কমলগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির মাসিক হারে মিটার ভাড়াসহ বিভিন্ন অনিয়ম বন্ধের দাবিতে  মানববন্ধন অনুষ্ঠিত

Thursday, August 6th, 2020

জোবায়ের আহমদ, জেলা প্রতিনিধিঃকমলগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির মাসিক হারে মিটার ভাড়া, ভুতুড়ে বিদ্যুৎ বিল আদায় ও ঘন ঘন লোডশেডিং বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।বুধবার দুপর ১২টায় পতনউষার সচেতন নাগরিক সমাজের আয়োজেন পল্লীবিদ্যুৎ সমিতির পতনঊষার অভিযোগ কেন্দ্রের সম্মুখে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

স্থানীয় সমাজসেবক আব্দুল হান্নান চিনুর সভাপতিত্বে ও যুবনেতা আব্দুল মুকিত হাসানীর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন রাজনৈতিক কর্মী আফরোজ আলী, কলেজ শিক্ষক বয়তুল হক চৌধুরী, মাওলানা আব্দুল মুহিত হাসানী, পতনউষার সচেতন নাগরিক সমাজের সমম্বয়ক ও সমাজকর্মী তোয়াবুর রহমান তবারক, বাংলাদেশ সাংবাদিক সমিতি কমলগঞ্জ ইউনিটের সভাপতি নূরুল মোহাইমীন মিল্টন প্রমুখ।

বক্তারা বলেন, সরকার যেখানে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের কথা বলছে সেখানে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি নানা অজুহাত দেখিয়ে প্রতিনিয়ত ঘন্টার পর ঘন্টা লোডশেডিং করে যাচ্ছে। করোনাকালীন সময়েও পল্লী বিদ্যুৎ সমিতি উদ্দেশ্য প্রণোদিতভাবে ভুতুড়ে বিল তৈরী করে নিরীহ সাধারণ গ্রাহকদের কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে। তাছাড়া টাকা দিয়ে মিটার কেনার পরও প্রতি মাসে মিটার ভাড়া আদায় করছে। পল্লী বিদ্যুৎ সমিতির নানা অনিয়ম ও ত্রুুটি-বিচ্যুতির কারণে সাধারণ গ্রাহকরা চরম ভোগন্তির শিকার হচ্ছেন। লোডশেডিং, মিটার ভাড়া ও ভুতুড়ে বিদ্যুৎ বিল আদায় বন্ধ করার জন্য সরকার ও সংশ্লিষ্ট কতর্ৃপক্ষের প্রতি তারা জোর দাবি জানান।