সোনারগাঁয়ে মুক্তিযোদ্ধার বসতভিটা দখলের পাঁয়তারা প্রভাবশালীর বিরুদ্ধে

Tuesday, July 28th, 2020

সাইফুল খান,সোনারগাঁ (নারায়ণগঞ্জ)  প্রতিনিধি : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে হাজী মনিরুজ্জামান নামে এক মুক্তিযোদ্ধার বসতবাড়ির জমি জোরপূর্বক দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় একটি প্রভাবশালী মহলের নেতৃত্বে এ দখলের পাঁয়তারা চলছে বলে অভিযোগ ওই মুক্তিযোদ্ধা পরিবারের। এ ঘটনায় পক্ষাঘাতগ্রস্থ মুক্তিযোদ্ধা হাজি মনিরুজ্জামান  উপজেলা  প্রশাসনের  বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।এতে চরম শঙ্কার মধ্যে দিন কাটছে মুক্তিযোদ্ধা পরিবারের।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ধন্দী বাজার ইউনিয়নের মুন্সীপুর গ্রামের মোসলেউদ্দিন   ফকিরের ছেলে খোকন  ফকির (৪৫) বাড়ির সীমানা প্রাচীর ডিঙিয়ে বাড়ির ভিতরে বিল্ডিং ফাউন্ডেশন এর পিলার স্থাপন ও বিভিন্ন প্রকার ফলজ বনজ গাছ সহ মাটি কেটে নিয়ে বেদখলের চেষ্টা করায় বাধা দিলে মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান ও তার স্ত্রী সন্তানের উপর  দেশীয় অস্ত্র নিয়ে মারপিট করে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এসময় হত্যার হুমকি ধামকি দিতে থাকে। ভুক্তভোগীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান গত (২২  জুলাই ) সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস গিয়ে জীবনে নিরাপত্তার ও  সম্পতি রক্ষার জন্য আইনের সহযোগিতা চেয়ে  একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

মুক্তিযোদ্ধা  মনিরুজ্জামান কান্নাজড়িত কণ্ঠে প্রতিবেদককে বলেন, যে দেশের জন্য জীবন বাজি রেখে যুদ্ধ করেছিলাম। আজ সে দেশে নিজ ভিটায় বসবাস করেও আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। জালিয়াতি চক্রের কর্মকাণ্ডে আমার পরিবার নিয়ে চরম শঙ্কায় রয়েছি। এই চক্র যেকোন সময় আমার পরিবারের ক্ষতি করতে পারে। তাই আমি মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় এমপি জনাব লিয়াকত হোসেন খোকা নারায়ণগঞ্জ (৩) এমপি মহোদয়ের সুদৃষ্টি কামনা করছেন।

মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান বলেন, অভিযোগের ভিত্তিতে গত শনিবার ঘটনাস্থলে সোনারগাঁও থানার এসআই শাহাদাত পরির্দশন আসেন।পুলিশের উপস্থিতিতে বিবাদী অভিযোগকারী বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান ও তার পরিবারের উপর চড়াও হয়ে গালাগাল করে। পুলিশ চলে আসার পর এর গালাগালির পরিমাণ আরও বৃদ্ধি পায়।

উক্ত বিষয়ে অভিযোগের তদন্ত কর্মকর্তা এস আই  শাহদাতের সাথে মোবাইলে যোগাযোগ করলে তিনি বলেন, ইউএনও স্যারের বরাবরে একটি লিখিত অভিযোগ করেছেন মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান। অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল তদন্ত গেলে লিখিত অভিযোগের সত্যতা পেয়েছি। স্থানীয় পঞ্চায়েত কমিটির  সভাপতি  ফারুক ফকিরে বরাত দিয়ে এস আই  শাহাদাত বলেন, স্থানীয়ভাবে আপোষ মীমাংসা করে দিবে বলে আশ্বস্ত করেছেন, যদি স্থানীয় পঞ্চায়েত কমিটি উপযুক্ত বিচার না করে দেন  তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, এই সক্রান্ত একটি  লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগ পাওয়ার পর তদন্ত করা হয়েছে। কেহ  অবৈধ ভাবে  জমি দখল করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Attachments area