ভালুকা সিংগার বিলে বন্যায় কোটি টাকার উপরে ক্ষতিগ্রস্থ চিকেন হাউজের মালিক খলিলুর রহমান

Thursday, July 30th, 2020

ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহ ভালুকা উপজেলার মল্লিক বাড়ী ইউনিয়নের ধামশুর গ্রামের সিংগার বিলের মালিক ও চিকেন হাউজ পোল্ট্রি এন্ড হ্যাচারীর প্রতিষ্ঠাতা চলমান বন্যায় ক্ষতিগ্রস্থ হয়ে হতাশায় দিন কাটাচ্ছেন।

সাংবাদিকদের বিশেষ সাক্ষাৎকারে তিনি জানান, চলমান বন্যায় আমার ২০ একর বিলের প্রায় সব প্রজাতির মাছ বিল থেকে বেরিয়ে গেছে এমনকি কোন ধরনের বানা ও জাল দিয়ে আটকেও মাছ ধরে রাখা যাচ্ছে না এবং আমার কোটি টাকার উপরে ক্ষতি হয়ে গেছে। ভালুকার খিরু নদী এখন কানায় কানায় ভরপুর আর নদীর কিনার ঘেষেই সিংগার বিলটি অবস্থিত হওয়ায় বন্যার উপছে পরা বাসমান পানিতে বিলের প্রায় সব প্রজাতির মাছ বেড়িয়ে গেছে। বিলের বাঁধের উপরেও পাঁচ সাত ফুট পানি বন্যার জোয়ারের সাথে মাছ বেড়িয়ে ২০ একর বিল এখন মাছ শুন্য, বিলের মাছ এখন খিরু নদীর জোয়ারের পানিতে একাকার হয়ে গেছে।

তিনি আরও জানান, আমি ২০ একর বিলের মধ্যে প্রায় সব প্রজাতির মাছ চাষ করেছিলাম এবং প্রতি বছর শুধু ভাড়ায় দিয়ে থাকি দশ লক্ষ টাকা, চলমান বছরেও আমার দুই কোটি টাকার উপরে বিনিয়োগ করা আছে। বিলের কিনারে গুদাম ঘড়ে রাখা প্রায় তিন লক্ষ টাকার খাদ্য ও ঘড় সহ পানিতে টানা বর্ষণে তলিয়ে গেছে।

খলিলুর রহমানের ছেলে মিজান জানান আট দশ জন কর্মচারী দিন রাত খেটেও বিলের বাঁধ ধরে রাখা যাচ্ছে না তাই আমরা স্বপরিবারে হতাসাগ্রস্থ।
তাছাড়া চলমান বন্যায় ক্ষতি হওয়ায় ঋণের বোঝা মাথায় নিয়ে মানষিক চাপে হতাশায় দিন পার করছেন খলিলুর রহমান।

অত্র প্রজেক্ট টি ব্যাংক লোন ও বিভিন্ন খাদ্য কম্পানির কাছে দায় গ্রস্থ।