক মাদকসেবী ও ব্যবসায়ীকে আটক করা হয়। উদ্ধার করা হয় চোলাই মদ, বিদেশী মদ, গাজাঁ ও ইয়াবা ট্যাবলেট। ফলে শ্রীমঙ্গলে মাদকের প্রভাব বিস্তার অনেকটা কমে আসার প্রেক্ষাপটে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস ছালেক আগামী ১ সেপ্টেম্বরের মধ্যে শ্রীমঙ্গলকে সম্পূর্ন মাদকমুক্ত করার ঘোষনা দেন।

এবিষয়ে শ্রীমঙ্গল থানার ওসি আব্দুস সালেক বলেন, জেলা পুলিশ সুপারের নির্দেশনায় মৌলভীবাজার জেলাকে মাদকমুক্ত করার যে অভিযান শুরু হয়েছে তারই ধারাবাহিকতায় শ্রীমঙ্গলকে আগামী ১ সেপ্টেম্বরের মধ্যে সম্পূর্ণভাবে মাদকমুক্ত করার কাজ হাতে নিয়েছি।