হাবিপ্রবি’র আবাসিক হলের গণরুমে “গণচুরি’র” অভিযোগ

Friday, October 16th, 2020
আজিজুর রহমান,হাবিপ্রবি প্রতিনিধিঃ করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকা হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ডরমিটরি-২ হলের গণরুমে চুরির অভিযোগ উঠেছে।
গণরুমের এক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, আজ হলে এসে দেখি নিজের বেডের উপরে তোষক,লেপ আর বালিশ ছাড়া কিছুরই অস্তিত্ব পাইনি।লাগেজ, ব্যাগ, বই, জামা জুতা থেকে রেকর্ডের সরঞ্জাম, মাইক্রোফোন সহ সখের সব কিছুই খোয়া গেছে এমনকি ড্রয়ারের মধ্যে থাকা বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ডও চুরি হয়ে গেছে।
তিনি আরও জানান,ক্যাম্পাস বন্ধের আগে নিজে রান্না করে খাওয়ার জন্য হাড়ি,পাতিল-কড়াই সহ রান্নার সামগ্রী কিনেছিলাম,আজ হলে এসে কিছুই পাইনি।আমার মতো অনেকের বিভিন্ন মূল্যবান জিনিসপত্র চুরি হয়ে গেছে।
এদিকে চুরির ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচারের দাবি জানিয়েছেন ডরমিটরি-২ হলের গণরুমবাসী। সরজমিন দেখা গেছে,গণরুমে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় ৮০-৯০ জন শিক্ষার্থী ছিলেন।হল সিলগালা হওয়া সময় সল্পতার কারণে প্রয়োজনীয় ও মূল্যবান জিনিসপত্র নিয়ে যেতে পারেনি গণরুমে শিক্ষার্থীরা।
এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের ডরমিটরী-২ হলের হল সুপার অধ্যাপক ড. মোঃ গোলাম রব্বানি বলেন, আমি মৌখিক অভিযোগ পেয়েছি।বিষয়টি অত্যন্ত দুঃখজনক।আমি আগামী রবিবার হলে গিয়ে সরেজমিন ঘুরে একটি তদন্ত কমিটি গঠন করে দিবো।
তিনি আরও জানান,হল বন্ধ হওয়ার পর থেকেই অনেক শিক্ষার্থী এসে তাদের প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে গেছে।যারা হলে এসেছিলেন তাদের তালিকা আমাদের কাছে রয়েছে।আপাততঃ কিছু বলা সম্ভব নয়,তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থাগ্রহণ করা হবে।