আমাকে যেতে দাও, বার্সাকে মেসির চিঠি নিয়ে তোলপাড়

Wednesday, August 26th, 2020

দীর্ঘ ২০ বছর পরে বার্সেলোনা ছাড়ার কথা জানিয়েই দিলেন লিয়োনেল মেসি। স্পেনীয় সংবাদমাধ্যমের খবর, মঙ্গলবার বার্সা কর্তাদের ফ্যাক্স করেছেন তিনি। যেখানে তিনি জানিয়েছেন,  ২০২১ সাল পর্যন্ত চুক্তি থাকলেও তা খারিজ করে দিয়ে তাঁকে মুক্ত করে দেওয়া হোক, যাতে তিনি ফ্রি ফুটবলার হিসেবে অন্য ক্লাবে যোগ দিতে পারেন।

এবং এই খবরে আলোড়িত বিশ্ব ফুটবল। মেসিকে নেওয়ার জন্য প্যারিস সাঁ জারমাঁ, ইন্টার মিলান, ম্যাঞ্চেস্টার সিটির মতো ক্লাবগুলি মুখিয়ে রয়েছে। এই অবস্থায় মেসির অনুরোধকে কীভাবে বার্সা কর্তারা গ্রহণ করেন, সেটাই দেখার। মাত্র ৬০ সেকেন্ডের একটা টেলিফোন, এবং তার পরেই বার্সেলোনার সঙ্গে সম্পর্ক অবসানের পথে লুইস সুয়ারেস! নতুন ম্যানেজার হিসেবে দায়িত্ব নেওয়ার পরে এ ভাবেই শুরু হয়েছে রোনাল্ড কোমানের সংস্কার। স্পেনীয় সংবাদমাধ্যমের খবর, বার্সার নতুন ডাচ ম্যানেজার সুয়ারেসের সঙ্গে কথোপকথনে পরিষ্কার জানিয়ে দিয়েছেন, তাঁকে আর দরকার নেই।

এখনও এক বছর ক্লাবের সঙ্গে চুক্তি থাকলেও কোমানের নকশায় নেই উরুগুয়ের তারকা। মনে করা হচ্ছে, তাঁর সেই ছন্দ আর নেই, অনেক স্লথও হয়ে পড়েছেন। চ্যাম্পিয়ন্স লিগ বিপর্যয়ের পরে বার্সেলোনায় যে বিপ্লব শুরু করার কথা হচ্ছে, তাতে বেশ কিছু ফুটবলারকে ছেড়ে দেওয়া হতে পারে। সেই তালিকায় অন্যতম সুয়ারেস। শোনা যাচ্ছে, তারকা ফুটবলারের আইনজীবীরা ক্লাবকর্তাদের সঙ্গে যোগাযোগ করেছেন, যাতে আলোচনার মাধ্যমে সুয়ারেসের প্রাপ্য বাকি অর্থ সহজেই পাওয়া যায়। – আানন্দবাজার