পঞ্চগড়ে শিল্পউদ্যোক্তা মীর আমজাদের মৃত্যুবার্ষিকী পালিত

Friday, September 11th, 2020
মোঃ বাবুল হোসেন পঞ্চগড় জেলা প্রতিনিধি  : দেশে শিল্প কারখানা স্থাপনের প্রথম উদ্যোক্তা মানব হিতৈষী কর্মবীর ডা. মীর মোহাম্মদ আমজাদ হোসেনের ৮ম মৃত্যুবার্ষিকী দেশের বিভিন্ন এলাকার ন্যায় পঞ্চগড়েও পালিত হয়েছে। এই উপলক্ষে শুক্রবার বিকেলে পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নে অবস্থিত এম এম টি এষ্টেট এ মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এম এম টি এষ্টেট লিমিটেড এর ব্যবস্থাপক মোঃ সোহেল রানার সঞ্চালনায় মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, হাড়িভাসা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান তৌহিদুল ইসলাম, ইউপি সদস্য মোঃ রাশেদ, সাবেক ইউপি সদস্য আব্দুল গফফার, প্রকৌশলী সলিমুল্লাহ মাহমুদ।
এসময় ডাঃ মীর মোহাম্মদ আমজাদ হোসেনের মাগফিরাত কামনায় কুরআন খতম, মিলাদ ও দোয়া মোনাজাত করা হয়।
ভারতের শিলিগুড়ি ও কুচবিহারে চা শিল্প সফল হলে এপারেও সম্ভব, এমন ধারণা নিয়ে পঞ্চগড়ে এমএম টি এস্টেট লিমিটেড নামের সুবিশাল চায়ের বাগান গড়ে তোলেন, প্রয়াত চিকিৎসক আমজাদ হোসেন।
এছাড়াও মীর আমজাদ এনায়েতপুরে মানব সেবায় অলাভজনক, খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ হাসপাতাল প্রতিষ্ঠা করেছেন। তিনি ছিলেন, সিআইপি ও দেশের অন্যতম শিল্প উদ্যোক্তা। তিনি শিক্ষা ও চিকিৎসা বিস্তার এবং সামাজিক অনেক উন্নয়ন কর্মকান্ডে জাতীয় ও আন্তর্জাতিকভাবে ভূমিকা পালন করে গেছেন।