Logo
শিরোনাম

আ’লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা চলছে

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৪৪জন দেখেছেন
Image

গণভবনে বসেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ‘স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড’র সভা। শুক্রবার (১৩ মে) বিকেল ৪টা ৩৫ মিনিটে এ সভা শুরু হয়।

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করছেন। বৈঠকে অংশ নিয়েছেন বোর্ডর সদস্য ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ ও রাশিদুল আলম, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফরুল্লাহ, লেফটেনেন্ট কর্নেল (অব.) ফারুক খান, আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

শুক্রবার বিকেল ৪টার পর থেকে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সদস্যরা গণভবনে এসে পৌছান। পরে বিকাল ৪টা ৩৫ মিনিটে বেঠক শুরু হয়। এতে কুমিল্লা সিটি করপোরেশনসহ বেশ কয়েকটি উপজেলা, ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীদের নাম চূড়ান্ত করা হবে।


আরও খবর



‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপস খুঁজে দিলো যাত্রীর হারানো ব্যাগ

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১৮ মে ২০২২ | ৩৩জন দেখেছেন
Image

গত বছরের ডিসেম্বরে চট্টগ্রামে ‘আমার গাড়ি নিরাপদ’ নামের একটি অ্যাপস চালু করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। নগরীর ১৩ হাজার অটোরিকশাকে এক তথ্যভাণ্ডারের আওতায় আনতে এটি চালু করা হয়। অ্যাপসটি ব্যবহার করে এরই মধ্যে এর সুফল পেতে শুরু করেছেন নগরবাসী।

শুক্রবার (১৩ মে) সকালে অ্যাপটির সাহায্যে ঊষা মজুমদার নামে জনতা ব্যাংকের এক সিনিয়র কর্মকর্তার হারানো ব্যাগ উদ্ধার করে তাকে ফিরিয়ে দিয়েছে সিএমপি।

জানা যায়, ঊষা মজুমদার (৫৬) ঈদের ছুটিতে মেয়ের শ্বশুরবাড়িতে বেড়াতে গিয়ে ফেরার পথে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ নিজের ব্যাগটি সিএনজি অটোরিকশায় ভুল করে ফেলে আসেন। পরে তিনি এ নিয়ে চট্টগ্রামের কোতোয়ালী থানায় লিখিত অভিযোগ দেন।

অভিযোগের পর পুলিশ নতুন ব্রিজ ও লাভলেইন এলাকার বেশ কয়েকটি সিসিটিভি ফুটেজ সংগ্রহ ও পর্যালোচনা করে অটোরিকশাটি চিহ্নিত করেন।

পরে ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপসের সাহায্যে গাড়ির মালিক ও চালককে খুঁজে বের করে পুলিশ। এরপর তাদের কাছ থেকে হারানো ব্যাগটি উদ্ধার করে এর মালিককে ফিরিয়ে দেওয়া হয়।

এ ব্যাপারে ঊষা মজুমদার বলেন, গত ৬ মে মেয়ের শ্বশুরবাড়ি থেকে বাসায় ফেরার পথে আমার ব্যাগটি সিএনজি অটোরিকশায় ফেলে আসি। ব্যাগটিতে নগদ ৫০ হাজার টাকা, ব্যবহৃত কিছু স্বর্ণালংকার ও অন্যান্য মূল্যবান জিনিসপত্র ছিল। পুলিশকে জানানোর এক সপ্তাহ পর আজ তারা সেটি উদ্ধার করে দিয়েছেন। এজন্য কোতোয়ালী পুলিশকে ধন্যবাদ জানান তিনি।

কোতোয়ালী থানার ওসি জাহেদুল কবীর জাগো নিউজকে বলেন, সিএমপি কমিশনার মহোদয়ের পদক্ষেপে এই অ্যাপসটি ব্যবহার করা হচ্ছে। এখন নগরবাসী অ্যাপসটির সুফল পেতে শুরু করেছেন। ঊষা মজুমদার তাদের (উপকৃতদের) মধ্যে একজন। আমরা তার হারানো ব্যাগটি উদ্ধার করে তাকে ফিরিয়ে দিতে সক্ষম হয়েছি।


আরও খবর



বাংলাদেশে এখন এক ব্যক্তির জমিদারি চলছে: জোনায়েদ সাকি

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ২৬জন দেখেছেন
Image

ঐতিহাসিক ফারাক্কা লং মার্চ দিবসের ৪৬তম বার্ষিকী উদযাপন করতে এসে বাংলাদেশে এখন এক ব্যক্তির জমিদারি চলছে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

তিনি বর্তমান সরকারের সমালোচনা করে বলেন, ‘সমস্ত রাষ্ট্রীয় প্রতিষ্ঠান সারা বাংলাদেশের মানুষের ট্যাক্সের পয়সায় চলে। তাদের জনগণের নিরাপত্তা দেওয়ার কথা। তা না করে তারা জনগণের টুটি চেপে ধরে। বিনা বিচারে গুলি করে হত্যা করে।‘

তিনি আরও বলেন, ‘আইনশৃংখলা বাহিনীর হেফাজতে হত্যা ও গুম করা হয়। জনগণ কথা বললেই রাতের আঁধারে তুলে নিয়ে আসতে পারে। এ সমস্ত কিছু আজকে তারা (সরকার) করে দেখিয়েছে। এটায় তাদের জমিদারি।’

সোমবার (১৬ মে) বিকেলে রাজশাহীর লালন শাহ মুক্তমঞ্চে নদী ও পরিবেশ বাঁচাও আন্দোলন বাংলাদেশ আয়োজিত ঐতিহাসিক ‘ফারাক্কা লং মার্চ’ দিবস উদযাপনকালে তিনি এসব কথা বলেন।

সয়াবিন তেলের বিষয়ে জোনায়েদ সাকি বলেন, নব্বই ভাগ ধর্মপ্রাণ মুসলমানের দেশ থেকে ঈদের আগে সয়াবিন তেল বাজার থেকে উধাও হয়ে গেলো। প্রত্যেকটা মানুষ কিনতে বাধ্য। সবার পকেট থেকে বাড়তি টাকা হাতিয়ে নেওয়া হলো।

সরকারের সমালোচনা করে তিনি আবারো বলেন, ‘সরকার বলছে, আমরা ব্যবসায়ীদেরকে ভরসা করে ভুল করেছিলাম। তাদের বক্তব্য আপনারা শুনেছেন।’

গণসংহতি আন্দোলনের এ নেতা বলেন, আজকের বাংলাদেশ পরিবর্তিত বিশ্ব বাস্তবতা, পরিবর্তিত ভূ-রাজনীতির বাস্তবতা। সেখানে প্রতিদিন প্রমাণ করছে গণতন্ত্র না থাকার কারণে এ সরকার বাংলার স্বাধীনতা সার্বভৌম রাখতে পারবে না। সুতরাং বর্তমান সরকারের হাতে দেশ নিরাপদ নয়। আমাদের আন্দোলন করে এই সরকারকে পদত্যাগ করতে বাধ্য করতে হবে। একটা অন্তর্বর্তীকালীন সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে এবং সেই সরকার দেশে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ গড়ে তুলবে।

তিনি বলেন, আগামীর বাংলাদেশ স্বৈরাচারীর বাংলাদেশ না। গণতন্ত্রের বাংলাদেশ। তার জন্য এই সংবিধান ও স্বৈরাচারী এবং ফ্যাসিবাদী সাংবিধানিক কাঠামো বদলে সংবিধান সংস্কার করে নতুন গণতান্ত্রিক রাজনৈতিক গঠনতন্ত্র আমাদের তৈরি করতে হবে।

জোনায়েদ সাকি বলেন, ‘শেখ হাসিনা আঠারো কোটি মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে সবাইকে এক কাতারে দাঁড় করিয়েছে। অথচ ভোটাধিকার ও গণতন্ত্র একসূত্রে গাঁথা।’

এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, বাংলাদেশ পানি সম্পদ পরিকল্পনা সংস্থার সাবেক মহাপরিচালক প্রকৌশলী ম. ইনামূল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, সুপ্রিম কোর্টের আইনজীবী হাসনাত কাইয়ুম, ফারাক্কা লং মার্চ উদযাপন কমিটির আহ্বায়ক মাহবুব সিদ্দিকী, রাজশাহী জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবুল কাশেম, নদী ও পরিবেশ বাঁচাও আন্দোলনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হোসনে আলী পেয়ারা, বাসসের রাজশাহী জেলা শাখার সমন্বয়ক আফজাল হোসেন, অ্যাডভোকেট মুরাদ মোরশেদ, জিন্নাত আরা সুমু, রিদম শাহরিয়ারসহ প্রমুখ।


আরও খবর



আজও যানজটমুক্ত সিরাজগঞ্জের মহাসড়ক

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৪৯জন দেখেছেন
Image

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড় থেকে সিরাজগঞ্জ মহাসড়কের হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত যানবাহনের চাপ বাড়লেও এখনো কোনো জায়গায় যানজট তৈরি হয়নি।

সড়কের সয়দাবাদ, কড্ডার মোড়, জানজটের হটস্পট খ্যাত নলকা ও হাটিকুমরুল গোলচত্বর ও তার আশপাশের এলাকায় রোববার (০১ মে) সকাল থেকে সরেজমিনে ঘুরে দেখা যায়, শনিবার রাতের তুলনায় রোববার সকালে একটু যানবাহনের চাপ বেড়েছে। তাই যানবাহনের চাপের কারণে মহাসড়কে বাস, ট্রাক, প্রাইভেটকারের দীর্ঘ সারি দেখা দিলেও কোথাও যানজট দেখা যায়নি।

Siraj-2

রোববার সকাল সাড়ে ৯টায় কড্ডা মোড় এলাকা থেকে জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খাঁন জানান, ঈদের আর ২ দিন বাকি। তাই স্বাভাবিকভাবে সড়কে যানবাহনের চাপ একটু বেশি দেখা যাচ্ছে। তবে সেতু পশ্চিম পাড় থেকে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত কোনো যানবাহনের জটলার সৃষ্টি হয়নি। গাড়িগুলো তার স্বাভাবিক গতিতে এগিয়ে চলছে।

যমুনা পশ্চিম পাড় থানার পুলিশ উপপরিদর্শক বাবুল হোসেন জানান, সেতু পশ্চিম পাড় গোল চত্বর ও তার আশেপাশে কোনো যানজট নেই। তবে রাতের চেয়ে কিছুটা যানবাহনের চাপ রয়েছে।

Siraj-2

হাটিকুমরুল হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফর রহমান জানিয়েছেন, যানবাহনের কিছুটা চাপ থাকলেও কোনো যানজট নেই। আমরা হাইওয়ে পুলিশ হাটিকুমরুল ও তৎসলগ্ন এলাকায় তৎপর রয়েছি। যানবাহন চালকরা যদি সড়ক আইন মেনে এভাবেই চলাচল করে তাহলে ঘুরমুখো মানুষকে ভোগান্তি পোহাতে হবে না।

জেলা পুলিশ সুপার হাসিবুল আলম বলেন, ঈদে ঘরমুখো মানুষের যাত্রা পথের ভোগান্তির কথা মাথায় রেখে মহাসড়কে বিভিন্ন স্থানে রাতদিন ৬শ পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যার কারণে এখনো যানবাহনগুলো যানজট বিহীনভবে এই সড়ক দিয়ে চলফেরা করতে পারছে।


আরও খবর



করোনা পজিটিভ সাকিব আল হাসান, থাকছেন না প্রথম টেস্টে

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৪৭জন দেখেছেন
Image

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বাংলাদেশ দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর করা পরীক্ষায় পজিটিভ শনাক্ত হয়েছেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক মনজুর হোসেন জাগো নিউজকে এ খবর নিশ্চিত করেছেন। যে কারণে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে খেলতে পারবেন না সাকিব।

বিস্তারিত আসছে...


আরও খবর



ফর্ম ফিরে পাচ্ছে আর্জেন্টাইন ক্রুসিয়ানির দল

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩৮জন দেখেছেন
Image

শেষ চারের ম্যাচের তিনটি জয়, একটি ড্র- সাইফ স্পোর্টিং ক্লাবের এই পরিসংখ্যানই বলছে বাংলাদেশ প্রিমিয়ার লিগে কতটা ঘুরে দাঁড়িয়েছে তারা। আর্জেন্টাইন দিয়েগো ক্রুসিয়ানির দল ধীরে ধীরে ফর্ম ফিরে পাওয়ায় পয়েন্ট টেবিলেও অবস্থান সম্মানজনক অবস্থার দিকে।

শনিবার রহমতগঞ্জকে ৪-২ গোলে হারিয়ে আরেকটি জয় নিয়ে মাঠ ছেড়েছে ক্রুসিয়ানির দল। নিজের ফর্ম খারাপ, মাঠে নেতৃত্ব দেওয়ায়ও মুন্সিয়ানা ছিল না জামাল ভূঁইয়ার। তাইতো তাকে অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে দিয়ে নতুন নেতৃত্ব বেছে নিয়েছে দলটি।

নতুন অধিনায়কের নেতৃত্বে টানা দুই ম্যাচ জিতলো তারা। চতুর্থ মিনিটে রুয়ান্ডার এমেকা বাইসেঙ্গের গোলে এগিয়ে যায় সাইফ। ৮ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন নাইজেরিয়ান এমেকা। ৫৮ মিনিটে ৩-০ করেন আরেক নাইজেরিয়ান এমফন সানডে।

মনে হয়েছিল বেশ বড় ব্যবধানেই জিততে যাচ্ছে সাইফ। তবে ৬২ ও ৭৫ মিনিটে এনামুল-আশরাফুফের গোলে ব্যবধান ৩-২ করে ম্যাচে ফেরার সম্ভাবনা তৈরি করে পুরান ঢাকার দলটি। ওই পর্যন্তই-ম্যাচে আর ফেরা হয়নি তাদের।

উল্টো ৭৮ মিনিটে চতুর্থ গোল খেয়ে বসে সহজ হার মেনেই মাঠ ছাড়ে গোলাম জিলানীর দল। ১৩ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে সাইফ স্পোর্টিং ক্লাব এবং সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে নবম স্থানে রহমতগঞ্জ।


আরও খবর