Logo
শিরোনাম

এআইইউবি অ্যালামনাই সোসাইটির পুনর্মিলনী

প্রকাশিত:মঙ্গলবার ১৪ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ১৫ আগস্ট ২০২২ | ৬০জন দেখেছেন
Image

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ অ্যালামনাই সোসাইটির (এআইইউবি অ্যালায়েন্স) উদ্যোগে প্রথম এআইইউবি অ্যালামনাই হোমকামিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

১০ জুন এআইইউবি ক্যাম্পাসে ছিল এই আয়োজন। সোমবার (১৩ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিপুল সংখ্যক প্রাক্তন শিক্ষার্থী এই মিলনমেলায় অংশগ্রহণ করেন। যেখানে তারা মতবিনিময় সভা, বিভিন্ন ইনডোর গেমস, আউটডোর গেমস, সাংস্কৃতিক অনুষ্ঠান, ক্যাম্পাস ট্যুর, বিনোদন অনুষ্ঠান ও র‌্যাফেল ড্রসহ অন্যান্য অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

jagonews24

ব্যান্ড দল দলছুট ও মিনারের সংগীত পরিবেশনায় শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ অনুষ্ঠানটিকে আনন্দময় করে তোলে। এতে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী এবং র‌্যাফেল ড্রতে বিজয়ী শিক্ষার্থীদের বিশেষ পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এআইইউবি’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. হাসানুল এ হাসান। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. কারমেন জিটা লামাগনা এবং ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য মিসেস নাদিয়া আনোয়ার।


আরও খবর



নতুন অধিনায়ক ও তরুণ দলের জন্য মুশফিকের শুভকামনা

প্রকাশিত:শনিবার ২৩ জুলাই ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০২ আগস্ট 2০২2 | ১৬জন দেখেছেন
Image

মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে পারিবারিক সম্পর্ক আছে মুশফিকুর রহিমের। এ নিয়ে অনেক রকম কথা হয়। সমালোচকরা অনেক সময় খেলার মধ্যেও সম্পর্ক টেনে আনেন।

মাহমুদউল্লাহ রিয়াদ অধিনায়কত্ব হারালে মুশফিক বেজার হবেন, এমন ধারণাও থাকতে পারে অনেকের। এর মধ্যে আবার মুশফিককেও জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দল থেকে বিশ্রাম দেওয়া হয়েছে।

যদিও টিম ম্যানেজম্যান্ট বলছে বিশ্রামের কথা, কিন্তু মাহমুদউল্লাহর নেতৃত্ব নিয়ে ‘সমস্যা’ ছিল, নেতৃত্বে বিসিবি পরিবর্তন চাইছিল, সেটা অস্বীকার করা হয়নি। ছোট ফরম্যাটে মুশফিকের দায়িত্বজ্ঞানহীন শট খেলার প্রবণতা নিয়েও কথা হয়েছে অনেক।

বলা যায়, আপাতত পরীক্ষামূলক হলেও মুশফিক আর মাহমুদউল্লাহকে বাদ দিয়েই আসলে টি-টোয়েন্টিতে দল সাজানোর কথা ভাবছে টিম ম্যানেজম্যান্ট।

সেক্ষেত্রে মুশফিকের মন খারাপ থাকারই কথা। কিন্তু অভিজ্ঞ এই উইকেটরক্ষক ব্যাটার আরও একবার বুঝিয়ে দিলেন, তার কাছে দলটা সবার আগে।

মাহমুদউল্লাহর বদলে জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেবেন নুরুল হাসান সোহান। সিনিয়রদের কেউই নেই সোহানের দলে। তবু মুশফিক এই দলটির প্রতি জানালেন পূর্ণ সমর্থন।

শুক্রবার রাতে এক ফেসবুক পোস্টে মুশফিক লিখেছেন, ‘জিম্বাবুয়ে সিরিজের জন্য নতুন টি-টোয়েন্টি অধিনায়ক নির্বাচিত হওয়ায় সোহানকে অভিনন্দন। তরুণ দলটির প্রতি আমার পূর্ণ সমর্থন আছে এবং দৃঢ়ভাবে বিশ্বাস করি, এই দলটি আসন্ন সিরিজে ইনশা আল্লাহ ভালো করবে।’


আরও খবর



শাপেবর হলো মিসফিল্ডিং!

প্রকাশিত:শুক্রবার ০৫ আগস্ট ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১২ আগস্ট ২০২২ | ১৭জন দেখেছেন
Image

ভুল থেকে যদি দারুণ কিছু হয়, তবে তো ভুলই ভালো! এমন কথা বলতেই পারেন টাইগার সমর্থকরা। একটি মিসফিল্ডিং যে ‘শাপেবর’ হলো দলের জন্য। বল ফিল্ডারের হাত থেকে ছুটে গেলে এক রানের জায়গায় দুই নিতে ছুটলেন ইনোসেন্ট কায়া আর ওয়েসলে মেদভেরে।

কিন্তু ননস্ট্রাইক এন্ডে পৌঁছাতে পারলেন না মেদভেরে। বদলি ফিল্ডার তাইজুল ইসলাম বল প্রথমে ধরতে না পারলেও সঙ্গে সঙ্গে হাতে নিয়ে থ্রো করলেন। উইকেট ভেঙে দিলেন বোলার মেহেদি হাসান মিরাজ।

মেদভেরে আর কায়ার জুটিটা থিতু হয়ে গিয়েছিল। ৬৮ বলে ৫৬ রানের এই জুটিটি ভাঙলো রানআউটে। ১৪তম ওভারে এসে ৬২ রানে ৩ উইকেট হারালো জিম্বাবুয়ে।

সামনে ৩০৪ রানের বিশাল লক্ষ্য। জিম্বাবুয়ের শুরুটা একদমই মনের মতো হয়নি। প্রথম ওভারেই আঘাত হানেন মোস্তাফিজুর রহমান। কাটার মাস্টারকে কাট করতে গিয়ে স্টাম্পে বল টেনে আনলেন জিম্বাবুইয়ান অধিনায়ক রেগিস চাকাভা। ২ রান করেই ফিরলেন বোল্ড হয়ে।

এর পরের ওভারে বল হাতে নিয়ে উইকেট তুলে নেন শরিফুল ইসলামও। এবার তারিসাই মুসাকান্দা কভারে বল আকাশে তুলে দিয়ে হন মোসাদ্দেক হোসেনের সহজ ক্যাচ। ৬ রানে ২ উইকেট হারায় জিম্বাবুয়ে।

এর আগে তামিম ইকবাল, লিটন দাস, এনামুল হক বিজয়ের পর মুশফিকুর রহিম- টপ অর্ডারের প্রথম চার ব্যাটারের ফিফটিতে ২ উইকেটেই ৩০৩ রানের বড় সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ।

ওয়ানডেতে দ্বিতীয়বারের মতো টপ অর্ডারের প্রথম চার ব্যাটারই হাফসেঞ্চুরি করেন। এর আগে ২০১৪ সালে এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে এমন কীর্তি দেখিয়েছিল টাইগাররা।

সেই রেকর্ডেও ছিলেন মুশফিক আর বিজয়। সঙ্গে ছিলেন মুমিনুল হক আর ইমরুল কায়েস। সবমিলিয়ে বাংলাদেশের চার ব্যাটারের এক ইনিংসে ফিফটি পাওয়ার ঘটনা এ নিয়ে চতুর্থবার।

হারারেতে আজ (শুক্রবার) টসের সময় জিম্বাবুয়ে অধিনায়ক রেগিস চাকাভা জানিয়েছেন, শুরুর দিকে উইকেটের সাহায্য পেতে পারেন বোলাররা। যে কারণে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবুয়ে। তবে শুরুতে বোলারদের সেই সুবিধাটা নিতে দেননি বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে মাঠে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচের মতো প্রথম ওয়ানডেতেও টস হেরেছে বাংলাদেশ। স্বাগতিক জিম্বাবুয়ের আমন্ত্রণে আগে ব্যাট করতে নামে তামিমের দল। অনুজ সতীর্থ লিটনকে নিয়ে বাংলাদেশের ইনিংসের গোড়াপত্তন করেন তামিম।

রিচার্ড এনগারাভার করা প্রথম ওভারের প্রথম পাঁচ বলই ছিল ডট। শেষ বলে ফ্লিক করে বাউন্ডারি হাঁকিয়ে রানের খাতা খোলেন তামিম। অভিষিক্ত ভিক্টর নিয়ুচির করা পরের ওভার পুরোটা মেইডেন খেলেন লিটন। তবে নিয়ুচির পরের ওভারে বাউন্ডারি হাঁকিয়েই নিজের রানের খাতা খুলেছেন এ ডানহাতি ওপেনার।

নিয়ুচি-এনগারাভার আঁটসাঁট বোলিংয়ের মাঝে নেতিবাচক ছিল ওয়েসলে মাধভেরের ওভারথ্রো থেকে দেওয়া বাউন্ডারি। ইনিংসের তৃতীয় ওভারে নন স্ট্রাইক প্রান্তে লক্ষ্যভ্রষ্ট থ্রো করে বাংলাদেশকে বোনাস চার রান দেন মাধভের। এছাড়া নিয়ুচি লেগসাইডের অনেক বাইরে বল করে ওয়াইডসহ বাউন্ডারি দিয়ে বসেন।

এরপর ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের হয়ে নতুন মাইলফলক উন্মোচন করেন বর্তমান অধিনায়ক তামিম ইকবাল। সবার আগে ৮ হাজার রানের মাইলফলকে প্রবেশ করলেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৫৭তম রান নেওয়ার মাধ্যমে ক্যারিয়ারের ৮ হাজার রান পূরণ হয় তামিমের।

বাংলাদেশের আর কোনো ব্যাটারের ওয়ানডেতে সাত হাজার রানও নেই। স্বাভাবিকভাবেই সবার আগে এই মাইলফলকে ঢুকলেন তামিম। এর আগে ৫ হাজার, ৬ হাজার ও ৭ হাজার রানেও বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সবার আগে নাম লিখিয়েছেন দেশসেরা এই ওপেনার।

তবে মাইলফলকে প্রবেশ করার পর বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি তামিম। ইনিংসের ২৬তম ওভারে সিকান্দার রাজার বলে আউট হওয়ার আগে ৮৮ বল থেকে নয় চারের মারে ৬২ রান করেছেন টাইগার অধিনায়ক। যা তার ওয়ানডে ক্যারিয়ারের ৫৪তম হাফসেঞ্চুরি।

লিটন দাস দারুণ ব্যাটিং করছিলেন। এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে। কিন্তু ব্যক্তিগত ৮১ রানে এসে হঠাৎ পায়ে টান পড়ে ডানহাতি এই ব্যাটারের।এমনই অবস্থা যে উঠে দাঁড়াতেও পারলেন না। ফলে স্ট্রেচারে শুয়েই মাঠ ছাড়তে হয়েছে তাকে।

এরপর মুশফিকুর রহিমকে নিয়ে ৭৬ বলে ৯৬ রানের ঝড়ো এক জুটি গড়েন এনামুল হক বিজয়। ছক্কা মেরে ৪৭ বলে ফিফটি পূরণ করেন বিজয়। ব্যক্তিগত ৭১ রানে সহজ ক্যাচ দিয়েছিলেন ডিপ কভারে। কিন্তু এনগারাভার বলে সেই ক্যাচ ফেলে দেন মাদভেরে।

যদিও সেই সুযোগটা কাজে লাগাতে পারেননি তিন বছর পর ওয়ানডে দলে ফেরা বিজয়। নিজের নামের সঙ্গে আর দুই রান যোগ করেই ফের ক্যাচ তুলে দেন লংঅনের আকাশে। মুসাকান্দা সেটা তালুবন্দী করলে উইকেট পান নিয়াচি। ৬১ বলে বিজয়ের ৭৩ রানের ঝড়ো ইনিংসে ছিল ৬ বাউন্ডারি আর ৩ ছক্কার মার।

এরপর মাহমুদউল্লাহ আর মুশফিকুর রহিম ২৫ বলে ৩৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে দলকে তিনশো পার করে দেন। মুশফিক ৪৯ বলে ৫ বাউন্ডারিতে অপরাজিত থাকেন ৫২ রানে। ১২ বলে ২ চারের সাহায্যে ২০ করেন মাহমুদউল্লাহ।


আরও খবর



অনৈতিক কর্মকাণ্ডে অতিষ্ঠ হয়ে মেয়েকে হত্যা করেন বাবা

প্রকাশিত:মঙ্গলবার ০২ আগস্ট 2০২2 | হালনাগাদ:মঙ্গলবার ০২ আগস্ট 2০২2 | জন দেখেছেন
Image

রংপুরের পীরগাছায় মেয়ের অনৈতিক কর্মকাণ্ডে অতিষ্ঠ হয়ে তাকে শ্বাসরোধে হত্যার পর মাটির নিচে পুঁতে রাখেন বাবা। মরদেহ উদ্ধারের সাত দিনের মধ্যে চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ। এ ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বাবা রফিকুল ইসলাম।

এর আগে গত ২৫ জুলাই সকালে উপজেলার নয়াটারি এলাকার একটি বৈদ্যুতিক খুঁটি সংলগ্ন জাগায় উঁচু মাটির ঢিবি দেখে স্থানীয়দের সন্দেহ হয়। পরে মাটি খুঁড়ে অজ্ঞাত এক তরুণীর মাথা দেখতে পায় লোকজন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে মরদেহ উদ্ধার করে। ওইদিন মরদেহটি নিজের বোন লিপি বেগমের (২২) বলে দাবি করেন উপজেলার অনন্তরাম এলাকার শামীম মিয়া।

পুলিশ জানায়, গত ২২ জুলাই রাত একটার দিকে মেয়েকে ঘুমন্ত অবস্থায় গলায় পা দিয়ে শ্বাসরোধে হত্যা করেন বাবা। পরে বাড়ির পাশের জমিতে পুঁতে রাখেন। কিন্তু কেউ যদি দেখে ফেলে এই ভয়ে দুদিন পর মরদেহ তুলে দূরে নিয়ে গিয়ে পুঁতে রাখা হয়। পুলিশ এ ঘটনায় মামলা দায়েরের জন্য নিহতের বাবা রফিকুল ইসলামকে থানায় ডাকেন। কিন্তু তিনি মামলা না করার জন্য গড়িমসি শুরু করেন। তবে একপর্যায়ে তিনি বাদী হয়ে হত্যা মামলা করলেও সন্দেহ বেড়ে যায় পুলিশের। পরে তথ্যপ্রযুক্তির মাধ্যমে লিপির অবস্থান বাড়িতেই ছিল বলে পুলিশ নিশ্চিত হয়।

এ ঘটনায় নিহতের বাবা রফিকুল ইসলাম ও ভাই শামীমসহ পরিবারের চার সদস্যকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। একপর্যায়ে মেয়েকে ‘অসামাজিক কার্যকলাপ’ থেকে ফিরিয়ে আনতে ব্যর্থ হয়ে নিজেই হত্যা করেন বলে স্বীকার করেন রফিকুল ইসলাম।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে লিপির বাবা পুলিশকে জানান, অনেক স্বপ্ন নিয়ে মেয়েকে ভালো ঘর দেখে বিয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু লিপির কারণেই সেই বিয়ে টেকেনি। এরপর এলাকায় এসে মাদকের কারবার ও অসামাজিক কার্যকলাপে জড়িয়ে পড়ে মেয়ে। এ নিয়ে গ্রামে একাধিকবার সালিশও হয়। একপর্যায়ে তাকে ঢাকার সাভারে একটি পোশাক কারখানায় কাজে পাঠানো হয়। গত কোরবানির ঈদের ছুটিতে বাড়িতে আসলে মেয়ে অন্তঃসত্ত্বা বলে জানতে পারেন রফিকুল ইসলাম। আর এতে তিনি লোকলজ্জার ভয়ে মেয়ের ওপর ক্ষুব্ধ হয়ে ওঠেন। এর জেরে গত ২২ জুলাই রাতে মেয়েকে ঘুমন্ত অবস্থায় গলায় পা দিয়ে শ্বাসরোধে হত্যা করেন।

রংপুরের সহকারী পুলিশ সুপার (সি-সার্কেল) আশরাফুল আলম পলাশ বলেন, মেয়ের অনৈতিক কর্মকাণ্ডে অতিষ্ঠ হয়ে তাকে হত্যা করেছেন রফিকুল ইসলাম। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এমনটাই দাবি করেন তিনি। পরে তাকে গ্রেফতার দেখিয়ে সোমবার (১ আগস্ট) বিকেলে আদালতে পাঠানো হলে তিনি স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।


আরও খবর



শরণার্থী হয়ে আসা আফগান তরুণী হলেন অস্ট্রেলিয়ার সিনেটর

প্রকাশিত:শুক্রবার ২৯ জুলাই ২০২২ | হালনাগাদ:রবিবার ১৪ আগস্ট ২০২২ | ২৮জন দেখেছেন
Image

অস্ট্রেলিয়ার সংসদে সিনেটর হয়েছেন আফগান তরুণী ফাতিমা পায়মান। তার বয়স ২৭ বছর। অস্ট্রেলিয়ার সংসদে প্রথম হিজাব পরিহিত সিনেটর হিসেবে ইতিহাস সৃষ্টি করেছেন তিনি। জিও নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বাবার কথা মনে করে সংসদে বক্তৃতা দিতে যেয়ে ভেঙে পড়েন এই আফগান তরুণী। কারণ তার বাবা পরিবারের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন, যিনি একজন শরণার্থী হিসেবে পরিবার নিয়ে অস্ট্রেলিয়ায় এসেছিলেন। ২০১৮ সালে পায়মানের বাবা ক্যানসারে মারা যান।

পায়মান বলেন, কে ভেবে ছিল আফগানিস্তানে জন্ম নেওয়া একটি শিশু ও শরণার্থীর মেয়ে একদিন অস্ট্রেলিয়ার সংসদের সিনেটর হবে।

পায়মান ২০০৩ সালে বাবা-মা ও তিন সহোদরের সঙ্গে অস্ট্রেলিয়ায় আসেন। সে সময় তার বয়স ছিল আট বছর। প্রথমে তিনি পার্থের অস্ট্রেলিয়ান ইসলামিক কলেজে ভর্তি হন। এরপর ডাক্তার হওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ে যান। এক পর্যায়ে নিজেকে রাজনীতির সঙ্গে জড়িয়ে ফেলেন।

পার্লামেন্টে দেওয়া ভাষণে নিজের হিজাব পরা নিয়েও কথা বলেন পায়মান। নিজের পছন্দেই হিজাব পরছেন উল্লেখ করে তিনি বলেন, যারা আমার কী পোশাক পরা উচিত, সেই উপদেশ দিতে কিংবা আমার বাহ্যিক অবস্থা দেখে আমার যোগ্যতা বিবেচনা করতে পছন্দ করেন, জেনে রাখুন, হিজাব আমার পছন্দ।


আরও খবর



ফের উইকেটশূন্য রশিদ, তবু জিতলো আফগানিস্তান

প্রকাশিত:শনিবার ১৩ আগস্ট ২০২২ | হালনাগাদ:শনিবার ১৩ আগস্ট ২০২২ | ১৯জন দেখেছেন
Image

আয়ারল্যান্ড সফরে উইকেটখরা কাটছেই না সময়ের অন্যতম সেরা বোলার রশিদ খানের। ক্যারিয়ারে প্রথমবারের মতো টানা তিন টি-টোয়েন্টি ম্যাচে কোনো উইকেটের দেখা পেলেন এ তারকা লেগস্পিনার। যার মাশুল দিয়ে প্রথম দুই ম্যাচ হেরেছিল আফগানিস্তান। তবে ঘুরে দাঁড়িয়ে তৃতীয় ম্যাচ জিতে নিয়েছে তারা।

বেলফাস্টের সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাব মাঠে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ২২ রানে জিতেছে আফগানরা। আগে ব্যাট করে তাদের সংগ্রহ ছিল ১৮৯ রান। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৬৭ রান করতে পেরেছে স্বাগতিক আয়ারল্যান্ড। তিন ম্যাচ শেষে এখন ২-১ ব্যবধানে এগিয়ে আইরিশরা।

১৯০ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। উইকেটরক্ষক ব্যাটার লরকান টাকার ছাড়া টপ-মিডল অর্ডারের কেউই রানের দেখা পাননি। টাকারও ২১ বলে ৩১ রানের বেশি করতে পারেননি। ফলে যা হওয়ার হয়েছে তা-ই।

ইনিংসের ১৩ ওভারের মধ্যে দলীয় ৮৫ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলেছিল আয়ারল্যান্ড। সেখান থেকে অষ্টম উইকেটে ৭৪ রানের জুটি গড়েন দলের তারকা অলরাউন্ডার জর্জ ডকরেল ও অভিষিক্ত ফিয়ন হ্যান্ড। যা কি না টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে অষ্টম উইকেটে সর্বোচ্চ রানের জুটির রেকর্ড।

ক্যারিয়ার সর্বোচ্চ ইনিংসে ৩৭ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন ডকরেল। তার ইনিংসে ছিল ছয়টি চার ও দুইটি ছয়ের মার। অন্যদিকে হ্যান্ড মাত্র ১৮ বল খেলে চারটি চার ও দুইটি ছয়ের মারে করেন ৩৬ রান। তবে তাদের প্রচেষ্টা স্রেফ পরাজয়ের ব্যবধানই কমাতে সক্ষম হয়েছে।

আফগানদের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন নবীন উল হক। এছাড়া ফজল হক ফারুকি ও মুজিব উর রহমানের শিকার দুইটি করে উইকেট। রশিদ খান ৪ ওভারে ৩৮ রান দিয়েও কোনো উইকেট পাননি। নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারে তিনি এর চেয়ে বেশি রান দিয়েছেন শুধুমাত্র তিনটি ম্যাচে।

এর আগে ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট হাতে জ্বলে উঠেছে আফগানিস্তান টপঅর্ডারের সবাই। হযরতউল্লাহ জাজাই ৩৯ রান করতে ৪০ বল খেলে ফেলেন। তবে রহমানউল্লাহ গুরবাজ ৩৫ বলে ৫৩, ইব্রাহিম জাদরান ২২ বলে ৩৬ ও নাজিবউল্লাহ জাদরান ১৮ বলে ৪২ রান করে দলকে ১৮৯ রানে পৌঁছে দেন।


আরও খবর