বিপিয়ানদের উদ্যোগে বৃক্ষ রোপন

Saturday, September 26th, 2020
কাজী কামাল হোসেন, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর পার্শ্ববর্তী সান্তাহার বিপি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের নিয়ে গঠন করা হয়েছে অরাজনৈতিক সংগঠন বিপিয়ান গ্রুপ। এই গ্রুপের উদ্যোগে শুক্রবার সান্তাহার বিপি উচ্চ বিদ্যালয় মাঠে বিপিয়ান গ্রুপের রূপকার সহকারী অধ্যাপক মাসুদ রানা, আল-সায়াদ পারভেজ, নাফিফ আরেফীন নিবিড়, রাকিবুল হাসান রাকিব, রাহুল পারভেজ জিসান, তানভীর রহমান তনুর যৌথ আহবানে স্কুল প্রাঙ্গনে বিভিন্ন জাতের গাছের চারা রোপন করা হয়েছে।
চারা রোপন উপলক্ষে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সান্তাহার বিপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পবিত্র কুমারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিপি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু, সান্তাহার সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মোসলেম উদ্দিন, বিদ্যালয় মানেজিং কমিটির সদস্য কানাই দেবনাথ, সদস্য ডিএম দুলাল, পৌর সভার প্যানেল মেয়র জার্জিস আলম রতন, বগুড়া জেলা পরিষদ সদস্য এস,এম জাহিদুর বারী, মতিউর রহমান টিটু, উত্তম কুমার ভৌমিক, সপ্তক কুমার ভৌমিক প্রমুখ। পরে বিদ্যালয় প্রাঙ্গনে ফলদ, বনজ ও ওষধীসহ প্রায় ১০০টি গাছের চারা রোপন করা হয়।
সভায় বক্তারা বলেন গাছ মানুষের প্রকৃত বন্ধু। বেঁচে থাকার প্রয়োজনীয় উপকরণগুলোর মধ্যে গাছ অন্যতম। গাছ আমাদের জন্য শুধু দিয়েই যায়। এখন গাছ লাগানোর উত্তম সময়। তাই আগামী প্রজন্মের জন্য একটি সবুজ, সুন্দর ও নির্মল একটি পৃথিবী উপহার দেওয়ার জন্য আমাদের সাধ্য মতো গাছ রোপন করা উচিত।