রানীশংকৈল পৌরসভার নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের চলছে ওয়ার্ডে ওয়ার্ডে দৌড়ঝাঁপ

Sunday, September 13th, 2020
রানীশংকৈল(ঠাকুরগাঁও)  প্রতিনিধি ঃ ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল পৌরসভার তৃতীয় নির্বাচন নিয়ে মানুষের মুখে মুখে যেমন শুরু হয়েছে সম্ভাব্য প্রার্থীদের নামের হিরিক। তেমনি সম্ভাব্য প্রার্থীদের দৌড় ঝাঁপ শুরু হয়েছে পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে  ভোটারদের জাগান দিতে যেন ব্যস্ত সম্ভাব্য  প্রার্থীরা।কেউ কেউ আবার মেয়র প্রার্থীতার পরিচয় দিতে রাস্তায় পাড়ায় পাড়ায় লাগিয়েছেন বেনার ফেস্টুন, অনেকেই আবার মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দিয়েছেন এই করোনা কালীন সময়ে ত্রাণ সহ বিভিন্ন জিনিসপত্র কেউবা আবার মেরামত করেছেন ওয়ার্ডের চলাচল অযোগ্য রাস্তাঘাট।
তাই এবার রানীশংকৈল পৌরসভার নির্বাচনকে ঘিরে চলছে আওয়ামী লীগ-বিএনপি প্রার্থিতা নিয়ে বিভিন্ন চায়ের দোকান হোটেল রেস্তোরাঁয় ভোটারদের গল্পগুজব কে হতে পারেন এবারের মেয়র।
এবার সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছে বর্তমান পৌর মেয়র ও যুবলীগের সভাপতি আলমগীর সরকার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ভিপি রফিউল ইসলাম,  উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নওরোজ কাউসার কানন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা রকনুল ইসলাম ডলার, বিশিষ্ট ব্যবসায়ী ঠিকাদার ও সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান ও বিশিষ্ট ব্যবসায়ী ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আহমদ হোসেন বিপ্লব, ও আওয়ামিলীগ নেতা সাধন বসাকের নাম ও শোনা যায়।
এদিকে বিএনপি র মধ্যে ও নেই কোন কমতি।
বিএনপির সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছে রাণীশংকৈল ডিগ্রী কলেজের অধ্যাপক ও পৌর বি এন পি সভাপতি সাহাজান আলী, সাবেক ছাত্রদলের সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী এম আর বকুল মজুমদার, বি এনপি নেতা মাহামুদুর নবী পান্না বিশ্বাস ও রয়েছেন এই তালিকায়।
স্বতন্ত্র প্রার্র্থী হিসাবে ব্যপক  প্রচারণা চালাচ্ছেন সাবেক মেয়র মোখলেসুর রহমান ও ২য় পৌরসভা নির্বাচনের পরাজিত প্রতিযোগি প্রার্থী সাবেক ছাত্রনেতা মোকাররম হোসেন।প্রার্র্থীদের মধ্যে স্বেচ্ছাসেবকলীগ নেতা নওরোজ কাউসার কানন সাবেক ছাত্রলীগের নেতা রকুনুল ইসলাম ডলার ও ছাত্রদল নেতা বকুল মজুমদার দীর্ঘ এক বছর ধরে নির্বাচনী প্রচারণাসহ ওর্য়াড পর্যায়ের দলীয় নেতাদের সাথে যোগাযোগ অব্যাহত রেখেছেন।
এদিকে উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায় কোন প্রকার মামলা-মোকদ্দমা না থাকলে ২০ শে ডিসেম্বর অথবা ২১ জানুয়ারির মধ্যে নির্বাচন সম্পন্ন হওয়ার কথা রয়েছে।