মৌলভীবাজারে ধলই চা-বাগান বন্ধ ঘোষণা করায়  মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত

Thursday, July 30th, 2020

জোবায়ের আহমদ, জেলা প্রতিনিধিঃ শ্রম আইন লঙ্ঘন করে ও পূর্ব ঘোষণা ছাড়াই ভুয়া অভিযোগ তুলে বাংলাদেশ শ্রম আইনের ১৩(১) ধারা অনুযায়ী অনির্দিষ্টকালের জন্য মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার ধলই চা-বাগান বন্ধ করে দিয়েছে বাগান কর্তৃপক্ষ।

এর প্রতিবাদে বুধবার(২৯জুলাই) দুপুরে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন হয়েছে চা শ্রমিক-ছাত্র-যুব মঞ্চের উদ্যোগে অবিলম্বে এই চা-বাগান চালু করা এবং বেআইনিভাবে বন্ধ ঘোষণা করায় বাগান কর্তৃপক্ষের শাস্তির দাবিতে মৌলভীবাজারের চৌমোহনায় এই মানববন্ধন করা হয়।

এ সময় বক্তারা বলেন,কোনো পূর্ব ঘোষণা ছাড়া বিনা নোটিশে শ্রমিক পক্ষ এবং সংশ্লিষ্ট প্রশাসনকে অবগত না করেই আকস্মিকভাবে বাগানের উৎপাদন কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। চা-বাগানের শ্রমিকরা বাগান কর্তৃপক্ষের এমন হঠকারী সিদ্ধান্তে তীব্র ক্ষোভ প্রকাশ করছে।

মানববন্ধনে চা শ্রমিক-ছাত্র-যুব মঞ্চের আহ্বায়ক বিপ্লব মাদ্রাজি পাশীর সভাপতিত্বে ও যুগ্ম সদস্য সচিব মিখা পিরেগুর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) মৌলভীবাজার জেলা আহ্বায়ক এড. মঈনুর রহমান, সিপিবির জেলা সভাপতি এড. মকবুল হোসেন, বাসদ জেলা সদস্য এড. আবুল হাসান প্রমুখ।   এ বিষয়ে আজ দুপুরে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি মো. নুরুল মোহাইমীন এবং সাধারণ সম্পাদক রজত বিশ্বাস এক যৌথ বিবৃতি দিয়েছেন।