চাঁদপুর মতলব দক্ষিণে মৎস্য আইন রক্ষায় ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ ও পুড়িয়ে বিনষ্ট

Friday, October 16th, 2020
চাঁদপুর জেলার  মতলব দক্ষিণে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন-১৯৫০ বাস্তবায়নের লক্ষ্যে আজ (১৫ অক্টোবর) রোজ বৃহস্পতিবার বিকাল ৩টায় ধনাগোদা নদী পথে অভিযান পরিচালনা করে ১০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ ও পুড়িয়ে বিনষ্ট করা হয়।
মৎস্য রক্ষা ও সংরক্ষণ অাইন-১৯৫০ বাস্তবায়নে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক।
অভিযান সূত্রে জানা যায় যে, মৎস্য আইন বাস্তবায়নে উপরোক্ত এলাকার বরদিয়া বাজার,দামোদরদী বাজার, কাজীর বাজার সংলগ্ন নদী ঘাট ও চর বাইশপুর, পশ্চিম বাইশপুর, কদমতলী,  চরপাথালিয়া, চরমুকুন্দী, উত্তর বাইশপুর গ্রাম সংলগ্ন নদী পথে অভিযান পরিচালনা করে জেলেদের নৌকা থেকে এই নিষিদ্ধ জাল জব্দ করা হয়। অভিজানে ১০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। পরবর্তীতে জালের সম্পূর্ণ অংশ ফেরিঘাট সংলগ্ন নদীর পাড়ে পুড়িয়ে বিনষ্ট করা হয়।
উক্ত অভিযানে সার্বিক নেতৃত্ব ও পরিচালনা প্রদান করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোসাঃ ফারহানা আকতার রুমা। অভিযানে আরও উপস্থিত ছিলেন, মাঠ সহকারী চয়ন ঘোষ,  মতলব দক্ষিণ থানার এএসআই মোঃ সবুজ সহ সঙ্গীয় ফোর্স।
এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, নদী পথে অভিযানের মাধ্যমে এসব অবৈধ জাল জব্দ করা হয়। মৎস্য সম্পদ রক্ষায় উপজেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।