Logo
শিরোনাম

এনএসআইয়ের ভুয়া কার্ড ঝুলিয়ে পুলিশের কাছে দাঁড়িয়েছিলেন রুবেল

প্রকাশিত:শুক্রবার ১০ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ২৭৬জন দেখেছেন
Image

রাজধানীর মোহাম্মদপুর থানার ঢাকা উদ্যান কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) পরিচয়দানকারী এক যুবককে আটক করা হয়েছে। এ সময় তার কাছ থেকে এনএসআইয়ের সহকারী পরিচালক পদের একটি ভুয়া পরিচয়পত্র জব্দ করা হয়। আটক ব্যক্তির নাম রুবেল ইসলাম (২৮)।

আটক রুবেল দিনাজপুরের পার্বতীপুর উপজেলার বানিয়াপাড়ার তসলিম উদ্দিনের সন্তান। তিনি ঢাকা উদ্যানের বি-ব্লকের তিন নম্বর রোডের একটি বাসায় ভাড়া থাকেন। তার সঙ্গে থাকা মোবাইল ফোন জব্দ করেছে পুলিশ।

শুক্রবার (১০ জুন) রাতে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন ট্রাফিক মোহাম্মদপুর জোনের এটিএসআই মো. আহসান।

তিনি জানান, এনএসআই পরিচয় দেওয়া এক যুবককে আটক করা হয়েছে। আটক যুবক রুবেল নীলক্ষেতের একটি কম্পিউটারের দোকান থেকে এনএসআইয়ের ভুয়া কার্ড তৈরি করে প্রতারণা করে আসছিলেন। তাকে মোহাম্মদপুর থানায় সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এটিএসআই মো. আহসান আরও জানান, শুক্রবার জুমআর নামাজ শেষে ঢাকা উদ্যান কেন্দ্রীয় মসজিদের সামনে বিক্ষোভ করছিলেন মুসল্লিরা। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে অবস্থান করছিলেন রুবেল। তার বুকে ঝুলানো আইডি কার্ড দেখে কর্তব্যরত গোয়েন্দা সদস্যদের সন্দেহ হলে তারা বিষয়টি মোহাম্মদপুর থানা পুলিশকে জানান। পুলিশ তাৎক্ষণিকভাবে রুবেলকে আটক করে হেফাজতে নেয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেকে ভুয়া এনএসআই সদস্য পরিচয় দেওয়ার কথা স্বীকার করেছেন রুবেল। পুলিশকে তিনি জানিয়েছেন, নীলক্ষেতের একটি কম্পিউটারের দোকান থেকে এনএসআইয়ের ভুয়া কার্ড তৈরি করে প্রতারণা করে আসছিলেন। রুবেল নির্দিষ্ট কোনো পেশা নেই।

রুবেলে বিষয়ে বিস্তারিত খোঁজ-খবর নেওয়া হচ্ছে বলে জানিয়েছে এনএসআইয়ের একটি সূত্র।


আরও খবর



বিয়ের ২ মাস পর জানা গেলো স্ত্রী সাত মাসের অন্তঃসত্ত্বা

প্রকাশিত:বুধবার ০৮ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ০৩ জুলাই ২০২২ | ৪৬জন দেখেছেন
Image

পটুয়াখালীর কলাপাড়ায় বিয়ের দুই মাস পর এক তরুণীর সাত মাসের অন্তঃসত্ত্বা হওয়ার খবর পাওয়া গেছে।

এ ঘটনায় মঙ্গলবার (৭ জুন) রাতে ইয়াসিন হাওলাদার (৫০) নামের এক মুদি দোকানির বিরুদ্ধে কলাপাড়া থানায় ধর্ষণ মামলা করেছেন তরুণীর মা।

মামলা সূত্রে জান যায়, ওই তরুণীর মা-বাবা প্রতিদিন গভীর রাতে নদীতে মাছ শিকারে যান। এ সুযোগে মুদি দোকানি ইয়াসিন তাদের ঘরে প্রবেশ করে মেয়েটিকে একাধিকবার ধর্ষণ করে। ধর্ষণের ঘটনা কাউকে বললে তাকে মেরে ফেলারও হুমকি দেন।

এদিকে গত দুই মাস আগে অন্য জায়গায় তরুণীর বিয়ে হয়। গত ৪ জুন তার শারীরিক পবির্তনের বিষয়টি স্বামীর পরিবারের সদস্যদের নজরে আসে।

ভুক্তভোগী তরুণীর মা বলেন, ‘আমার জামাই এখন মেয়েকে আশ্বাস দিয়েছে যে তোমার ভয় নেই দেখ কী সমাধান হয়। তোমাকে আমি রাখবো ছাড়বো না। তবে তার শ্বশুর বাড়ির লোকজন দুই থেকে আড়াই লাখ টাকা দাবি করেছে। টাকা না দিলে রাখবে না এমনও কিছু বলছে না। তারা আপাতত কি হয় তা দেখবে।’

লালুয়া ইউনিয়নের চেয়ারম্যান তপন বিশ্বাস জাগো নিউজকে বলেন, ‘পরশুদিন আমি ওই মেয়ের মায়ের কাছে জানতে পারি যে, তার মেয়ে সাত মাসের অন্তঃসত্ত্বা। পরে তার মা আমাকে বিষয়টিকে সমাধানের বললে আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ দিয়েছি।’

তিনি আরও বলেন, ‘জেনেছি তার গত দুই মাস আগে বিয়ে হয়েছে। তবে অভিযোগ কতটা সত্যি তা জানি না।’

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম জাগো নিউজকে বলেন, ‘ভুক্তভোগী তরুণীকে মেডিকেল পরীক্ষার পটুয়াখালী সদর হাসপাতালে পাঠানো হয়েছে। অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতারের চেষ্টা চলছে।


আরও খবর



টিভিতে আজকের খেলা

প্রকাশিত:শনিবার ০২ জুলাই 2০২2 | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ৩০জন দেখেছেন
Image

ক্রিকেট
বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ
প্রথম টি-টোয়েন্টি
রাত ১১.৩০ মিনিট
সরাসরি টি স্পোর্টস

ইংল্যান্ড-ভারত
পঞ্চম টেস্ট, দ্বিতীয় দিন
বিকেল ৩.৩০ মিনিট
সরাসরি সনি সিক্স

ফুটবল
বিপিএল
বসুন্ধরা কিংস-মোহামেডান
বিকেল ৪.০০টা
সরাসরি টি স্পোর্টস

টেনিস
উইম্বলডন
বিকেল ৪.০০টা
সরাসরি স্টার স্পোর্টস সিলেক্ট ১ ও ২


আরও খবর



অফিসার নিয়োগ দেবে বিকন ফার্মা

প্রকাশিত:শনিবার ০২ জুলাই 2০২2 | হালনাগাদ:রবিবার ০৩ জুলাই ২০২২ | ১৫জন দেখেছেন
Image

বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেডে ‘মেডিক্যাল ইনফরমেশন অফিসার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০৭ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড

পদের নাম: মেডিক্যাল ইনফরমেশন অফিসার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতকোত্তর
অভিজ্ঞতা: প্রযোজ্য নয়
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ৩২ বছর
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা hotjobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০৭ জুলাই ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



পণ্য ডেলিভারি দিতে ড্রোন আনছে অ্যামাজন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ৪১জন দেখেছেন
Image

ই-কমার্স জায়ান্ট অ্যামাজন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সাইট। বিশ্বের যে কোনো প্রান্তে বসে অন্য প্রান্তের পণ্য কেনা যায় এই সাইটটিতে। যতই দিন যাচ্ছে ততই গ্রাহকদের জন্য আরও সহজ করছে অ্যামাজন ব্যবহার। এবার অত্যাধুনিক ড্রোন দিয়ে অর্ডারকারীদের দুয়ারে প্রোডাক্ট ডেলিভারি করবে জনপ্রিয় ই-কমার্স সংস্থা অ্যামাজন।

বিশ্বে সর্বপ্রথম অ্যামাজনের এই পরিষেবার সুবিধা পাবেন আমেরিকার ক্যালিফোর্নিয়ার অন্তর্গত লকফোর্ড শহরে বসবাসকারী মানুষেরা। তবে ড্রোনের মাধ্যমে পণ্য হাতে পাওয়ার জন্য অবশ্য ক্রেতাদের সাইন আপ করতে হবে।

নতুন এই পরিষেবা চালুর জন্য অ্যামাজনের দরকার ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের সবুজ সংকেত। শুধু তারপরই জেফ বেজোস কর্তৃক চালিত সংস্থাটি ড্রোন মাধ্যমে সাধারণ ক্রেতাদের বাড়িতে পণ্য পৌঁছে দিতে সক্ষম হবে।

শপিং জায়ান্ট কয়েক বছর ধরেই গ্রাহকদের ড্রোনের মাধ্যমে পণ্য সরবরাহের প্রতিশ্রুতি দিচ্ছিল। এমনকি করোনার সময় অনেক জায়গায় ওষুধ এবং জরুরি জিনিস পাঠাতে বিভিন্ন দেশে ড্রোন ব্যবহার করেছিল অ্যামাজন।

ড্রোনের সাহায্যে পণ্য ডেলিভারির প্রক্রিয়া শুরুর উদ্দেশ্যে অ্যামাজন শতাধিক সদস্য নিয়ে একটি দল তৈরি করেছি। সেখানে বিজ্ঞানী, ইঞ্জিনিয়ার, মহাকাশ গবেষক, পরিকল্পনাকারীর ছিল বশ কয়েকজন। এদের সমবেত প্রচেষ্টাতেই চলতি বছরে লকফোর্ডের বাসিন্দারা প্রাইম এয়ার পরিষেবার মাধ্যমে ঘরে বসে অর্ডার করা পণ্য হাতে পাবেন।

প্রাইম এয়ার পরিষেবা অর্থাৎ ড্রোন মাধ্যমে পণ্য ডেলিভারির জন্য অ্যামাজন এফএএ অর্থাৎ পূর্বে উল্লিখিত ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের সাথে একযোগে কাজ করেছে। এই মুহূর্তে প্রাইম এয়ার সেই তিন কোম্পানির মধ্যে অন্যতম যারা এর মধ্যেই এফএএ ক্যারিয়ার সার্টিফিকেশন প্রক্রিয়া সফলভাবে অতিক্রম করেছে। আকাশপথে ড্রোন পরিচালনার জন্য এই অনুমোদনটি একান্ত জরুরি।

এই ড্রোনের মাধ্যমে প্রোডাক্ট পেতে হলে তাদের আলোচ্য ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে প্রাইম এয়ার-নির্বাচিত পণ্য অর্ডার করতে হবে। এর ফলে তারা অর্ডার ডেলিভারির নির্দিষ্ট তারিখ এবং অর্ডার স্ট্যাটাস ট্র্যাক করার বিকল্প পেয়ে যাবেন। এরপর নির্দিষ্ট দিনে ডেলিভারি লোকেশনে অ্যামাজনের ড্রোন পৌঁছে যাবে এবং উপযুক্ত সুরক্ষার সঙ্গে ক্রেতার হাতে প্রোডাক্ট পৌঁছে দেবে।

সূত্র: দ্য ভার্জ


আরও খবর



জামালপুরে শিলের আঘাতে মেয়েকে হত্যা

প্রকাশিত:রবিবার ০৩ জুলাই ২০২২ | হালনাগাদ:রবিবার ০৩ জুলাই ২০২২ | ১৪জন দেখেছেন
Image

জামালপুরের সরিষাবাড়ীতে মায়ের শিলের আঘাতে মোহনা (৭) নামের এক শিশু নিহত হয়েছে। রোববার (৩ জুলাই) দুপুরে উপজেলার ভাটারা ইউনিয়নের কুটুরিয়া মধ্যপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। মোহনা চন্দপুর প্রাথমিক বিদ্যালয় দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, মোহনার মা বেদেনা বেগম মানসিক ভারসাম্যহীন ও বাবা মোহাম্মদ আলী সৌদি প্রবাসী। দুপুরে বেদেনা বেগম মেয়েকে ঘরে ডেকে নিয়ে গলাটিপে ধরেন। হত্যা নিশ্চিত করতে শিল দিয়ে মাথায় আঘাত করেন। পরে হত্যার কথা নিজেই প্রতিবেশীসহ সবাইকে ডেকে স্বীকার করেন। খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে বেদেনা বেগমকে গ্রেফতার করে।

সরিষাবাড়ী থানার উপ-পরিদর্শন (এসআই) মুর্শেদ আলী বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ হাসপাতালে পাঠানো হয়েছে।


আরও খবর