Logo
শিরোনাম

বোয়ালখালীতে ২ প্যাথলজি সিলগালা

প্রকাশিত:রবিবার ১২ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ১৫ আগস্ট ২০২২ | ৩৪জন দেখেছেন
Image

চট্টগ্রামের বোয়ালখালীতে অবৈধ দুটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১২ জুন) বিকেলে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আকতার।

তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুসারে বোয়ালখালীতে অবৈধ ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতাল বন্ধে অভিযান চালানো হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে পৌরসভার অলি বেকারি মোড়ের মরিয়ম নূর দাতব্য চিকিৎসালয়ে তালা লাগিয়ে পালিয়ে যান সংশ্লিষ্টরা। এজন্য তাদের বৈধতার বিষয়ে জানা যায়নি।

তাহমিনা আকতার বলেন, তবে বোয়ালখালী পৌরসভার চৌধুরী হাটের মেট্রো ক্লিনিক্যাল প্যাথলজি ও উপজেলার জোটপুকুর পাড়ের হেলথ পয়েন্ট ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টার সিলগালা করা হয়েছে।


আরও খবর



বন্ধুকে নেটফ্লিক্সের পাসওয়ার্ড দিলেই বিপদ

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ জুলাই ২০২২ | হালনাগাদ:শনিবার ১৩ আগস্ট ২০২২ | ২৬জন দেখেছেন
Image

বিগত কয়েক মাসে হু হু করে কমেছে নেটফ্লিক্সের গ্রাহক সংখ্যা। মাত্র ১০০ দিনে ২ লাখ সাবস্ক্রাইবার হারিয়েছে প্ল্যাটফর্মটি। যুক্তরাষ্ট্রভিত্তিক ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ও প্রযোজনা সংস্থা নেটফ্লিক্সে গত এক দশকে এই প্রথম বার এমনটা ঘটল।

বর্তমানে বিশ্বে ওটিটি প্ল্যাটফর্মগুলোর মধ্যে নেটফ্লিক্স এখন সবচেয়ে জনপ্রিয়। সিনেমা ও টেলিভিশন ধারাবাহিক এবং ওটিটি সিরিজ দেখার জন্য সেরা এই প্ল্যাটফর্মটির গ্রাহক আছে সারাবিশ্বে। সেই সংখ্যা কয়েক কোটি ছাড়িয়েছে বহু আগেই। বর্তমানে বিশ্বব্যাপী নেটফ্লিক্সের ২২ কোটি গ্রাহক রয়েছে। তবে কিছুদিন আগেই নেটফ্লিক্সের জন্য দুসংবাদ আসে।

মূলত গ্রাহকদের মধ্যে পাসওয়ার্ড শেয়ারের প্রবণতার কারণেই ব্যবসা কমছে বলে মনে করছেন মার্কিন স্ট্রিমিং কোম্পানি। এজন্য পাসওয়ার্ড শেয়ারিংয়ের সুবিধা একেবারেই বন্ধ করে দিয়েছিল প্ল্যাটফর্মটি। তবে এতে গ্রাহকের সংখ্যা আরও কমতে শুরু করে। নয়া এই সিদ্ধান্ত কোনো কাজেই লাগেনি।

এরপর মাসিক চার্জের বিনিময়ে পাসওয়ার্ড শেয়ারিংয়ের সুযোগ দেয় ওটিটি প্ল্যাটফর্মটি। তবে এবার গ্রাহকদের পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ করতে পরীক্ষামূলক ভাবে নয়া প্ল্যান নিয়ে হাজির হলো নেটফ্লিক্স। দ্বিতীয় কোন বাড়ি থেকে নেটফ্লিক্স লগইন করতে চাইলে অতিরিক্ত টাকা গুনতে হবে অ্যাকাউন্টের মালিককে। সংস্থার দাবি বিনামূল্যে পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ করা যাবে।

এক রিপোর্টে জানানো হয়েছে দ্বিতীয় কোন বাড়ি থেকে একই অ্যাকাউন্টে লগইন করে স্ট্রিম করলে চাইলে অতিরিক্ত খরচ করতে হবে। যদিও সেই ক্ষেত্রে সাধারণ প্ল্যানের তুলনায় খরচ অনেকটা কম হবে।

নেটফ্লিক্স জানিয়েছে বিশ্বব্যাপী প্রায় ১০ কোটি গ্রাহক অন্যের পাসওয়ার্ড ব্যবহার করে বিনামূল্যে কোম্পানির প্ল্যাটফর্ম স্ট্রিম করে। শুধু মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডাতেই প্রায় ৩ কোটি বাড়িতে পাসওয়ার্ড শেয়ারিংয়ের মাধ্যমে নেটফ্লিক্স চলে। চলতি বছর মার্চে চিলি, কোস্টা রিকাসহ দক্ষিণ আমেরিকার একাধিক দেশে ‘অ্যাড এক্সট্রা মেম্বার’ ফিচার নিয়ে এসেছিল নেটফ্লিক্স। সেখানেও অতিরিক্ত বাড়ি থেকে স্ট্রিমিংয়ের জন্য আলাদা খরচ করতে হচ্ছিল গ্রাহকদের। এবার আর্জেন্টিনা, ডোমিনিকান প্রজাতন্ত্র, এল সালভাদর, গুয়াতেমালা এবং হন্ডুরাসে এই নিয়ম শুরু করেছে নেটফ্লিক্স।

বেসিক প্ল্যানের গ্রাহকরা একটি মাত্র অতিরিক্ত বাড়িতে লগ ইনের সুবিধা পাবেন। এদিকে স্ট্যান্ডার্ড প্ল্যান রিচার্জ করলে ২টি অতিরিক্ত বাড়ি থেকে নেটফ্লিক্স লগইন করা যাবে। প্রিমিয়াম প্ল্যান গ্রাহকরা একসঙ্গে ৩টি অতিরিক্ত বাড়ি থেকে একই নেটফ্লিক্স অ্যাকাউন্ট লগইন করতে পারবেন।

তবে ভ্রমণের সময় সম্পূর্ণ বিনামূল্যে কোম্পানির পরিষেবা ব্যবহার করা যাবে বলেও জানিয়েছে নেটফ্লিক্স।কোম্পানির কাস্টমার সাপোর্ট ওয়েবসাইটে জানানো হয়েছে বাড়ি থেকে দূরে থাকলে মাঝে মধ্যেই ভেরিফাই করতে হবে নিজের পরিচয়। বিশেষ করে একটানা অনেক দিন বাড়ির বাইরে থাকলে এই প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হতে পারে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া


আরও খবর



রণভীরকে আবারও নগ্ন ফটোশুটের প্রস্তাব!

প্রকাশিত:শনিবার ০৬ আগস্ট ২০২২ | হালনাগাদ:রবিবার ১৪ আগস্ট ২০২২ | ১৭জন দেখেছেন
Image

রীতিম কাঁপিয়ে দিয়েছেন রণভীর সিং। নগ্ন ফটোশুট করে হইচই ফেলে দিয়েছেন তিনি। ‘পেপার ম্যাগাজিন’ নামে একটি পত্রিকার জন্য এ ফটোশুট করেছিলেন অভিনেতা। সেইসব ছবি নেট দুনিয়ায় আসতেই সাড়া পড়ে যায়। তুমুল বিতর্কও দেখা দেয়।

শুধু তাই নয়, কয়েকটি রাজ্যে রণভীরের বিরুদ্ধে আইনি অভিযোগও উঠেছে এই ছবিগুলোর জন্য।

মজার ব্যাপার হলো, আবারও নগ্ন ফটোশুটের প্রস্তাব পেয়েছেন রণভীর। এবার তাকে 'পিপল ফর এথিক্যাল ট্রিটমেন্ট অব অ্যানিমালস বা পেটা' এ প্রস্তাব দিয়েছেন। এ সংস্থাটি পশুপাখির সুরক্ষা নিয়ে কাজ করে।

তারা রণভীরকে একটি চিঠির মাধ্যমে প্রস্তাব দিয়েছে। সেখানে বলা হয়েছে, ‘আপনার নগ্ন ফটোশুটের ছবিগুলো দারুণ। আমরা চাই, পেটার হয়ে এরকমই একটা ফটোশুটে অশং নিন আপনি। এটি মানুষকে নিরামিষ খাবার খাওয়ার জন্য অনুপ্রাণিত করার বার্তা দেবে। আশা করবো আপনি আমাদের সঙ্গে কাজ করতে আগ্রহী হবেন।’

এর আগে পেটা’র জন্য নগ্ন ফটোশুট করেছিলেন হলিউড অভিনেত্রী পামেলা আন্ডারসন। চিঠির সঙ্গে পামেলার সেই ছবিও যুক্ত করে দিয়েছে সংস্থাটি।

প্রসঙ্গত, রণভীরকে শেষ দেখা গিয়েছিলো 'জয়শভাই জোর্দার' সিনেমায়। সিনেমাটি তেমন সাড়া পায়নি। এদিকে ‘দ্য লাভ স্টোরি অব রকি অ্যান্ড রানি’ নামের সিনেমায় দেখা যাবে রণভীরকে। এখানে তার নায়িকা আলিয়া। এছাড়া ‘সার্কাস’ ছবিতেও দেখা যাবে তাকে। ছবিটি পরিচালনা করেছেন রোহিত শেঠি। রণভীরের সঙ্গে এখানে থাকবেন জ্যাকলিন ফার্নান্দেজ এবং পূজা হেগড়ে।


আরও খবর

ক্যারিয়ার নিয়ে যা বললেন মিম

রবিবার ১৪ আগস্ট ২০২২




নোয়াখালীতে আগ্নেয়াস্ত্রসহ চার যুবক গ্রেফতার

প্রকাশিত:বুধবার ২৭ জুলাই ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৫ আগস্ট ২০২২ | ১৬জন দেখেছেন
Image

নোয়াখালীর বেগমগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের পর চার যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে পাঁচটি আগ্নেয়াস্ত্র ও ছয়টি কিরিচ জব্দ করা হয়েছে।

বুধবার (২৭ জুলাই) বিকেলে নোয়াখালী পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেফতাররা হলেন, মোশারফ হোসেন সাগর (২২), আল-আমিন হোসেন আকাশ (১৯), আরাফাত রাফি (২০) ও মো. ফয়েজ (২৪)। তারা সবাই নরোত্তমপুর ইউনিয়নের বাসিন্দা ও ক্ষমতাসীন দলের সক্রিয় কর্মী বলে জানা গেছে।

arr

পুলিশ সুপার বলেন, মঙ্গলবার (২৬ জুলাই) রাতে মীরওয়ারিশপুর ইউনিয়নের সালামের দোকান এলাকা থেকে একটি একনলা বন্দুক ও ছয়টি কিরিচসহ মোশারফ হোসেন সাগরকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে সে বাকি আসামিদের নাম ও আরও অস্ত্র আছে বলে জানায়। পরে নরোত্তমপুরের খেজুরতলা থেকে তার দেখানো মতে আরও চারটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

পুলিশ সুপার আরও বলেন, বুধবার ভোরে বেগমগঞ্জ পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) যৌথ অভিযান চালিয়ে বিভিন্ন এলাকা থেকে মোশারফের আরও তিন সহযোগী আল-আমিন, আরাফাত ও ফয়েজকে গ্রেফতার করেছে।

এদিকে, গ্রেফতারদের বিরুদ্ধে বেগমগঞ্জ মডেল থানায় অস্ত্র আইনে মামলা দিয়ে বিকেলে সাতদিনের রিমান্ডের আবেদনসহ আদালতে পাঠানো হয়েছে। রিমান্ডে পেলে তাদের কাছ থেকে আরও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে বলে ধারণা পুলিশ সুপারের।

arr

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, গত ২৫ জুলাই বেগমগঞ্জের মীরওয়ারিশপুরের সাইফুল ইসলাম নীরব এবং নরোত্তমপুরের সুমন ও রবিন বাহিনী খেজুরতলা এলাকায় সংঘর্ষে লিপ্ত হয়। এ নিয়ে উত্তেজনার পর পুনরায় অস্ত্র নিয়ে দুইপক্ষ মহড়া দেয়। খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে আসামিদের অস্ত্রসহ গ্রেফতার করেছে।

এদিকে, বেগমগঞ্জে একের পর এক হত্যাকাণ্ডের ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। এসব ঘটনায় আসামি গ্রেফতার হলেও নতুন নতুন কিশোর গ্যাং এলাকায় প্রভাব বিস্তার করায় আইনশৃঙ্খলার অবনতি হচ্ছে। বেগমগঞ্জ আওয়ামী রাজনীতি দুই ধারায় বিভক্ত হওয়ায় সন্ত্রাসীরা দুইপক্ষের মদদে সক্রিয় বলে দাবি স্থানীয়দের।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অর্থ) দীপক জ্যোতি খীসা, অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) নাজমুল হাসান রাজিব, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোর্তাহিন বিল্লাহ, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম, বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনিসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও খবর



১৬০ জনকে নিয়োগ দিচ্ছে প্রমি এগ্রো ফুডস

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ জুলাই ২০২২ | হালনাগাদ:বুধবার ১০ আগস্ট ২০২২ | ২৭জন দেখেছেন
Image

প্রমি এগ্রো ফুডস লিমিটেডে ০২টি পদে ১৬০ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা নির্ধারিত তারিখে সরাসরি সাক্ষাৎকারের জন্য উপস্থিত থাকতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: প্রমি এগ্রো ফুডস লিমিটেড

পদের বিবরণ
jagonews24

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
কর্মস্থল: ঢাকা

সূত্র: বাংলাদেশ প্রতিদিন, ১৮ জুলাই ২০২২


আরও খবর



রাজধানীতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে শিক্ষার্থী আহত

প্রকাশিত:সোমবার ২৫ জুলাই ২০২২ | হালনাগাদ:সোমবার ০৮ আগস্ট ২০২২ | জন দেখেছেন
Image

রাজধানীর মোহাম্মদপুর বটতলা এলাকায় দুর্বৃত্তের ছুরিকঘাতে মো. আরাফাত কাউসার (২১) নামের এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে দুপুর ২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে সেখানে চিকিৎসাধীন রয়েছে।

সোমবার (২৫ জুলাই) দুপুর ১২টার দিকে এই ঘটনাটি ঘটে।

আহতের বাবা মো. মানিক মিয়া জানান, মোহাম্মদপুর বটতলা আমার বাসার সামনে কয়েকজন দুর্বৃত্তকারী তাকে কুপিয়ে গুরুতর জখম করে। রক্তাক্ত অবস্থায় বাসার সামনে পড়ে থাকলে আমরা প্রথমে তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে, পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসাধীন রয়েছে।

তিনি জানান, আমার ছেলের কাছ থেকে জানতে পারি তার কাছ থেকে জোর করে মোবাইল ছিনিয়ে নিয়ে যাওয়ার সময় মোবাইল না দিলে তাকে কুপিয়ে যখন করে ফেলে রেখে যায়। আমাদের গ্রামের বাড়ি, লালমনিরহাট জেলার কালিগঞ্জ থানায়। বর্তমানে মোহাম্মদপুর বটতলা এলাকায় পরিবার নিয়ে থাকি। আমার ছেলে মিরপুর কলেজের অনার্সের শিক্ষার্থী।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, মোহাম্মদপুর বটতলা এলাকা থেকে দুর্বৃত্তকারীর ছুরিকঘাতে গুরুতর আহত হয়ে ঢাকা মেডিকেলে এক শিক্ষার্থী আসছে। বিভাগে চিকিৎসা দিন রয়েছে অবস্থা আশঙ্কাজনক বিষয়টি সংশ্লিষ্ট থানাকে জানানো হয়েছে।


আরও খবর