Logo
শিরোনাম

বান্দরবানে পুকুরে ডুবে দুইবোনের মৃত্যু

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩৭জন দেখেছেন
Image

বান্দরবানের আলীকদমে পানিতে ডুবে মারুফা জান্নাত (৭) ও মাহফুজা জান্নাত (৪) নামে দুইবোনের মৃত্যু হয়েছে।

উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের ৬নং ওয়ার্ড সিরাজ কারবারী পাড়ায় এ ঘটনা ঘটে। মৃতরা একই এলাকার মোহাম্মদ উল্লাহের মেয়ে।

স্থানীয়রা জানান, শুক্রবার সন্ধ্যার পর নিহতদের বড়বোন মাহমুদা জান্নাত পাশের রিংওয়েল থেকে পানি সংগ্রহ করতে যায়। বাড়িতে তাদের বাবা-মা না থাকায় ওই দুইবোন বড়বোনকে খুঁজতে পুকুর পাড়ে যায়। পরবর্তীকালে বড় বোন বাড়ি এসে তাদেরকে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করে। পরে রাত ১২টার দিকে পাশের পুকুর থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়। পরে শনিবার ভোরে দ্বিতীয় জনের মরদেহ উদ্ধার করা হয়।

আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দিন সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মৃত দুইবোনের মরদেহ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। মৃত্যু নিয়ে অভিযোগ না থাকায় মামলা করা হয়নি। পরবর্তীকালে অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



ভাবিকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় যুবককে কুপিয়ে হত্যা

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩০জন দেখেছেন
Image

ভাবিকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় পাবনার বেড়ায় শিপন হোসেন (৩০) নামের এক যুবককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

শনিবার (১৪ মে) রাত ১০টার দিকে উপজেলার রুপপুর ইউনিয়নের ঘোপসেলোন্দা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিপন ওই গ্রামের মৃত আজিবর রহমানের ছেলে।

ভাবিকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় যুবককে কুপিয়ে হত্যা

নিহতের ভাই লিটন হোসেন জানান, তার ভাবিকে প্রায়ই উত্ত্যক্ত করতেন একই গ্রামের ফজলু হোসেনের ছেলে সৌরভ। এর প্রতিবাদ করেছিলেন শিপন। দেড় বছর আগে এ নিয়ে দুই পরিবারের মধ্যে বেশ ঝামেলা হয়। তখন থানায় একটি মামলাও হয়েছে। এনিয়ে দুই পরিবারের মধ্যে বিরোধ চলছিল। শনিবার রাত ১২টার দিকে শিপন বাড়িতে ফিরছিলেন। বাড়ির সামনে পূর্ব থেকে ওৎ পেতে থাকা সৌরভ ও তার ভাই সম্রাট তাকে কুপিয়ে আহত করে। পরে তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ভাবিকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় যুবককে কুপিয়ে হত্যা

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলম জানান, খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করেছে। ময়নাতদন্তের জন্য মৃতদেহ পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়।

তিনি আরও জানান, নিহতের ভাই আলী আকবর ৯ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেছেন। আসামিদের গ্রেফতারে অভিযান শুরু করেছে পুলিশ।


আরও খবর



সেলস অফিসার নিয়োগ দেবে এসিআই প্রিমিও

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১৮ মে ২০২২ | ২৯জন দেখেছেন
Image

এসিআই প্রিমিও প্লাস্টিকে ‘সেলস অফিসার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীদের আগামী ২০ মে সকাল ১০টা থেকে দুপুর ১২টার মধ্যে এসিআই সেন্টারে উপস্থিত থাকতে হবে।

প্রতিষ্ঠানের নাম: এসিআই প্রিমিও প্লাস্টিক
বিভাগের নাম: সেলস

পদের নাম: সেলস অফিসার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি
অভিজ্ঞতা: ০৬ মাস
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ১৮-৩২ বছর
কর্মস্থল: ঢাকা (তেজগাঁও)

উপস্থিতির ঠিকানা: এসিআই সেন্টার, ২৪৫ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮।

উপস্থিতির সময়: ২০ মে ২০২২ তারিখ সকাল ১০টা-১২টা পর্যন্ত

সূত্র: বাংলাদেশ প্রতিদিন, ১৫ মে ২০২২


আরও খবর



দুই মাস পর নদীতে জাল ফেলে হতাশ ভোলার জেলেরা

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৪৯জন দেখেছেন
Image

নিষেধাজ্ঞার দুই মাস পর ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে মাছ শিকার করতে নেমেছেন জেলেরা। তবে যে স্বপ্ন নিয়ে তারা নদীতে নেমেছেন তাতে ভাটা পড়েছে। জালে মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ।

শনিবার (৩০ এপ্রিল) দিনগত রাত ১২টার পর থেকে রোববার (১ মে) বিকেল পর্যন্ত পর্যাপ্ত মাছ পাওয়া যায়নি। জেলেদের দাবি, জালে ২-৪টি ইলিশ ধরা পড়লেও তা বিক্রি করে ট্রলারের তেলের খরচই উঠছে না।

jagonews24

সরেজমিন গিয়ে জানা গেছে, ইলিশের অভয়াশ্রম হওয়ায় গত ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ভোলার ইলিশা থেকে চর পিয়াল মেঘনা নদীর শাহবাজপুর চ্যানেলের ৯০ কিলোমিটার ও ভেদুরিয়া থেকে চর রুস্তম পর্যন্ত ১০০ কিলোমিটার তেঁতুলিয়া নদীতে ইলিশসহ সব ধরনের মাছ শিকারে নিষেধাজ্ঞা জারি করে সরকার। দীর্ঘ দুই মাসের নিষেধাজ্ঞা শেষে শনিবার রাত ১২টার পর থেকে আবার নদীতে ফিরেছেন জেলেরা। তবে নদীতে কাঙ্ক্ষিত ইলিশ মিলছে না। ফলে হতাশ হয়ে তীরে ফিরে আসছেন জেলেরা।

ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের তুলাতুলি গ্রামের জেলে আব্দুল হাকিম মাঝি জাগো নিউজকে বলেন, ‘দুই মাস পর ট্রলার নিয়ে আমরা ছয়জন জেলে রাত ৩টার দিকে নদীতে গেছি। আজ দুপুর পর্যন্ত মাত্র ৬টি ইলিশ পাইছি। তাও আবার ছোট সাইজের।’

jagonews24

একই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের জেলে হোসেন মাঝি বলেন, ‘আজ সকালে নদীতে গেছি। বিকেল ৪টায় নদী থেকে উঠছি। এক হাজার টাকার তেল খরচ হইছে। কিন্তু মাছ পাইছি মাত্র চারটি। এগুলো ঘাটে নিয়া বিক্রি কইরা ৯০০ টাকা পাইছি।’

শিবপুর ইউনিয়নের রতনপুর গ্রামের শহীদ মাঝি বলেন, ‘দুই মাস পর নদীতে গেছি। ভাবছি দুই মাসের এনজিওর কিস্তি, আড়তদার ও মুদি দোকানের দেনা পরিশোধ করমু। কিন্তু নদীতে যাইয়া ট্রলারের তেলের টাকা উঠাতেও অনেক কষ্ট হচ্ছে।’

jagonews24

ভেদুরিয়া ইউনিয়নের ভেদুরিয়া গ্রামের জেলে সোহেল মাঝি হতাশার সুরে বলেন, ‘ভাবছিলাম নদীতে গিয়া অনেক ইলিশ শিকার করমু। আর তা দিয়ে সব দেনা পরিশোধ কইরা আবারও ঘুরে দাঁড়াবো। সেই আশা আর পূরণ হলো না।’

পর্যাপ্ত ইলিশ না পাওয়ায় শঙ্কা প্রকাশ করেছেন মৎস্য ব্যবসায়ীরাও। তুলাতুলি মৎস্য ঘাটের মৎস্য ব্যবসায়ী মঞ্জু ইসলাম জাগো নিউজকে বলেন, ‘দুই মাসের অভিযানের সময় বরিশাল, ঢাকা, খুলনার বিভিন্ন আড়ত থেকে অগ্রিম টাকা এনে জেলেদের ধার দিয়েছি। ভেবেছিলাম অভিযানের পর থেকে ভালো মাছ পাবে। আর আমরা পাইকারি আড়তদারদের টাকা পরিশোধ করবো। কিন্তু জেলেরা নদীতে গিয়ে হতাশ হয়ে ফিরে আসছে। যে কারণে আমরা মৎস্য ব্যবসায়ীরা এখন বিভিন্ন আড়তে মাছ পাঠানো নিয়ে শঙ্কায় আছি।’

jagonews24

এ বিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা এসএম আজহারুল ইসলাম জানান, বর্তমান সময় ইলিশের মৌসুম না। তাই জেলেরা নদীতে কম ইলিশ পাচ্ছেন। তবে দিন দিন নদীতে ইলিশের পরিমাণ বাড়বে।


আরও খবর



১৫ মে’র মধ্যে লিড এজেন্সি নির্ধারণ করে হজযাত্রী স্থানান্তর

প্রকাশিত:সোমবার ০৯ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৪৪জন দেখেছেন
Image

চলতি বছরের হজের জন্য আগামী ১৫ মে’র মধ্যে লিড এজেন্সি নির্ধারণ করে ২০২০ সালের নিবন্ধিত হজযাত্রীদের এক এজেন্সি থেকে অন্য এজেন্সিতে স্থানান্তর করতে হবে।

সোমবার (৯ মে) ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ২০২২ সালে হজ কার্যক্রম পরিচালনার জন্য বৈধ হজ এজেন্সির তালিকায় প্রকাশিত যে সব হজ এজেন্সির প্রাক-নিবন্ধিত ব্যক্তির সংখ্যা ৯৭ বা এর বেশি সেসব এজেন্সিকে ২০২২ সালের হজের নিবন্ধন স্থানান্তর কার্যক্রম সম্পন্নের জন্য নির্দেশক্রমে অনুমতি দেওয়া হলো। পাশাপাশি নিবন্ধন স্থানান্তর কার্যক্রমের জন্য উপযুক্ত বা তালিকায় প্রকাশিত বৈধ যেসব হজ এজেন্সির নিবন্ধিত ব্যক্তির সংখ্যা ৯৭ জনের কম সেসব হজ এজেন্সি পরস্পর সমঝোতা করে সমন্বয়পূর্বক ‘হজ ও ওমরাহ ব্যবস্থাপনা আইন, ২০২১’ এবং এর অধীনে প্রণীত ‘হজ ও ওমরাহ ব্যবস্থাপনা বিধিমালা, ২০২২ (খসড়া)’ এর ২৫ বিধি অনুযায়ী লিড এজেন্সি নির্ণয় করে সমন্বয়কারী এজেন্সিগুলোর নিবন্ধিত ব্যক্তিদের লিড এজেন্সিতে স্থানান্তর করে নির্ধারিত কোটা পূরণ ও নির্ধারিত কোটার সংশ্লিষ্ট কার্যক্রম সম্পন্ন করবে।

আগামী ১৫ মে’র মধ্যে লিড এজেন্সি নির্ধারণ করে ২০২০ সালের নিবন্ধিত হজযাত্রীদের এক এজেন্সি থেকে অন্য এজেন্সিতে স্থানান্তর সম্পন্ন করতে হবে। সমন্বয়কার্য শেষে সৌদি আরবের ই-হজ সিস্টেমে ইউজার তৈরির জন্য সৌদি আরবে হজ এজেন্সির তালিকা এবং হজ এজেন্সিভিত্তিক হজযাত্রীর সংখ্যা (গাইড ও মোনাজ্জেমসহ) পাঠানো হবে। সেই পরিপ্রেক্ষিতে কোনো সময় বাড়ানো হবে না বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সৌদি আরবে এজেন্সিভিত্তিক হজযাত্রীর তথ্য পাঠানোর পর সব ধরনের প্রতিস্থাপনের কার্যক্রম শুরু হবে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, যে সব হজ এজেন্সি বিভিন্ন অভিযোগে শাস্তিপ্রাপ্ত, লাইসেন্স স্থগিত বা লাইসেন্স সচল না থাকায় ই-হজ সিস্টেমে এজেন্সির ইউজার আইডি এবং পাসওয়ার্ড বন্ধ সেসব হজ এজেন্সির অধীন বিদ্যমান নিবন্ধিত হজযাত্রীদের ২০২২ সালে হজ কার্যক্রমে সচল আছে এবং সৌদি আরবে হজযাত্রী পাঠানোর উপযুক্ত এমন হজ এজেন্সির কাছে ১৫ মে’র মধ্যে শুধু হজযাত্রী স্থানান্তর কার্যক্রম সম্পন্ন করতে পারবে। তাদের ইজার আইডি এবং পাসওয়ার্ড আগের মতো বন্ধ থাকবে (কোন নিবন্ধন, হজযাত্রী স্থানান্তরপূর্বক গ্রহণ ইত্যাদি কার্যাদি সম্পন্ন করতে পারবে না)।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৯ জুলাই সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হতে পারে। চলতি বছর বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৮৫৬ জন হজে যেতে পারবেন বলে এরই মধ্যে ধর্ম মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে। করোনাভাইরাস মহামারিতে সৌদি আরবের নিষেধাজ্ঞার কারণে গত দু-বছর বাংলাদেশ থেকে কেউ হজে যেতে পারেননি।


আরও খবর



হাভানায় হোটেলে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৪

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৭ মে ২০২২ | ৫৭জন দেখেছেন
Image

কিউবার রাজধানী হাভানার একটি হোটেলে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১৩ জন। শুক্রবার (৬ মে) স্থানীয় সময় সকালের দিকে হোটেল সারাতোগায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে বলে সিএনএন তাদের এক প্রতিবেদনে জানিয়েছে।

বিস্ফোরণে হোটেলটি ধ্বংসস্তূপে পরিণত হয়। তাৎক্ষণিকভাবে পুলিশ এবং ফায়ার সার্ভিসের উদ্ধারকারীরা জীবিতদের উদ্ধারে অভিযান শুরু করে।

কিউবার প্রেসিডেন্ট অফিস থেকে জানানো হয়েছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ বিষয়ে দ্রুত বিস্তারিত জানানো হবে।

প্রেসিডেন্ট অফিস আরও জানায়, সবকিছু বিবেচনা করে মনে হচ্ছে দুর্ঘটনাবশত বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে।

পার্টি ইন হাভানার ফার্স্ট সেক্রেটারি লুইস অ্যান্টনিও টোরেস রিবার বিস্ফোরণে চারজনের নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, হোটেলটিতে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। সেখানে এখনো অনেকে আটকে থাকেত পারেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভয়াবহ বিস্ফোরণে হোটেলের বাইরে থাকা বাস ও প্রাইভেটকারগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে।

হাভানা শহরের কেন্দ্রে অবস্থিত সারাতোগা হোটেলটি সবচেয়ে জনপ্রিয়। ছবিতে দেখা গেছে, বিস্ফোরণের হোটেলটির অন্তত তিনটি তলা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

কিউবার প্রেসিডেন্ট মিগুয়েল দিয়াজ ক্যানেল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এছাড়া বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়েছেন মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী।


আরও খবর