Logo
শিরোনাম

চাকরির সুযোগ দিচ্ছে এসিআই

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ১০৪জন দেখেছেন
Image

অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডে (এসিআই) ‘ট্রেইনি অডিট গ্র্যাজুয়েট’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৩ এপ্রিল পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড (এসিআই)

পদের নাম: ট্রেইনি অডিট গ্র্যাজুয়েট
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: বিবিএ/স্নাতক
অভিজ্ঞতা: প্রযোজ্য নয়
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম/চুক্তিভিত্তিক
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৩ এপ্রিল ২০২২



আরও খবর



কাবা শরিফ-মদিনায় শাওয়ালের প্রথম জুমা আজ

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৫৬জন দেখেছেন
Image

১৪৪৩ হিজরির রমজান মাস বিদায় নিয়েছে। শুরু হয়েছে ৬ রোজার মাস শাওয়াল। আজ শাওয়ালের প্রথম জুমা। পবিত্র কাবা শরিফ ও মদিনার মসজিদে নববিতে আজকের জুমায় খুতবাহ এবং ইমামতি করবেন বিশ্ববিখ্যাত দুই ইসলামিক স্কলার। যথাযথ নিরাপত্তার সঙ্গে দুই পবিত্রতম স্থানে খুতবাহ শুনে এবং নামাজ পড়ে হৃদয় জুড়াবেন জিয়ারতকারী ও ওমরাহ পালনকারীরা।

আজ ০৬ মে ২০২২ইং মোতাবেক ০৪ শাওয়াল ১৪৪৩ হিজরি (সৌদিতে)। আজ শাওয়ালের প্রথম জুমা। প্রতি সপ্তাহের মতো আজও পবিত্র নগরী মক্কার মসজিদে হারাম তথা কাবা শরিফ এবং মদিনার মসজিদে নববিতে অনুষ্ঠিত হবে জুমার খুতবাহ ও নামাজ।

হারামাইন কর্তৃপক্ষ রমজান পরবর্তী বছরজুড়ে মুসলিম উম্মাহর করণীয় তুলে ধরতে বিশ্ববিখ্যাত দুইজন প্রসিদ্ধ ইসলামিক স্কলারকে আজকের জুমায় খতিব হিসেবে নির্বাচিত করেছেন। নির্বাচিত দুই খতিব হলেন-

কাবা শরিফ

কোরআনের প্রসিদ্ধ কারি হিসেবে পরিচিত কাবা শরিফ ও মদিনার প্রধান ইমাম, প্রখ্যাত আলেমে দ্বীন শায়খ ড. বন্দর বিন আব্দুল আজিজ আল-বালিলাহ।

মসজিদে নববি

মদিনার মসজিদে নববির প্রবীণ ইমাম ও খতিব শায়খ ড. আহমদ তালেব হামেদ।

যথাযথ নিরাপত্তার মধ্যেই মুসল্লিরা রমজানের প্রথম জুমার খুতবা শুনবেন এবং জুমার নামাজে অংশগ্রহণ করবেন।


আরও খবর



ইংল্যান্ড গেলেন বিচারপতি ইমান আলী

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৪৮জন দেখেছেন
Image

বৃদ্ধ মায়ের সঙ্গে থাকার জন্য ইংল্যান্ড গেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলী। একই সঙ্গে সেখানে তিনি অক্সফোর্ড ও ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ে সেমিনারে অংশগ্রহণ করবেন।

বুধবার (১১ মে) সুপ্রিম কোর্ট সূত্রে জানা যায়, গত ৮ মে তিনি ইংল্যান্ডে গেছেন তিনি।

এর আগে গত বছরের ২৯ ডিসেম্বর প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে নিয়োগ দেওয়া হয়। এর পরেই তিনি ছুটি চেয়ে আবেদন করে। ওই ছুটির মেয়াদ ছিল ৩১ মার্চ পর্যন্ত। ওই ছুটি শেষ না হতেই ফের ছুটি চান বিচারপতি ইমান আলী

চলতি বছরের ১৬ ডিসেম্বর পর্যন্ত ছুটি চেয়ে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর কাছে দরখাস্ত জমা দিয়েছেন মোহাম্মদ ইমান আলী। গত ২৮ মার্চ এ দরখাস্ত পাঠানো হয়েছে রাষ্ট্রপতির কাছেও। দরখাস্তে তিনি উল্লেখ করেছেন, বৃদ্ধ মায়ের সঙ্গে সময় কাটাতে ১৬ ডিসেম্বর পর্যন্ত তিনি লন্ডনে থাকবেন। পাশাপাশি আবেদনে বলা হয়, অর্জিত ছুটি থেকেই তিনি এ ছুটি কাটাতে চান।

২০২১ সালের ৩০ ডিসেম্বর বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে দেশের ২৩তম প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দেওয়া হয়। নিয়োগ দেওয়ার পরের দিন ৩১ ডিসেম্বর থেকে ছুটিতে যান বিচারপতি মোহাম্মদ ইমান আলী। তবে এ তথ্য সবার কাছে অজানা ছিল। এর পরেই জানা যায়, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ২ জানুয়ারি (কজলিস্টে) কারর‌্যতালিকায় অর্থাৎ জ্যেষ্ঠ বিচারপতি ইমান আলীর নাম নেই রোববারের কার্যতালিকায়। এরই মধ্যে ৩১ ডিসেম্বর খবর আসে ছুটিতে গেলেন আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলী।

বিচারপতির চাকরিবিধি অনুযায়ী, ২০২২ সালের ৩১ ডিসেম্বর তার অবসরে যাওয়ার কথা রয়েছে।

গত এক দশকে আপিল বিভাগে বিচারপতি নিয়োগে সুপারসিডের একাধিক ঘটনা ঘটেছে। ২০১১ সালে জ্যেষ্ঠতা লঙ্ঘন করে বিচারপতি এবিএম খায়রুল হককে প্রধান বিচারপতি নিয়োগ দেওয়া হলে আপিল বিভাগের দুই বিচারপতি ছুটিতে যান। তারা হলেন- বিচারপতি মো. আব্দুল মতিন ও বিচারপতি শাহ আবু নাঈম মোমিনুর রহমান।

একইভাবে বিদায়ী প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে ২০১৮ সালের ২ ফেব্রুয়ারি নিয়োগ দেওয়া হলে বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিয়া পদত্যাগ করেন।

সংবিধান অনুসারে, বিচারপতির পদের মেয়াদ ৬৭ বছর পর্যন্ত। বিচারপতি মোহাম্মদ ইমান আলী অবসরে যাবেন ২০২২ সালের ৩১ ডিসেম্বর। এছাড়া প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ২০২৩ সালের ২৫ সেপ্টেম্বর, বিচারপতি মো. নূরুজ্জামান ২০২৩ সালের ৩০ জুন এবং বিচারপতি ওবায়দুল হাসান ২০২৬ সালের ১০ জানুয়ারি অবসরে যাবেন।


আরও খবর



বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় স্কুলছাত্রীর বিষপান

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৪০জন দেখেছেন
Image

জামালপুরের মেলান্দহে প্রেমিকের পরিবার বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় সুমা আক্তার (১৬) নামের এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে।

রোববার (১৫ মে) দুপুরে ওই কিশোরীর মরদহে উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য জেনারেল হাসপাতাল মর্গে পাঠায় মেলান্দহ থানা পুলিশ।

সুমা আক্তার ওই এলাকার জুলফিকার আলীর মেয়ে। সে উপজেলার রাবেয়া ইসলাম আদর্শ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ছিল।

এর আগে শনিবার (১৪ মে) রাতে উপজেলার বুরুঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পরিবার সূত্র জানায়, উপজেলার বুরুঙ্গা এলাকার কালু মিয়ার ছেলে ইয়াসিনের (২১) সঙ্গে সুমা আক্তারের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিষয়টি জানাজানি হলে দুই পরিবারের মধ্যে বিয়ের আলাপ আলোচনা চলছিল। কিন্তু ছেলের পরিবার বিয়ের ব্যাপারে আপত্তি জানায়। শনিবার দুপুরে ইয়াসিন দেখা করার জন্য সোমাকে ফোন করে ডেকে নিয়ে যান। সন্ধ্যায় বাড়ি ফিরে বিষপান করে সুমা।

বিষয়টি জানতে পেরে পরিবারের সদস্যরা তাকে প্রথমে মেলান্দহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান থেকে জামালপুর জেনারেল হাসপাতালে রেফার করা হয়। অবস্থার অবনতি হওয়ায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হচ্ছিল। পথে তার মৃত্যু হয়।

কিশোরীর মামা মাহফুজুর রহমান জাগো নিউজকে বলেন, ‘ছেলের পরিবার বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় অপমান সহ্য করতে না পেরে সুমা বিষপানে আত্মহত্যা করে। আমরা থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছি।’

মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এম ময়নুল ইসলাম জাগো নিউজকে বলেন, খবর পেয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জামালপুর মর্গে পাঠানো হয়েছে। অভিযোগ পেলে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



কড়া রোদে যানজটে ভোগান্তিতে নগরবাসী

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ২১জন দেখেছেন
Image

রাজধানী ঢাকায় কয়েকদিন ধরে বৃষ্টি নেই। আকাশও পরিষ্কার। বেলা গড়াতেই তাপ বাড়ছে সূর্যের। তাপমাত্রা বাড়ায় তীব্র রোদ ও ভ্যাপসা গরমে জনজীবনে হাসফাঁস। এর সঙ্গে যুক্ত হয়েছে রাজধানীর চিরচেনা যানজট। সবমিলিয়ে স্কুল-কলেজগামী শিক্ষার্থী ও কর্মজীবীরা চরম দুর্ভোগে পড়েছেন।

বৃহস্পতিবার (১৯ মে) রাজধানীর বিভিন্ন পয়েন্ট থেকে জাগো নিউজের প্রতিবেদকরা জানিয়েছেন, প্রতিদিনের মতো আজও রাজধানীতে বেশ যানজট চোখে পড়েছে। তীব্র রোদের তাপে যানজটে বসে জনজীবন হাসফাঁস অবস্থা।

জাগো নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক মফিজুল সাদিক জানিয়েছেন, বেলা ১১টায় রাজধানীর মিরপুর থেকে পল্টন গেছেন তিনি। পথিমধ্যে বিজয় সরণি ও সাতরাস্তা মোড়ে দীর্ঘ যানজটে পড়েছেন। রাজধানীর মহখালী থেকে সাতরাস্তা হয়ে মগবাজার-মৌচাক সড়কে তীব্র যানজট। গাড়ি চলেই না। তার ওপরে জ্যেষ্ঠের কড়া রোদে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

jagonews24

নিজস্ব প্রতিবেদক নাজমুল হোসাইন আছেন রাজধানীর নিউমার্কেট এলাকায়। তিনি জানিয়েছেন, পল্টন থেকে শাহবাগ হয়ে নিউমার্কেটের সড়কে গাড়ির চাপ আছে। প্রতিটি সিগন্যালে বেশ খানিক সময় অপেক্ষা করতে হচ্ছে গাড়িগুলোকে। এছাড়া নিউমার্কেট থেকে মিরপুর সড়কেও গাড়ির চাপ রয়েছে। বিশেষ করে লোকাল বাসগুলো যাত্রী তোলার জন্য সড়কের পাশে দাঁড়িয়ে থাকায় জটলার সৃষ্টি হচ্ছে।

জাগো নিউজের নিজস্ব প্রতিবেদক আবদুল্লাহ আল মিরাজ দুপুর ১২টায় শাহবাগ থেকে বনানী গেছেন। তিনি জানিয়েছেন, ওই সড়কেও যানজট রয়েছে। বনানীর সড়কের দুদিকেই গাড়ির দীর্ঘ সারি। রাজধানীর মহাখালী-গুলশান-বাড্ডা সড়কেও গাড়ির চাপ আছে। তবে ট্রাফিক সিগন্যালের বাইরে সড়কের কোথাও যানজট নেই।


আরও খবর



টিভিতে দেখুন আজকের খেলা

প্রকাশিত:বুধবার ০৪ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৩৫জন দেখেছেন
Image

আইপিএল

বেঙ্গালুরু-চেন্নাই
সরাসরি, রাত ৮টা
স্টার স্পোর্টস ওয়ান, টি-স্পোর্টস

ফুটবল

চ্যাম্পিয়নস লিগ, সেমিফাইনাল, দ্বিতীয় লেগ
রিয়াল মাদ্রিদ-ম্যানচেস্টার সিটি
সরাসরি, রাত ১টা
সনি টেন টু, সনি লাইভ


আরও খবর