সোনারগাঁয়ে জমি সংক্রান্ত বিরোধের জেরে ৮ জনকে কুপিয়ে আহত

Friday, September 11th, 2020


সাইফুল খান,সোনারগাঁ (নারায়ণগঞ্জ)  প্রতিনিধি : নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার সনমান্দি ইউনিয়নের মশুরা কান্দা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় ৮ জন আহত হওয়ার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। গত ৬ সেপ্টেম্বর দুপুরে উপজেলার সনমান্দি ইউনিয়নের মশুরা কান্দা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এই সংঘর্ষের ঘটনা ঘটে।
মামলা সূত্রে জানা যায়, উপজেলার মশুরা কান্দা গ্রামের আঃ মতিন এর পরিবারের সাথে একই গ্রামের বাবুল এর পরিবারের সাথে দীর্ঘদিন ধরে বসতবাড়ির সীমানা নির্ধারণ নিয়ে বিরোধ চলে আসছিল।
উক্ত বিরোধের জের ধরে গত ৬ সেপ্টেম্বর দুপুরে বাবুল ও তার পরিবারের সদস্যরা সঙ্গবদ্ধ হয়ে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আঃ মতিনের বাড়ীতে জোরপূর্বক প্রবেশ করে দাঁড়ালো চাইনিজ কুড়াল, রাম দা, বটি দিয়ে এলোপাথারি কুপিয়ে চারজনকে মারাত্মকভাবে রক্তাক্ত জখম করে। এবং অন্যদের লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করে। হামলাকারীরা বাড়ীতে মহিলাদের পরনে থাকা কাপড়চোপড় টেনে শ্লীলতাহানি করে এবং স্বর্ণ অলংকার ছিনিয়ে নেয়। ।এসময় আহতদের ডাক চিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে বাবুল ও তার লোকজন পালিয়ে যায়।
পরে প্রতিপক্ষের চাইনিজ কুড়াল,রাম দা ও বটির আঘাতে মারাত্মক আহতরা হলেন, মতিনের ভাই আহত মনির হোসেন (৪২), দেলোয়ার হোসেন (৩২), ভাতিজা শান্ত (২৪) ও রাকিব (২২) কে উদ্ধার করে এলাকাবাসী চিকিৎসার জন্য সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। অন্য আহত মতিনের ভাই কবির, গোলজার, ভাতিজা শরিফ, ভাইয়ের স্ত্রী রানু বেগম ও উবাইদা বেগমকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।
এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার আঃ মতিন বাদি উপজেলার মশুরাকান্দা গ্রামের আঃ আজিজের ছেলে বাবুল মিয়া (৩৫), সাইদুর রহমান (৪৫), মৃত আলাউদ্দিনের ছেলে জাহাঙ্গীর (২৫), সুমন (২২), শাহ আলমের ছেলে জুয়েল (২২), সাইদুর রহমান সদুর স্ত্রী বিনা বেগম (৪০), নাজিম উদ্দিনের স্ত্রী মাফিয়া বেগম (৩৮), মৃত আলাউদ্দিনের স্ত্রী বানু বেগম (৪৫), বাবুল মিয়ার স্ত্রী শিল্পী বেগম (২৮), সোনারগাঁও পৌরসভার ফতে কান্দি গ্রামের আঃ মালেকের ছেলে জহির (৪০), সাদিপুর ইউনিয়নের নানাখী গ্রামের নাজিম উদ্দিনের ছেলে হযরত আলী (৩৫) এর নাম উল্লেখ করে আর চার পাঁচ জনকে অজ্ঞাত দেখিয়ে একটি মামলা দায়ের করেন।
এ ব্যাপারে জানতে চাইলে সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষ পাল্টাপাল্টি মামলা দায়ের করেছেন।  তদন্ত সাপেক্ষে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।