জেলা প্রশাসকের উদ্যেগে ভাষা সৈনিক খয়রাত হোসেনের জীবনীগ্রন্থের কাজ সমাপ্ত

Sunday, August 9th, 2020
ইমরান বিন হাসনাত, স্টাফ রিপোর্টারঃ  বাংলাদেশ স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাহেবের একান্ত ঘনিষ্ঠ রাজনৈতিক সহচর খয়রাত হোসেনের জীবনীগ্রন্থের কাজ সমাপ্ত হয়েছে। নতুন প্রজন্মের উদ্দেশ্যে ২০০৯ সালে এই প্রবীণ  রাজনীতিবিদের  জীবনযুদ্ধের ইতিহাস এবং সেই সময়ের অমূল্যবান ছবিগুলো সংগ্রহ করে প্রকাশনার কাজ সমাপ্ত করতে গেলে আর্থিক সংকটের কারনে থমকে যায় গ্রন্হটির প্রকাশনা। কয়েকটি  জাতীয় দৈনিক পত্রিকা ও অনলাইন মিডিয়ায় ” আর্থিক সংকটের কারনে গ্রন্থ প্রকাশনা বন্ধ” শিরোনামে খবর প্রকাশিত হতে থাকে। বর্তমান জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরী সাহেবকে সংরক্ষিত সংবাদপত্রের  কপিগুলো সম্পর্কে  অবগত করা হলে তিনি দ্রুত গ্রন্থ প্রকাশনার ব্যপারে দায়িত্ব নেন এবং সুষ্ঠভাবে,
নির্ভূলভাবে প্রকাশনার জন্য প্রতিনিয়ত খোঁজ খবর রাখেন। গত ৩০ জুলাই ২০২০ ইং তারিখ এই বিশেষ গ্রন্হের কাজ সমাপ্ত হয় এবং প্রিন্টিং প্রেস নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয়ে প্রকাশিত গ্রন্থগুলো জমা দেন। উল্লেখ করা যাচ্ছে যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাহেব তাঁর অসমাপ্ত আত্মজীবনী গ্রন্থে বিভিন্ন ঘটনার সাথে ভাষা সৈনিক খয়রাত হোসেনের অবদানের কথা উল্লেখ করেছেন।।
গ্রন্থ প্রকাশনার জন্য জেলা প্রশাসক মহোদয় মোঃ হাফিজুর রহমান চৌধুরীকে খয়রাত হোসেনের পরিবারের পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ জানানো হয়েছে।