Logo
শিরোনাম

ঢাবি ‘ক’ ইউনিটে সেরা যারা

প্রকাশিত:সোমবার ০৪ জুলাই ২০২২ | হালনাগাদ:সোমবার ১৫ আগস্ট ২০২২ | ৬০জন দেখেছেন
Image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে।

সোমবার (৪ জুলাই) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

এবার ‘ক’ ইউনিটে প্রথম হয়েছেন নটরডেম কলেজের ছাত্র আসীর আনজুম খান। পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে তার প্রাপ্ত নম্বর ৯৫।

দ্বিতীয় হয়েছেন নটরডেম কলেজেরই খালিদ হাসান তুহিন। পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে তারও প্রাপ্ত নম্বর ৯৫।

এই ইউনিটে তৃতীয় হয়েছেন জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজের শিক্ষার্থী জারিফা তাবাসসুম। পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে তারও প্রাপ্ত নম্বর ৯৫।


আরও খবর



স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় বখাটের জেল-জরিমানা

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ জুলাই ২০২২ | হালনাগাদ:রবিবার ১৪ আগস্ট ২০২২ | ৩২জন দেখেছেন
Image

ফেনীর সোনাগাজীতে অষ্টম শ্রেণির ছাত্রীকে উত্ত্যক্তের অভিযোগে আবুল হোসেন কোয়াইস (১৯) নামে এক বখাটের ১৫ দিনের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোনাগাজীর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিক চৌধুরী এ আদেশ দেন। আবুল হোসেন কোয়াইস সোনাগাজী পৌরসভার ৫নং ওয়ার্ডের তুলাতলী গ্রামের মোবারক আলী মুন্সি বাড়ির আবুল কাশেম মিয়ার ছেলে।

বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুরে সোনাগাজী থানা সংলগ্ন সিএনজি স্ট্যান্ডে এ ঘটনা ঘটে।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, সোনাগাজী বালিকা পাইলট হাইস্কুলের তিন ও আল-হেলাল একাডেমির এক ছাত্রী স্কুল ছুটির পর দুপুর ১টার দিকে হেঁটে বাড়ি ফিরছিলেন। থানা সংলগ্ন সিএনজি স্ট্যান্ডে গেলে তাদের গতিরোধ করে চার ছাত্রীর মধ্যে একজনের ওড়না টেনে ও মাথায় আঘাত করে ভিডিও ধারণের চেষ্টা চালায় ওই বখাটে। এসময় উপস্থিত লোকজন তাকে আটক করে পুলিশে দেয়। পরে ভ্রাম্যমাণ আদালতের সামনে দোষ স্বীকার করলে আদালত এ সাজা দেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সোনাগাজীর সহকারী কমিশনার (ভূমি) অনিক চৌধুরী ও সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ খালেদ হোসেন দাইয়্যান বিয়ষটি নিশ্চিত করেছেন।


আরও খবর



নেত্রকোনায় শ্বশুরবাড়ি থেকে রিকশাচালকের মরদেহ উদ্ধার

প্রকাশিত:শনিবার ১৩ আগস্ট ২০২২ | হালনাগাদ:রবিবার ১৪ আগস্ট ২০২২ | ১৯জন দেখেছেন
Image

নেত্রকোনার পূর্বধলায় শ্বশুরবাড়ি থেকে মো. সাইকুল ইসলাম (৪৪) নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার (১৩ আগস্ট) সকালে সদর ইউনিয়নের নয়াপাড়া এলাকা থেকে পুলিশ তার মরদেহ উদ্ধার করে।

সাইকুল পূর্বধলার লাঠুনিয়া গ্রামের মৃত আমজাদ আলীর ছেলে। তিনি পেশার রিকশাচালক ছিলেন।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, সাইকুল ইসলাম প্রায় ১৭ বছর আগে নয়াপাড়া গ্রামের তাইজ উদ্দিনের মেয়েকে বিয়ে করেন। দাম্পত্যজীবনে তাদের দুই সন্তান রয়েছে। তিনবছর আগে তাদের স্বামী-স্ত্রীর মধ্যে কলহের সৃষ্টি হয়। ওই সময় তিনি স্ত্রীকে তার বাবার বাড়িতে রেখে সিলেটে চলে যান। সেখানে তিনি অন্য এক নারীকে বিয়ে করেন। এ অবস্থায় প্রথম স্ত্রীর সঙ্গে তার যোগাযোগ অনেকটা কমে যায়।

তিনমাস আগে সাইকুল ময়মনসিংহে আরও একটি বিয়ে করে সেখানে বসবাস শুরু করেন। বিষয়টি জানতে পেরে প্রথম স্ত্রী মাসখানেক আগে লোক পাঠিয়ে কৌশলে সাইকুলকে নয়াপাড়া গ্রামে নিয়ে আসেন। এরপর থেকে তিনি শ্বশুরবাড়িতে থেকে সেখানে রিকশা চালিয়ে স্ত্রী-সন্তানকে নিয়ে থাকছিলেন।
শনিবার সকালে শ্বশুরবাড়ির লোকজন বাড়ির পাশে একটি মেহগনি গাছে ঝুলন্ত অবস্থায় সাইকুলের মরদেহ দেখতে পায়। পরে খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে।

পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শওকত আলীকে তদন্তের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পেলে মৃত্যুর প্রকৃত রহস্য জানা যাবে।


আরও খবর



শুটিং করতে গিয়ে আহত টাবু

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ | হালনাগাদ:রবিবার ১৪ আগস্ট ২০২২ | ১৩জন দেখেছেন
Image

বলিউড অভিনেত্রী টাবু। সম্প্রতি ‘ভোলা’ নামের একটি সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত তিনি। হায়দরাবাদে ‘ভোলা’ সিনেমার সেটে আহত হন টাবু। বুধবার ১০ আগস্ট সকালে ঘটনাটি ঘটে। যা আজ জানা গেল।

তিনি অজয় দেবগনের ‘ভোলা’ সিনেমায় একজন নির্ভীক, উচ্চ-পদস্থ পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করবেন। সেখানে একটি ঝুঁকিপূর্ণ দৃশ্য করতে গিয়ে আঘাত পেয়েছেন।

সূত্র জানায়, টাবু একটি ঘন জঙ্গলে ট্রাক চালাচ্ছিলেন। কিছু মোটর সাইকেলে করে ভিলেন টাবুর ট্রাককে ধাওয়া করছিল। এক সময় ট্রাকের পাশে যে বাইকটি আসছিলো তার একটির সঙ্গে সংঘর্ষ হয়। তাতে গ্লাস ভেঙ্গে অভিনেত্রীর ডান চোখের উপরে এসে পরে। ঘটনায় বেশ চোট পেয়েছেন তিনি।

শুটিং সেটেই চিকিৎসা দেয়া হয়েছে টাবুকে। জানা গেল, আঘাত গুরুতর নয়। সেলাই লাগবে না। তবে অভিনেত্রীকে এখন বিশ্রামে থাকতে হবে।


আরও খবর

ক্যারিয়ার নিয়ে যা বললেন মিম

রবিবার ১৪ আগস্ট ২০২২




ট্রাকে ঢাকায় ইয়াবা এনে চালক নিতেন ৫০ হাজার, সহকারী ২০

প্রকাশিত:রবিবার ০৭ আগস্ট ২০২২ | হালনাগাদ:শনিবার ১৩ আগস্ট ২০২২ | ১০জন দেখেছেন
Image

কাজ হলো কক্সবাজারের টেকনাফ থেকে ইয়াবার চালান ঢাকায় পৌঁছে দেওয়া। এজন্য প্রতি চালানে ট্রাকচালক পেতেন ৫০ হাজার টাকা। আর ২০ হাজার টাকা যেতো হেলপারের হাতে। এই চালান দেখাশুনার জন্য আবার থাকতো একজন ম্যানেজার। এ জন্য তিনি পেতেন ৩০-৫০ হাজার টাকা।

সাধারণত টেকনাফ থেকে ঢাকায় বৈধ মালামাল নিয়ে কোনো ট্রাক এলে চালক পান ৫-৮ হাজার টাকা এবং হেলপার পান ২-৩ হাজার টাকা। তাই বেশি লাভের আশায় অসাধু ট্রাকচালক ও হেলপাররা মালামালের সঙ্গে ইয়াবা নিয়ে আসতেন।

শনিবার রাতে রাজধানীর যাত্রাবাড়ীতে অভিযান চালিয়ে এমনই একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৩-৫৪২৮) জব্দ করে র‌্যাব। এসময় ট্রাকের তেলের ট্যাংকিতে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ১ লাখ ৯০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। এছাড়া উদ্ধার করা হয় চারটি মোবাইল ও মাদক বিক্রির নগদ ৩১ হাজার ৭০০ টাকা।

ট্রাকে ঢাকায় ইয়াবা এনে চালক নিতেন ৫০ হাজার, সহকারী ২০

এসময় ম্যানেজার মো. আমিনুল ইসলাম (২৬), ট্রাকচালক মো. নুরুল ইসলাম (৪৮) ও হেলপার মো. হেদায়েত উল্লাহকে (২০) গ্রেফতার করা হয়।

রোববার (৭ আগস্ট) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

ট্রাকে ঢাকায় ইয়াবা এনে চালক নিতেন ৫০ হাজার, সহকারী ২০

তিনি বলেন, চক্রটি টেকনাফ থেকে ইয়াবা ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন স্থানে পৌঁছে দিতো। মূলত ট্রাকের মালিক সোহেলের নেতৃত্বে গত ৪-৫ বছর ধরে এই চক্রটি পরিবহন ব্যবসার আড়ালে দেশের বিভিন্ন স্থানে ইয়াবা পাচার করে আসছে। চক্রটি পণ্যবাহী পরিবহনের চালক ও সহকারীকে মোটা অংকের টাকার প্রলোভন দেখিয়ে ইয়াবা পরিবহন করতো। এই ইয়াবা পাচার চক্রের সদস্য সংখ্যা ৭-৮ জন।

র‌্যাব জানায়, জব্দ করা ইয়াবার বাজারমূল্য প্রায় ৫ কোটি ৭০ লাখ টাকা।


আরও খবর



শিখন ঘাটতি পোষাতে পরিকল্পনা চূড়ান্ত: শিক্ষামন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ২৯ জুলাই ২০২২ | হালনাগাদ:রবিবার ১৪ আগস্ট ২০২২ | ১৪জন দেখেছেন
Image

করোনাকালীন শিখন ঘাটতি পোষাতে পরিকল্পনা চূড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার (২৯ জুলাই) দুপুরে চাঁদপুর জেলা পুলিশের ফ্যামিলি ডে অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, করোনাকালে শিক্ষার্থীদের শিখন ঘাটতির বিষয়ে গবেষণায় যে ফলাফল পাওয়া গেছে সে বিষয়ে বিশেষজ্ঞ ও শিক্ষা কার্যক্রমে যারা জড়িত তাদের সমন্বয়ে পরিকল্পিত পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। যাদের শিখন ঘাটতি হয়েছে তাদের ঘাটতি কিভাবে পূরণ করা হবে সেসব নিয়ে পরিকল্পনা করা হয়েছে। এ সপ্তাহেই মন্ত্রী পর্যায়ের বৈঠকের পর তা চূড়ান্ত অনুমোদন দিয়ে বাস্তবায়ন শুরু করা হবে।

এর আগে জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন মন্ত্রী। অনুষ্ঠানে জেলার শ্রেষ্ঠ মৎস্য চাষীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, সোহেল মাহমুদ, আসিফ মহিউদ্দিন, পুলিশ নারী কল্যাণ সমিতি চাঁদপুর জেলা শাখার সভাপতি ডা. আফসানা শর্মীসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন সদস্যরা।


আরও খবর