Logo
শিরোনাম

গায়িকা কানিজ সুবর্ণার বড় পর্দায় অভিষেক

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৪১জন দেখেছেন
Image

চমক নিয়েই ফিরেছেন এক সময়ের জনপ্রিয় পপ গায়িকা কানিজ সুবর্ণা। আকাশছোঁয়া জনপ্রিয়তার মধ্যেই ২০০৬ সালে ঘর-সংসার নিয়ে ব্যস্ত হন এই গায়িকা। এরপর আর সেভাবে ফেরা হয়নি গানে। তবে এবার সবাইকে অবাক করে যুক্ত হলেন অভিনয়ে; তাও আবার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে।

কানিজ জানান, সম্প্রতি তিনি অংশ নিয়েছেন জাহিদ হোসেন পরিচালিত ‘সুবর্ণ ভূমি’ শিরোনামের একটি চলচ্চিত্রে। এই ছবিতে আরও অভিনয় করছেন ওমর সানী, দিলারা জামানের মতো অভিনয় শিল্পীরা।

কানিজ বলেন, ‘এটি ভিন্ন ঘরানার ছবি। গল্পটি ভালো। যদিও আমার চরিত্রটি বেশ ছোট। কিন্তু কাজটি করতে গিয়ে নতুন অভিজ্ঞতা হচ্ছে। মাত্র একদিন শুটিং করেছি। বাকিটা পরে হবে।’

জানা গেছে, অভিনয়ের পাশাপাশি গান নিয়েও ভাবছেন কানিজ সুবর্ণা।

গান থেকে দীর্ঘ আড়াল প্রসঙ্গে কানিজ আগেই বলেছেন, ‘আমার দুটি সন্তান আছে। ওদের লালন-পালনে যথেষ্ট সময় দিই। যে কারণে গানে নিয়মিত হতে পারিনি।’

এ পর্যন্ত পাঁচটি একক অ্যালবাম প্রকাশ হয়েছে কানিজ সুবর্ণার। সর্বশেষ অ্যালবামের নাম ছিল ‘সোনার কাঠি, রুপার কাঠি’।


আরও খবর



বিয়ের আগেই ভাড়া বাসায় আথিয়া-রাহুল, যা বলছে পরিবার

প্রকাশিত:বৃহস্পতিবার ০৫ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৫৬জন দেখেছেন
Image

বলিউড অভিনেতা সুনীর শেট্টির কন্যা আথিয়া শেট্টির সঙ্গে ভারতের জাতীয় ক্রিকেট দলের তারকা ব্যাটার কে এল রাহুলের প্রেমের সম্পর্কের খবর পুরোনো। গত বছর এ প্রেমিক যুগল নিজেরাই জানিয়েছেন তাদের মন বিনিময়ের কথা। বি-টাউনে কান পাতলে শোনা যায়, ইদানিং নাকি লিভ টুগেদার করছেন রাহুল-আথিয়া।

এ জুটি সাতপাকে বাঁধা পড়ছেন কবে, এ নিয়েই এখন নতুন জল্পনা। যদিও উভয়ের পরিবার বিয়ের বিষয়টি উড়িয়ে দিয়েছে।

আথিয়ার ভাই অহন শেট্টির ছবি ‘তড়প’-এর বিশেষ প্রদর্শনে এসে গত বছর হাটে হাড়ি ভেঙেছিল। সেবারই তাদের প্রেমের বিষয়টি প্রকাশ্যে আসে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবর, সম্প্রতি রণবীর কাপুর ও আলিয়া ভাটের বাড়ির কাছাকাছি একটি বাড়ি ভাড়া নিয়ে একসঙ্গে থাকছেন রাহুল-আথিয়া। এরপরই তাদের বিয়ে নিয়ে জোর গুঞ্জন ওঠে।

তবে সুনীলপুত্র অহন শেট্টি বলেছেন, গুজবে কান দেবেন না! বিয়ে কেন, বাগদানের তারিখই এখনো ঠিক হয়নি। বাগদানের পরিকল্পনাই নেই এখনো। বিয়ে তো তার পরের কথা! আগামী বেশ কয়েক মাসেও বিয়ের কোনো খবর নেই। তার তারিখ পাবো কীভাবে!

বিয়ের সানাই বাজুক আর না বাজুক, আথিয়া-রাহুলকে যখন-তখন একসঙ্গেই দেখা যাচ্ছে। কদিন আগেই মুম্বাই বিমানবন্দরে রাহুলকে রিসিভ করতে এসেছিলেন আথিয়া। সেখানেও তারা ক্যামেরাবন্দি হন।


আরও খবর



‘অনলাইনে ভ্যাট প্রদানে অভ্যস্ত হতে হবে’

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ২২জন দেখেছেন
Image

বাংলাদেশ কম্পিউটার সমিতির সদস্যদের অংশগ্রহণে ‘অনলাইন ভ্যাট প্রসিডিউর’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা হয়েছে। আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি) এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) যৌথ উদ্যোগে এটি হয়।

শনিবার (১৪ মে) ধানমন্ডির বিসিএস ইনোভেশন সেন্টারে কর্মশালায় বক্তব্য রাখেন আইবিপিসি’র নির্বাহী কর্মকর্তা ফয়সাল খান।

তিনি বলেন, প্রযুক্তি ব্যবসায়ীদের জন্য অনলাইনে ভ্যাট প্রদান করা একটি গুরুত্বপূর্ণ বিষয়। এই কর্মশালার মাধ্যমে বিসিএস সদস্যরা উপকৃত হবেন বলে আমরা আশাবাদী।

প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য রাখেন বিসিএস মহাসচিব কামরুজ্জামান ভূঁইয়া। তিনি বলেন, বিসিএস সদস্যদের ব্যবসাকে আধুনিক এবং সমসাময়িক বিষয়গুলোর সঙ্গে পরিচয় করিয়ে দিতে বিসিএস বদ্ধপরিকর। প্রশিক্ষণ কর্মসূচি আমাদের নিত্যনৈমিত্তিক কাজের অংশ। সদস্যদের চাহিদা অনুসারে আমাদের এই কার্যক্রম দক্ষতা বৃদ্ধিতে ভূমিকা রাখবে।

বিসিএস সহ-সভাপতি মো. রাশেদ আলী ভূঁইয়া বলেন, ভ্যাট প্রযুক্তি ব্যবসায়ীদের জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়। আমরা সবাই ব্যাংকিং লেনদেন থেকে শুরু করে সব বিষয়ে অনলাইনে অভ্যস্ত হচ্ছি। অনলাইন ভ্যাট প্রদানেও আমাদের অভ্যস্ত হতে হবে।

অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানিয়ে বিসিএস সহ-সভাপতি আরও বলেন, আমাদের এই প্রশিক্ষণ কর্মসূচি রাজধানীর বাইরের শাখাতেও পরিচালনা করবো।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ এবং ভ্যাটের যুগ্ম কমিশনার মো. তারিক হাসান।

তিনি বলেন, প্রযুক্তি ব্যবসায়ীদের মধ্যে একটি বদ্ধমূল ধারণা রয়েছে যে কম্পিউটারের ওপর ভ্যাট প্রদান করতে হয় না। তবে কম্পিউটারের সঙ্গে সম্পর্কিত অনেক পণ্য রয়েছে যেগুলোতে ভ্যাট রয়েছে। মূলত সরকারের কোষাগারে ভ্যাট জমা করার দায়িত্ব ব্যবসায়ীদের। তাই ভ্যাটের বিষয়গুলো সম্পর্কে স্বচ্ছ ধারণা রাখতে হবে। অনলাইনে ভ্যাট প্রদানকে সরকার উৎসাহিত করে। এতে ঝামেলামুক্ত ভ্যাট প্রদান করা যায়। তাই আমাদের এখন থেকেই অনলাইনে ভ্যাট প্রদানে অভ্যস্ত হতে হবে।


আরও খবর



‘অশনি’র প্রভাবে কমেছে স্পিডবোটের যাত্রী, চাপ বেড়েছে ফেরিতে

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১৮ মে ২০২২ | ৩৩জন দেখেছেন
Image

ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে উত্তাল রয়েছে পদ্মা। এরকম আবহাওয়ায় স্পিডবোটে পদ্মাপাড়ি দেওয়া বেশ ঝুঁকিপূর্ণ। তাই মাদারীপুরের বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটের অধিকাংশ যাত্রীরা ফেরিতে করে পদ্মা পার হওয়ায় চাপ বেড়েছে।

বুধবার (১১ মে) বাংলাবাজার ঘাট ঘুরে এমন চিত্র দেখা গেলো।

jagonews24

ঘাটে আসা পটুয়াখালী থেকে ঢাকামুখী এক যাত্রী বলেন, গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছে। স্পিডবোটে যাওয়া অনেক ঝুঁকি। তাই লঞ্চ আর ফেরিতে যাত্রীর চাপ বেশি।

শিবচরের ঢাকাগামী যাত্রী মো. খায়রুজ্জামান খান বলেন, ফেরিতে প্রচণ্ড ভিড়। যাত্রীর চাপ বেশি। অশনির প্রভাবেই যাত্রীরা আজ ফেরিতে ভিড় করছে বেশি। লঞ্চ আর স্পিডবোটের যাত্রীরাই ফেরিতে আগে উঠে পড়ছে।

jagonews24

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক মো. সালাউদ্দিন বলেন, চাপ অনেকটাই কমে গেছে। অশনির প্রভাবে যাত্রীরা ফেরিতে বেশি ঝুঁকছে। তবে ফেরিঘাটে আগের মতো যানবাহন নেই। গত দুদিনে ঘাটে আটকেপড়া অন্য যানবাহন পার করতে সক্ষম হয়েছি। এখন ঘাট অনেকটাই স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে শুরু করেছে।


আরও খবর



‘আল-জাজিরার সাংবাদিক হত্যা ইসরায়েলি বাহিনীর বর্বরতার দৃষ্টান্ত’

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩৩জন দেখেছেন
Image

ফিলিস্তিনের পশ্চিম তীরে খবর সংগ্রহের সময় কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার সাংবাদিক শিরীন আবু আকলেহকে গুলি করে হত্যা ইসরায়েলি বাহিনীর বর্বরতার দৃষ্টান্ত বলে মন্তব্য করেছেন জাতীয় নারী আন্দোলনের সভাপতি সভাপতি মিতা রহমান, সহ-সভাপতি জীবন নাহার, সাধারণ সম্পাদক নাজমা আক্তার, যুগ্ম সম্পাদক আনোয়ারা বেগম ও সাংগঠনিক সম্পাদক কাকলি রহমান।

তারা বলেছেন, ফিলিস্তিনের পশ্চিম তীরে খবর সংগ্রহের সময় আল-জাজিরার সাংবাদিককে গুলি করে হত্যা করার ঘটনা শুধু অমানবিকই নয়, এটি কাপুরুষোচিত।

শনিবার (১৪ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা বলেন তারা।

নেতৃদ্বয় বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে ঠান্ডা মাথায় এ হত্যাকাণ্ড ইসরায়েলের নিষ্ঠুর বর্বরতারই এক নজির। ইসরায়েল দশকের পর দশক ধরে স্বাধীনতাকামী ফিলিস্তিনের বিরুদ্ধে যে হত্যাযজ্ঞ চালিয়ে আসছে এ হত্যাকাণ্ড তা থেকে বিচ্ছিন্ন কোনো বিষয় নয়।

এ ঘটনায় তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়ে তারা বলেন, শিরিন আবু আকলেহ দায়িত্ব পালন অবস্থায় তাকে মাথায় গুলি করে পৈশাচিকভাবে হত্যা বিশ্ব ইতিহাসে ইসরায়েলি বাহিনীর একটি কালো অধ্যায় হিসেবে যুক্ত হবে।


আরও খবর



কুষ্টিয়ায় জাসদ নেতাকে কুপিয়ে হত্যা

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ২৯জন দেখেছেন
Image

কুষ্টিয়ার দৌলতপুরে জাসদ জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক মাহবুব খান সালামকে (৩৫) হাত-পায়ের রগ কেটে ও কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। এ সময় সন্ত্রাসীরা সালামের সহযোগী মামুনকেও ছুরিকাঘাত করে।

বুধবার (১১ মে) রাত ১১টার দিকে দৌলতপুর উপজেলার আল্লারদরগা বয়ান মোড়ে এ ঘটনা ঘটে। নিহত মাহবুব খান সালাম দৌলতপুর উপজেলার আমদহ গ্রামের আলাউদ্দিনের ছেলে।

স্থানীয়রা মারাত্মক জখম অবস্থায় সালাম ও মামুনকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত ১টা ২০ মিনিটে মাহবুব খান সালাম মারা যান।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা জানান, মাহবুব খান সালামের শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন রয়েছে। হাত-পায়ের সমস্ত রগ কেটে ফেলা হয়েছে।

প্রত্যক্ষদর্শী অহত মামুন জানান, তিনিসহ দৌলতপুর উপজেলা জাসদ জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক মাহবুব খান সালাম ও আরো একজন ভ্যানযোগে আল্লারদরগা বয়ান মোড়ে পৌঁছালে একদল সশস্ত্র সন্ত্রাসী তাদের ওপর হামলা চালায়। সন্ত্রাসীরা সালামের হাত পায়ের রগ কেটে গুরুতর রক্তাক্ত জখম করে।

এ ব্যাপারে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবীদ হাসান জানান, ঘটনাস্থলে পুলিশ উপস্থিত রয়েছে এবং হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে। হত্যাকাণ্ডের ঘটনাকে কেন্দ্র করে দৌলতপুর উপজেলায় থমথমে অবস্থা বিরাজ করছে।


আরও খবর