Logo
শিরোনাম

চবির কেন্দ্রীয় গ্রন্থাগারে আগুন

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩৪জন দেখেছেন
Image

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শনিবার (১৪ মে) বেলা ১১টার দিকে গ্রন্থাগারের মিলনায়তনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে লাইব্রেরিতে অধ্যয়নরত ছাত্রছাত্রী ও কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক একেএম মাহফুজুল হক।

তিনি বলেন, বৈদ্যুতিক শটসার্কিটের ফলে সামান্য আগুনের সূত্রপাত হয়েছিল। পরে লাইব্রেরিতে অধ্যয়নরত ছাত্রছাত্রী ও কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা মিলে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। শুধু সুইচ বোর্ডের একটা অংশ পুড়ে গেছে।


আরও খবর



কমলাপুর স্টেশন ম্যানেজারের চুরি যাওয়া মোবাইল-টাকা উদ্ধার

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩৮জন দেখেছেন
Image

কমলাপুর রেলওয়ে স্টেশনে সংবাদ সম্মেলনের সময় স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ারের চুরি যাওয়া মোবাইল ফোন উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের গুলশান বিভাগ। এসময় চোরকেও গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার চোরের নাম আজিজ মোহাম্মদ (৪৫)। এসময় মোবাইল চোর চক্রের আরও দুজনকে গ্রেফতার করা হয়। তারা হলেন- রনি হাওলাদার (৪০) ও মো. জাকির হোসেন (২৫)।

ডিবি জানায়, স্টেশন ম্যানেজারের মোবাইল চোর আজিজ একজন কুরআনের হাফেজ। তিনি দীর্ঘ ৩৩ বছর সৌদি আরবের বিভিন্ন নাম করা মসজিদের ইমাম হিসেবে দায়িত্ব পালন করেন। ইমামতির পাশাপাশি গাড়ি চালাতেন। এরপর সৌদি আরবে গাড়ি চুরি করা শুরু করেন আজিজ। গাড়ি চুরির মামলায় তিন বছর সাজাও হয় তার। সাজা ভোগ করে ২০১৮ সালে বাংলাদেশে এসে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান নিয়ে একটি মাদরাসায় শিক্ষাকতা শুরু করেন তিনি, কিছুদিন পরে মাদরাসায় মোবাইল চুরি করে ধরা পড়লে তার চাকরি চলে যায় তার।

বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে গোয়েন্দা গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মশিউর রহমান জাগো নিউজকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকা মহানগর এলাকায় বিশেষ অভিযান পরিচালনাকালে মোবাইল চোর চক্রের সক্রিয় তিন সদস্যকে ১৭টি চোরাই মোবাইলসহ গ্রেফতার করা হয়। গ্রেফতারদের তথ্যমতে কমলাপুর রেল স্টেশন, গুলিস্তান গোলাপশাহের মাজারসহ বিভিন্ন স্থান থেকে বিভিন্ন ব্র্যান্ডের ১৭টি উন্নতমানের চোরাই মোবাইল উদ্ধার করা হয়।

ডিবি গুলশান বিভাগের ডিসি বলেন, গত ২৩ মার্চ সকাল ১০টা ২০ মিনিটের দিকে কমলাপুর রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার মো. মাসুদ সারওয়ারের অফিস কক্ষে ঈদুল ফিতরের অগ্রিম টিকেট বিক্রি সংক্রান্তে প্রেস কনফারেন্সের সময় ২টি মোবাইল ফোন, একটি ওয়ালেটের ভেতর প্রয়োজনীয় কাগজপত্র এবং নগদ ৪৫ হাজার টাকাসহ টেবিলের উপর থেকে সুকৌশলে চুরি করে  নিয়ে যায় চোর। এ ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ায় ভাইরাল হয়। গোয়েন্দা গুলশান বিভাগ ঘটনাটির ছায়া তদন্ত করতে থাকে।

ঘটনার ২৫ দিন পর  তথ্য-প্রযুক্তির সহায়তায় গত বুধবার (১৮ মে) চোরাই মোবাইলসহ চোর আজিজ মোহাম্মদকে গ্রেফতার করা হয়। আজিজ মোহাম্মদ জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে সে সুকৌশলে সংবাদ সম্মেলন চলাকালে স্টেশন ম্যানেজারের ফোন এবং ওয়ালেট চুরি করে নিয়ে পালিয়ে যায়।

ডিসি মশিউর রহমান আরও বলেন, গ্রেফতার চোর আজিজ একজন কুরআনের হাফেজ। তিনি দীর্ঘ ৩৩ বছর সৌদি আরবের বিভিন্ন মসজিদে ইমাম হিসেবে দায়িত্ব পালন করেন। সৌদি আরবে ইমামের দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন মালিকের গাড়ি চালকের কাজও করতেন তিনি। ড্রাইভিং করতে করতে তার গাড়ি চুরির নেশা হয়। বিএমডাব্লিউ, লেক্সাসের মতো বিভিন্ন ব্যান্ডের দামি গাড়িও চুরি করতেন তিনি। ২০১৫ সালে গাড়ি চুরির মামলায় সৌদি পুলিশের হাতে গ্রেফতার হয়েছিলেন আজিজ মোহাম্মদ।

গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, গাড়ি চুরির মামলায় তিন বছর সাজা হয় তার। সাজা ভোগ করে ২০১৮ সালে বাংলাদেশে এসে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান নিয়ে একটি মাদরাসায় শিক্ষাকতা শুরু করেন তিনি। কিছুদিন পরে মাদরাসায় মোবাইল চুরি করে ধরা পড়লে চাকরি চলে যায়। এরপর থেকে সে ঢাকা শহরে এসে বিভিন্ন মেসে অবস্থান করে।

তিনি আরও বলেন, ‘আজিজ মোহাম্মদ প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে, সে দীর্ঘ তিন বছর ধরে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন, ঢাকা মেডিকেল, টিএসসি চত্বর, নগর ভবন, গুলিস্তান, ধানমন্ডি লেক ও যাত্রাবাড়ীসহ বিভিন্ন স্থান থেকে প্রতি সপ্তাহে ৮ থেকে ১০টি করে মোবাইল চুরি করত। এরপর চোরাই মোবাইলগুলো গ্রেফতার রনি হাওলাদার ও জাকির হোসেনের কাছে বিক্রি করত। আসামিরা একটি সংঘবদ্ধ চোর চক্রের সক্রিয় সদস্য।’

এ বিষয়ে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন থানায় একটি মামলা আছে বলেও জানিয়েছে পুলিশ।


আরও খবর



মুকুন্দ দাস ও বীরপ্রতীক ওডারল্যান্ডের প্রয়াণ

প্রকাশিত:বুধবার ১৮ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ১৯জন দেখেছেন
Image

 

মানুষ ইতিহাস আশ্রিত। অতীত হাতড়েই মানুষ এগোয় ভবিষ্যৎ পানে। ইতিহাস আমাদের আধেয়। জীবনের পথপরিক্রমার অর্জন-বিসর্জন, জয়-পরাজয়, আবিষ্কার-উদ্ভাবন, রাজনীতি-অর্থনীতি-সমাজনীতি একসময় রূপ নেয় ইতিহাসে। সেই ইতিহাসের উল্লেখযোগ্য ঘটনা স্মরণ করাতেই জাগো নিউজের বিশেষ আয়োজন আজকের এই দিনে।

১৮ মে ২০২২, বুধবার। ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ।

ঘটনা
১৭৯৮- লর্ড ওয়েলেসলি গভর্নর জেনারেল হয়ে কলকাতায় আসেন।
১৯৪৫- ইউরোপে আনুষ্ঠানিকভাবে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সমাপ্তি ঘটে।
১৯৭২- বাংলা একাডেমি অর্ডার ১৯৭২ জারি করা হয়।
১৯৭৬- ভারত প্রথম পারমাণবিক বোমার পরীক্ষামূলক বিস্ফোরণ ঘটায়।

জন্ম
১০৪৮- ওমর খৈয়াম, ইরানের কবি, গণিতবেত্তা, দার্শনিক ও জ্যোর্তিবিদ।
১৮৭২- একজন ইংরেজ বিজ্ঞানী, শিক্ষাবিদ, দার্শনিক, লেখক এবং সাহিত্যে নোবেল বিজয়ী বারট্রান্ড রাসেল।
১৯৩৬- বাঙালি লেখক ও সাংবাদিক এস এম আহমেদ হুমায়ুন।
১৯৩৮- রবীন্দ্রজীবনকার প্রশান্তকুমার পাল।

মৃত্যু
১৮৮৬- বাংলা সাহিত্যের প্রবন্ধকার ও সাংবাদিক অক্ষয়কুমার দত্ত।
১৯৩৪- বাঙালি চারণকবি মুকুন্দ দাস। ১৮৭৮ সালের ২২ ফেব্রুয়ারি ঢাকা জেলার বিক্রমপুর পরগণার বানরী গ্রামে জন্ম তার। বাঙালি কবি যাকে চারণ কবি বলেও অভিহিত করা হয়। মুকুন্দ দাস স্বদেশী ও অসহযোগ আন্দোলনের সময় বহু স্বদেশী বিপ্লবাত্মক গান ও নাটক রচনা করে খ্যাতি অর্জন করেন। তিনি ছিলেন স্বদেশী যাত্রার প্রবর্তক। কাজী নজরুল ইসলাম ও রবীন্দ্রনাথ ঠাকুর যথাক্রমে বাংলা মায়ের দামাল ছেলে চারণ-সম্রাট মুকুন্দ উপাধিতে ও সন্তান আখ্যায় ভূষিত করেন।

১৯৮৪- বাঙালি সাহিত্যিক, সাংবাদিক, কবি, গায়ক, সাহিত্যবোদ্ধা ও ছন্দশ্রী নলিনীকান্ত সরকার।
১৯৯৯- বাংলা ছড়ার গানের জনপ্রিয় গায়িকা জপমালা ঘোষ প্রয়াত হন।

২০০১- অস্ট্রেলীয় নাগরিক, বাংলাদেশের মুক্তিযুদ্ধে বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত একমাত্র বিদেশী মুক্তিযোদ্ধা ডব্লিউ এ এস ওডারল্যান্ড। অস্ট্রেলিয়ান নাগরিক তিনি। ছিলেন একজন ওলন্দাজ-অস্ট্রেলীয় সামরিক কমান্ডো অফিসার। তিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। বাংলাদেশের মুক্তিযুদ্ধে প্রত্যক্ষ অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে বাংলাদেশের চতুর্থ সর্বোচ্চ সামরিক খেতাব বীর প্রতীক প্রদান করে। তিনিই একমাত্র বিদেশি যিনি এই রাষ্ট্রীয় খেতাবে ভূষিত হয়েছেন।


আরও খবর



সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ: ৩০ এপ্রিল ২০২২

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

আমাদের চারপাশে অসংখ্য ঘটনা ঘটছে প্রতিদিনই। এর মধ্যে হয়তো আলোচনায় আসে হাতেগোনা কিছু। তবে সময় ও পরিস্থিতির পরিপ্রেক্ষিতে গুরুত্বপূর্ণ হয়ে ওঠে বেশকিছু বিষয়। এগুলো জানা না থাকলে অনেক ক্ষেত্রেই পিছিয়ে পড়তে হয়। এ কারণে বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘটে যাওয়া নানা ঘটনা থেকে সংক্ষেপে গুরুত্বপূর্ণ কিছু সংবাদ থাকছে জাগো নিউজের পাঠকদের জন্য-

চাঁদ দেখা যায়নি, সৌদিতে ঈদ সোমবার
সৌদি আরবে শনিবার (৩০ এপ্রিল) পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। এবার দেশটিতে পবিত্র রমজান মাসের ৩০ দিন পূর্ণ হচ্ছে। ফলে সৌদিতে ঈদুল ফিতর উদযাপন করা হবে আগামী সোমবার (২ মে)।

অস্ট্রেলিয়া-সিঙ্গাপুরে সোমবার ঈদ
পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখতে শনিবার (৩০ এপ্রিল) থেকেই তোড়জোড় শুরু হয়ে গেছে মুসলিম দেশগুলোতে। সৌদি আরব-সংযুক্ত আরব আমিরাতের মতো দেশগুলোর খবর এখন পর্যন্ত পাওয়া না গেলেও এরই মধ্যে ঈদের দিনক্ষণ ঘোষণা করেছে অস্ট্রেলিয়া ও সিঙ্গাপুর। দেশ দুটিতে আগামী সোমবার (২ মে) ঈদুল ফিতর উদযাপিত হবে।

মসজিদে নববীর ঘটনা শাহবাজদের ‘কর্মফল’, মন্তব্য ইমরানের
মসজিদে নববীতে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও তার সঙ্গীদের ঘিরে ‘চোর চোর’ স্লোগান ও তুমুল হট্টগোলের বিষয়ে অবশেষে মুখ খুলেছেন ইমরান খান। এ ঘটনাকে ‘গণমানুষের ক্ষোভ’ উল্লেখ করে তিনি বলেছেন, এটি বর্তমান সরকারেরই ‘কর্মফল’। প্রধানমন্ত্রী হিসেবে প্রথম বিদেশ সফরে সৌদি আরবে গেছেন মুসলিম লীগ নেতা শাহবাজ শরিফ। সঙ্গে রয়েছেন একঝাঁক মন্ত্রী, দলীয় নেতা ও পরিবারের সদস্য। তিনদিনের সফরে গত বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিকেলে সৌদিতে পা রাখেন তারা। পরে নামাজ পড়তে যান মসজিদে নববীতে। কিন্তু সেখানে অনভিপ্রেত ঘটনার সাক্ষী হতে হয়েছে শাহবাজদের। পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী-মন্ত্রীদের দেখেই তুলকালাম শুরু করেন একদল পাকিস্তানি হজ পালনকারী।

ক্ষমতা ছাড়তে প্রস্তুত মাহিন্দা রাজাপাকসে
শ্রীলঙ্কার অর্থনীতি কার্যত অচল হয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে ও প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের পদত্যাগের দাবি জানিয়ে আসছেন আন্দোলনকারীরা। এবার নিজের মুখে পদত্যাগ করার বিষয়ে মাহিন্দা রাজাপাকসে বলেছেন, তার প্রধানমন্ত্রী থাকা না থাকার বিষয়ে প্রেসিডেন্ট যে সিদ্ধান্ত নেবেন তা তিনি মেনে নিতে প্রস্তুত। শুক্রবার (২৯ এপ্রিল) প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে বলেন, যদি প্রেসিডেন্ট তাকে অপসারণ করে অন্য কোনো ব্যক্তিকে প্রধানমন্ত্রী করেন এতে তার আপত্তি নেই। এটি মেনে নিতে প্রস্তুত আছেন তিনি। প্রেসিডেন্টের সিদ্ধান্তকে শ্রদ্ধা জানানো উচিত বলেও মন্তব্য করেন রাজাপাকসে।

কাবুলে মসজিদে বিস্ফোরণে নিহত ৫০
আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি মসজিদে ভয়াবহ বিস্ফোরণে অন্তত ৫০ জন নিহত ও আরও অনেকে আহত হয়েছেন। তবে তালেবান সরকারের তরফে ১০ জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক ডেপুটি মুখপাত্র বেসমুল্লাহ হাবিব জানান, শুক্রবার (২৯ এপ্রিল) কাবুলের খলিফা সাহিব মসজিদে এ বিস্ফোরণ ঘটে। জানা গেছে, রমজানের শেষ শুক্রবার, জুমার দিন উপলক্ষে শত শত মুসল্লি নামাজে অংশ নিয়েছিলেন। নামাজের শেষ মুহূর্তে সেখানে বিস্ফোরণ ঘটে।

মাদক নিয়ে সহিংসতা, ইকুয়েডরের ৩ রাজ্যে জরুরি অবস্থা জারি
মাদক সংক্রান্ত সহিংসতার জেরে ইকুয়েডরের তিনটি রাজ্যে জরুরি অবস্থা ঘোষণা করেছেন দেশটির প্রেসিডেন্ট গুইলারমো লাসো। বিপুল সংখ্যক পুলিশ ও সেনা মোতায়েন করা হয়েছে এসব রাজ্যে। শুক্রবার (২৯ এপ্রিল) রাষ্ট্রীয় গণমাধ্যমে সম্প্রচারিত এক বক্তৃতায় প্রেসিডেন্ট বলেন, ‘আমি (উপকূলীয়) প্রদেশ গুয়াস, মানাবি এবং এসমেরালদাসে জরুরি অবস্থা ঘোষণা করছি, যা মধ্যরাত থেকে কার্যকর হবে।

পার্লামেন্টে পর্নো দেখার অভিযোগে ব্রিটিশ এমপি বরখাস্ত
যুক্তরাজ্যের পার্লামেন্টে নারী সহকর্মীদের পাশে বসে পর্নো দেখার অভিযোগে দল থেকে সাময়িক বরখাস্ত হয়েছেন এক ব্রিটিশ সংসদ সদস্য (এমপি)। এ বিষয়ে তদন্ত শুরু হলেও এখনই পদত্যাগ করতে নারাজ নিল প্যারিশ নামে ওই নেতা। তার দাবি, তিনি ‘ভুল করে’ পর্নো ওয়েবসাইট খুলে থাকতে পারেন। সম্প্রতি যুক্তরাজ্যের দুই নারী এমপি অভিযোগ করেন, তারা নিল প্যারিশকে হাউজ অব কমনসে (ব্রিটিশ পার্লামেন্টের নিম্নকক্ষ) তাদের পাশে বসে মোবাইলে পর্নো দেখতে দেখেছেন। এ খবর ছড়িয়ে পড়ার পর শুক্রবার (২৯ এপ্রিল) বরিস জনসনের কনজারভেটিভ পার্টি থেকে বহিষ্কার করা হয় প্যারিশকে। তার বিরুদ্ধে অভিযোগ তদন্ত করছেন ব্রিটিশ পার্লামেন্টের স্ট্যান্ডার্ডস কমিশনার ক্যাথরিন স্টোন।

টাইম ম্যাগাজিনে জেলেনস্কি
যুদ্ধের মতো কঠিন পরিস্থিতিতে সাহসী পদক্ষেপে নেতৃত্ব দেওয়া ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নাম উঠে এসেছে যুক্তরাষ্ট্রের প্রভাবশালী ম্যাগাজিন টাইমে। টাইম ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে যুদ্ধের শ্বাসরুদ্ধকর পরিস্থিতির বর্ণনাও করেছেন তিনি। জেলেনস্কি দাবি- ইউক্রেনে হামলার কয়েক ঘণ্টার মধ্যে রুশ বাহিনী কিয়েভের কাছাকাছি পৌঁছে গিয়েছিল। শুধু তাই নয়, তাদের হাত থেকে অল্পের জন্য বেঁচে যান তিনি।


আরও খবর



১০ বছরের কারাদণ্ড এড়াতে আত্মগোপনে ২০ বছর

প্রকাশিত:শনিবার ০৭ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১৮ মে ২০২২ | ৩৫জন দেখেছেন
Image

রাজশাহীতে ডাকাতি মামলায় ১০ বছরের কারাদণ্ড এড়াতে ২০ বছর ধরে আত্মগোপনে ছিলেন মো. আব্দুস সাত্তার (৬৫) নামে এক ব্যক্তি। নিজ এলাকা ছেড়ে ভারতে গিয়ে গড়েছিলেন স্থায়ী আবাস। তবে শেষ রক্ষা হলো না তার। অবশেষে পুলিশের হাতে ধরা পড়েছেন তিনি।

শুক্রবার (৬ মে) দিনগত রাত আড়াইটার দিকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঘুঘুডিমা গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

শনিবার (৭ মে) দুপুরে বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. ইফতে খায়ের আলম।

ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, রাজশাহীর তানোর উপজেলার কিসমত বিল্লি গ্রামের বাসিন্দা মো. আব্দুস সাত্তার। এক সময় ডাকাত হিসেবে কুখ্যাতি ছিল তার। ১৯৯৯ সালের ৯ মার্চ এক ডাকাতির ঘটনায় তার বিরুদ্ধে মামলা হয়। এর পর থেকেই ভারতের মুর্শিদাবাদে পালিয়ে যান আব্দুস সাত্তার। পরে ডাকাতির অভিযোগ প্রমাণিত হওয়ায় রাজশাহী জেলা দায়রা জজ আদালত আসামির অনুপস্থিতিতেই ১০ বছরের সশ্রম কারাদণ্ড এবং এক হাজার টাকা জরিমানা করেন। জরিমানার অর্থ অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ডের আদেশও হয়।

পুলিশের এই কর্মকর্তা বলেন, মামলার পর থেকে তাকে পাওয়া না গেলেও লোক মুখে শোনা যায় তিনি ভারতে গিয়ে স্থায়ী বাসিন্দা হয়েছে। তবে কয়েকদিন আগে তিনি চাঁপাইনবাবগঞ্জে মেয়ের বাড়িতে বেড়াতে এসেছেন। গোপন সূত্রে এ খবর পেয়ে তানোর থানা পুলিশের একটি টিম বিশেষ অভিযান চালায় তাকে গ্রেফতারের জন্য। সেই অভিযানে পুলিশ তাকে গ্রেফতারে সক্ষম হয়।

তিনি আরও বলেন, শনিবার সকালে পলাতক আসামি আব্দুস সাত্তারকে আদালতে হস্তান্তরের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


আরও খবর



ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী মানিক সাহা

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩৬জন দেখেছেন
Image

ভারতের ত্রিপুরা রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে মানিক সাহাকে নিয়োগ দিয়েছে ক্ষমতাসীন দল বিজেপি। রাজ্য সভাপতিকেই মুখ্যমন্ত্রী হিসাবে বেছে নিলো দলটি। পেশায় চিকিৎসক মানিক এখন রাজ্যসভার সাংসদ।

তবে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর ছয় মাসের মধ্যে তাকে কোনো বিধানসভা আসন থেকে জিতে আসতে হবে। তবে সেটা খুব একটা কঠিন হবে না বিজেপির পক্ষে। ৬০ আসনের ত্রিপুরায় বিজেপি গত বিধানসভা নির্বাচনে ৪৪টিতে জয় পায়। তারই কোনো একটি থেকে মানিকের জয় নিশ্চিত করতে হবে বিজেপিকে।

এদিকে মানিক সাহাকে নিয়োগের কয়েক ঘণ্টা আগে রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেব পদত্যাগ করেন। শনিবার (১৪ মে) ত্রিপুরার গভর্নর এসএন আরিয়ার কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। বিধানসভা ভোটের এক বছর আগে হঠাৎ বিপ্লব দেবের ইস্তফা নিয়ে রাজনৈতিক মহলে চলছে আলোচনা।

জানা গেছে, রাজভবনে বৈঠকের পর বিপ্লব দেব পদত্যাগের এ ঘোষণা দেন।

২০১৮ সালের ৯ মার্চ প্রথমবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন বিপ্লব দেব। প্রথমবার ত্রিপুরায় বিজেপি ক্ষমতায় আসার পরে প্রথম মুখ্যমন্ত্রী হন তিনি। মেয়াদ শেষের ১০ মাস আগেই হঠাৎ ইস্তফা দিতে হয় তাকে।


আরও খবর