Logo
শিরোনাম

ছাত্রলীগসহ তিন সহযোগী সংগঠনের সম্মেলনের সিদ্ধান্ত

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৫১জন দেখেছেন
Image

ছাত্রলীগসহ তিন সহযোগী সংগঠনের সম্মেলন করার সিদ্ধান্ত হয়েছে। মঙ্গলবার আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সঙ্গে সহযোগী সংগঠনের নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। এ সময় ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতারাও উপস্থিত ছিলেন।

বৈঠকে উপস্থিত সম্পাদকমণ্ডলীর এক সদস্য জাগো নিউজকে জানিয়েছেন, সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ এবং ছাত্রলীগের সম্মেলন করার সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে দলের সভাপতি তারিখ নির্ধারণ করবেন।

তিনি জানান, আওয়ামী লীগের আসন্ন সম্মেলন উপলক্ষে দলের গঠনতন্ত্র ও ঘোষণাপত্র সংশোধনের দায়িত্ব দেওয়া হয়েছে তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদকে। আর ২৩ জুন দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশের দায়িত্ব দেয়া হয়েছে যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদকে।

এছাড়াও আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে জেলা ও উপজেলা পর্যায়ের নেতাদের তথ্য হালনাগাদ করার দায়িত্ব দেওয়া হয়েছে দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে।


আরও খবর



ময়মনসিংহে অবসরপ্রাপ্ত বিজিবি সদস্যকে কুপিয়ে হত্যা

প্রকাশিত:রবিবার ০৮ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৫০জন দেখেছেন
Image

ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় মনোরঞ্জন সাংমা ওরফে মন্টু (৬৫) নামের এক আদিবাসীকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। তিনি অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য বলে জানা গেছে। এ ঘটনায় শিমুল চাম্বুগং (২০) নামের একজনকে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয়রা।

রোববার (৮ মে) সন্ধ্যা ৭টার পর উপজেলার ঢাকুয়া ইউনিয়নের ঢাকুয়া পশ্চিমপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত মনোরঞ্জন সাংমা ওরফে মন্টু ওই এলাকার বোলানাথ সাংমার ছেলে। আর গ্রেফতার শিমুল চাম্বুগং একই এলাকার আশুতোষ চাম্বুগংয়ের ছেলে।

তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জাগো নিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, সন্ধ্যার দিকে মনোরঞ্জন সাংমা নিজ ঘরের বারান্দায় বসা ছিলেন। হঠাৎ শিমুল চাম্বুগং হাতে চাইনিজ কুড়াল নিয়ে এসে মনোরঞ্জন সাংমাকে এলোপাতাড়ি কোপাতে থাকে। এতে তিনি ঘটনাস্থলেই মারা যায়।

ওসি আবুল খায়ের বলেন, শিমুল চাম্বুগংকে মাতাল অবস্থায় আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদে সে এখনো উল্টাপাল্টা বলছে। সে স্বাভাবিক অবস্থায় ফিরলে ঘটনার প্রকৃত বিবরণ জানা যাবে।

এদিকে হত্যাকাণ্ডের পর মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার (৯ মে) সকালে মরদেহ ময়নাতদন্তের জন‍্য ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হবে। এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।


আরও খবর



চাকরির সুযোগ দিচ্ছে এসিআই মটরস

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩২জন দেখেছেন
Image

এসিআই মটরস লিমিটেডে ‘বিজনেস ডেভেলপমেন্ট এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৪ মে পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: এসিআই মটরস লিমিটেড
বিভাগের নাম: পাওয়ার সলিউশন

পদের নাম: বিজনেস ডেভেলপমেন্ট এক্সিকিউটিভ
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: বিবিএ
অভিজ্ঞতা: ০১-০৩ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ২২-৩০ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা www.jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২৪ মে ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



চুয়াডাঙ্গায় বিএনপি নেতাকে ছুরিকাঘাতে খুন

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৩৩জন দেখেছেন
Image

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে কামাল হোসেন (৬৫) নামে এক বিএনপি নেতাকে পিটিয়ে ও ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে। সোমবার (৯ মে) রাত ১২টার দিকে আলমডাঙ্গা উপজেলার মুন্সিগঞ্জ গ্রামের ক্লিনিক পাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত কামাল হোসেন আলমডাঙ্গা উপজেলার জেহালা গ্রামের মাঝের পাড়ার মৃত জাহান আলী মাস্টারের ছেলে। তিনি বিএনপির নেতা ছিলেন। বর্তমানে ঠিকাদারির কাজ করতেন। তার মরদেহ ময়নাতদন্তের জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

স্থানীয়রা জানান, কামাল হোসেনের মামা মুন্সিগঞ্জ গ্রামের ক্লিনিকপাড়ার মৃত মোতালেব হোসেন। মোতালেব হোসেনের জামাই স্বাধীন আলীর সঙ্গে দীর্ঘদিন ধরে কামাল হোসেনের জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। সোমবার সকালেও দুজনের মধ্যে গণ্ডগোল হয়। তখন কামাল হোসেনকে খুন করার হুমকি দেন স্বাধীন।

সোমবার রাতে বাড়ির বাইরে বের হলে ক্লিনিক পাড়ায় শ্বশুরবাড়ির সামনে একা পেয়ে কামালকে পিটিয়ে ও ছুরিকাঘাত করে ফেলে রেখে যান স্বাধীন। রাত ১২টার দিকে স্বাধীনের শ্বশুরবাড়ির সামনে থেকে রক্তাক্ত অবস্থায় কামালকে উদ্ধার করে স্থানীয় প্রতিজ্ঞা ক্লিনিকে নেয় স্থানীয়রা। সেখানে অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক দ্রুত সদর হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। পরে সদর হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের স্ত্রী সেলিনা খাতুন বলেন, আমার স্বামীর সঙ্গে শরিকানা জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলছিল স্বাধীনের। এরই জের ধরে তাকে নির্মমভাবে হত্যা করেছে স্বাধীন। মৃত্যুর আগে জিজ্ঞাসা করতেই স্বাধীন তাকে পিটিয়ে ও ছুরিকাঘাত করেছে বলে জানায় আমার স্বামী। আমি আমার স্বামী হত্যার বিচার চাই।

চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্য সচিব শরিফুজ্জামান শরীফ বলেন, দলীয় কোনো পদ না থাকলেও কামাল হোসেন বিএনপির একজন সক্রিয় নেতা ছিলেন। তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানাচ্ছি।

সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক আহসানুল হক বলেন, হাসপাতালে নেওয়ার আগেই মারা যান কামাল হোসেন।

এ বিষয়ে আলমডাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল আলিম বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। ঘটনার পর থেকে অভিযুক্ত স্বাধীন পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে।


আরও খবর



কাল বিএনপি থেকে অব্যাহতি নিচ্ছেন মেয়র সাক্কু

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩৭জন দেখেছেন
Image

দল থেকে অব্যাহতি নেবেন বলে জানিয়েছেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক ও দুই বারের মেয়র মনিরুল হক সাক্কু। মঙ্গলবার (১৭ মে) তিনি দল থেকে অব্যাহতি চাইবেন।

সোমবার (১৬ মে) বিকেল ৩টার দিকে কুমিল্লা সিটি করপোরেশনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান মনিরুল হক সাক্কু।

মনিরুল হক সাক্কু বলেন, ‘তফসিল অনুযায়ী মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। তাই কালকেই দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরীর সঙ্গে দেখা করবো। রাবেয়া আপার মাধ্যমেই দল থেকে অব্যাহতি চাইবো।’

তিনি আরও বলেন, ‘দল আমাকে অব্যাহতি দিক বা না দিক আমি কুমিল্লা সিটিতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচন করবো। কারণ আমি গত দুই মেয়াদে বিপুল ভোটে এ সিটির মেয়র হিসেবে নির্বাচিত হয়েছি। সিটির বাসিন্দাদের আগ্রহের পরিপ্রেক্ষিতে এবং আমার নির্দিষ্ট শুভাকাঙ্ক্ষী ও কর্মীদের জন্য আবারও এ নির্বাচনে দলের বাইরে গিয়ে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

২০১৭ সালে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপিসমর্থিত বর্তমান মেয়র মনিরুল হক সাক্কুর কাছে পরাজিত হন সীমা। সাক্কু ধানের শীষ প্রতীকে ৬৮ হাজার ৯৪৮ ভোট পেয়ে বিজয়ী হন। নৌকা প্রতীক নিয়ে আঞ্জুম সুলতানা সীমা পান ৫৭ হাজার ৮৬৩ ভোট।

২০১২ সালের প্রথম সিটি নির্বাচনে বিএনপি নেতা মনিরুল হক সাক্কু ৬৫ হাজার ৫৭৭ ভোট পেয়ে জয় লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা প্রায়াত অধ্যক্ষ আফজল খান অ্যাডভোকেট পান ৩৬ হাজার ৪৭১ ভোট।

তফসিল অনুযায়ী, কুমিল্লা সিটি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৭ মে। মনোনয়নপত্র বাছাই ১৯ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৬ মে। প্রতীক বরাদ্দ ২৭ মে। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন।

২৭টি ওয়ার্ডের ১০৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন অনুষ্ঠিত হবে। এ সিটিতে মোট ভোটার সংখ্যা দুই লাখ ২৯ হাজার ৯২০ জন। এদের মধ্যে নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২ জন। পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬ জন।


আরও খবর



২৪ ঘণ্টায় করোনা শনাক্তে শীর্ষে তাইওয়ান, মৃত্যুতে রাশিয়া

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৩৪জন দেখেছেন
Image

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৮৪৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে চার লাখ এক হাজার ৬৯৩ জনের দেহে। ফলে ২৪ ঘণ্টার ব্যবধানে করোনায় মৃত্যু ও শনাক্ত- দুটোই কমেছে।

রোববার (১৫ মে) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত করোনায় বিশ্বে মারা গেছেন ৬২ লাখ ৮৭ হাজার ৬৩১ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে মোট শনাক্ত পৌঁছেছে ৫২ কোটি ৮ লাখ ২১ হাজার ৯ জনে।

গত একদিনে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায়। এ সময়ে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে তাইওয়ানে। রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১০৭ জন। এ সময়ে দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছে পাঁচ হাজার ৪৭ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত এক কোটি ৮২ লাখ ৫৫ হাজার ৩৩৭ জন এবং মৃত্যু হয়েছে তিন লাখ ৭৭ হাজার ৫৭১ জন।

গত একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত হয়েছে তাইওয়ানে, ৬৪ হাজার ৪১ জন। একই সময়ে দেশটিতে করোনায় মারা গেছেন ৪০ জন। এ নিয়ে তাইওয়ানে শনাক্ত মোট করোনা রোগীর সংখ্যা ছয় লাখ ৮৭ হাজার ৬০১ জন। এছাড়া মোট গেছেন এক হাজার ৪৯ জন।

এদিকে, সর্বোমোট মৃত্যু ও শনাক্তের বিচারে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৫৫ জন মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছে ২৬ হাজার ৭৪০ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত আট কোটি ৪২ লাখ ৯ হাজার ৪৭৩ জন এবং মারা গেছেন ১০ লাখ ২৬ হাজার ৬৪৬ জন।

জার্মানিতে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৪০ হাজার ৯২৯ জন এবং মারা গেছেন ৯৮ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত দুই কোটি ৫৭ লাখ ৭৪ হাজার ৫০৯ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ৩৭ হাজার ৯০৭ জনের।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে শনাক্ত ৩০ হাজার ৪৫৯ জন। তবে এ সময়ে দেশটিতে করোনায় কেউ মারা যাননি। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত দুই কোটি ৯১ লাখ ৬০ হাজার ৮০২ জন এবং মারা গেছেন এক লাখ ৪৭ হাজার ২৫৭ জন।

একই সময়ে দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ২৯ হাজার ৫৪১ জন এবং মারা গেছেন ৫৫ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত মোট শনাক্ত এক কোটি ৭৭ লাখ ৫৬ হাজার ৬২৭ জন এবং মারা গেছেন ২৩ হাজার ৬৬১ জন।

একদিনে ইতালিতে ৩৬ হাজার ৪২ জন সংক্রমিত হওয়ার পাশাপাশি মারা গেছেন ৯১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট সংক্রমিত এক কোটি ৭০ লাখ ৩০ হাজার ১৪৭ জন এবং মারা গেছেন এক লাখ ৬৫ হাজার ১৮২ জন।

সংক্রমণের দিক থেকে তৃতীয় এবং মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৭ হাজার ৩৫৫ জন এবং মারা গেছেন ৯০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট সংক্রমিত তিন কোটি ছয় লাখ ৮২ হাজার ৯৪ জন এবং মারা গেছেন ছয় লাখ ৬৪ হাজার ৯২০ জন।

এছাড়া সংক্রমণের দিক থেকে দ্বিতীয় এবং মৃত্যুর সংখ্যায় তৃতীয় অবস্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন এক হাজার ৯১০ জন। তবে এসময়ে ভাইরাসটিতে কারও মৃত্যুর তথ্য পাওয়া যায়নি। দেশটিতে এ পর্যন্ত মোট সংক্রমিত চার কোটি ৩১ লাখ ২১ হাজার ২২ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ২৪ হাজার ২০১ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে কারও মৃত্যু হয়নি। এ নিয়ে টানা ২৪ দিন দেশে কোনো করোনা রোগী মারা যাননি।

সবশেষ গত ২০ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে দেশে একজনের মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৭ জনেই রয়েছে।

একই সময়ে করোনা আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন ২২ জন। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৯ লাখ ৫২ হাজার ৯৭৯ জনে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


আরও খবর