Logo
শিরোনাম

জিএম পদে চাকরি দেবে বিডিজি-মাগুরা

প্রকাশিত:সোমবার ০৪ জুলাই ২০২২ | হালনাগাদ:সোমবার ১৫ আগস্ট ২০২২ | ৩১জন দেখেছেন
Image

বিডিজি-মাগুরা গ্রুপে ‘জেনারেল ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০২ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বিডিজি-মাগুরা গ্রুপ
বিভাগের নাম: ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস

পদের নাম: জেনারেল ম্যানেজার
পদসংখ্যা: ০১ জন
শিক্ষাগত যোগ্যতা: এফসিএ/এফসিএমএ/এসিএ/এসিএমএ
অভিজ্ঞতা: ১৫ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ৪০-৪৫ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা [email protected] এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০২ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



রাজধানীতে শুক্রবারের লোডশেডিং শিডিউল

প্রকাশিত:শুক্রবার ০৫ আগস্ট ২০২২ | হালনাগাদ:বুধবার ১০ আগস্ট ২০২২ | জন দেখেছেন
Image

দেশে বিদ্যুতের ঘাটতি কমাতে গত ১৯ জুলাই থেকে চলছে শিডিউল করে এলাকাভিত্তিক লোডশেডিং। এর অংশ হিসেবে প্রতিদিনই রাজধানীর বিভিন্ন এলাকায় সকাল থেকে রাত পর্যন্ত দফায় দফায় লোডশেডিং চলছে। কোনো কোনো সময় শিডিউলের বাইরেও লোডশেডিং হচ্ছে।

শুক্রবার (৫ আগস্ট) সকাল ১০টা থেকেও সেই ধারাবাহিকতায় শুরু হবে লোডশেডিং, চলবে রাত ১০টা পর্যন্ত।

বিদ্যুৎ বিতরণ সংস্থা ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) ও ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) রাজধানীতে কোথায় কখন লোডশেডিং করবে, তার সম্ভাব্য তালিকা জানিয়ে দিয়েছে।

ডেসকোর গ্রাহকরা লোডশেডিংয়ের শিডিউল দেখতে ক্লিক করুন এখানে এবং ডিপিডিসির গ্রাহকরা ক্লিক করুন এখানে


আরও খবর



তাইওয়ানের আশেপাশে একাধিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে চীন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ আগস্ট ২০২২ | হালনাগাদ:রবিবার ১৪ আগস্ট ২০২২ | ২১জন দেখেছেন
Image

তাইওয়ানের আশেপাশে একাধিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে চীন। মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির তাইওয়ান সফরকে কেন্দ্র করে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে। খবর রয়টার্সের।

স্থানীয় সময় বৃহস্পতিবার এসব ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। চীনের রাষ্ট্রীয় প্রচারমাধ্যম সিসিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, তাইওয়ান প্রণালীতে চীনের সবচেয়ে বড় মহড়ার মধ্যে তাইওয়ানের আশেপাশের জলসীমা এবং আকাশসীমায় সরাসরি ফাঁকা গুলিও ছোড়া হবে।

এর আগে ১৯৯৬ সালে শেষবার তাইওয়ানের আশেপাশে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিল বেইজিং। তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, উত্তরপূর্ব ও দক্ষিণপূর্ব সাগরে বেশ কয়েকটি ডংফেং ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে।

তাইওয়ানের মাতসু দ্বীপের কাছেও দুটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে চীন। তাইওয়ানের কর্মকর্তারা বলছেন, চীনের এ ধরনের মহড়া জাতিসংঘের নিয়ম লঙ্ঘন করে। একে নিজেদের আঞ্চলিক সীমায় আক্রমণ এবং আকাশসীমা ও
জলসীমায় নৌ চলাচলের ক্ষেত্রে সরাসরি চ্যালেঞ্জ হিসেবেই দেখছে তাইওয়ান।

তাইওয়ানের চীন যে সামরিক মহড়া শুরু করেছে তা নজিরবিহীন। নৌ ও আকাশ পথে দেশটি মহড়া চালানো হচ্ছে। মার্কিন কংগ্রেসের স্পিকার ন্যান্সি পেলোসির তাইওয়ান সফর শেষেই চীন এমন পদক্ষেপ নেয়। মূলত চীনের চরম আপত্তি থাকা স্বত্ত্বেও মার্কিন এই শীর্ষ রাজনীতিবিদ মঙ্গলবার (২ আগস্ট) তাইওয়ান সফরে যাওয়ায় ক্ষেপে গেছে বেইজিং।

সিসিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে, তাইওয়ানের চারপাশে ছয়টি জায়গায় সামরিক মহড়া শুরু হয়েছে। মূলত পেলোসির তাইওয়ান সফরের শুরু থেকেই সামরিক প্রস্তুতি নিতে শুরু করে চীন। এরপর তাইওয়ানকে শাস্তি দিতে বেশ কিছু নিষেধাজ্ঞাও আরোপ করেছে দেশটি। এদিকে তাইওয়ান জানিয়েছে, চীনের চলমান সামরিক মহড়া আন্তর্জাতিক আইনের স্পষ্ট লঙ্ঘন।

এর আগে মঙ্গলবার রাতে চীনের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, তাইওয়ানের উত্তর, দক্ষিণ-পশ্চিম ও উত্তরপূর্বাঞ্চলে যৌথভাবে আকাশ ও সমুদ্রে চীনের মহড়া চলবে। তাইওয়ান প্রণালীতে দীর্ঘ পাল্লার ‘লাইভ ফায়ারিং’ করা হবে।

অপরদিকে নিজেদের আকাশসীমায় একাধিক চীনা যুদ্ধবিমানের অনুপ্রবেশ ঠেকাতে ক্ষেপণাস্ত্র ব্যবস্থা মোতায়েন করেছে তাইওয়ান। এক বিবৃতিতে বলা হয়েছে, তারা (চীন) বার বার আমাদের আকাশসীমায় প্রবেশ করছে।তারা আমাদের হয়রানি করছে।


আরও খবর



শুধু সার্টিফিকেট অর্জন নয়, দক্ষ হতে বললেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ৩১ জুলাই ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৪ আগস্ট ২০২২ | জন দেখেছেন
Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দায়সারা পড়াশোনা না করে, শুধু সার্টিফিকেট অর্জনের জন্য পড়াশোনা না করে, নিজেকে দক্ষ করে গড়ে তুলতে হবে। অনেকে কোনো রকম ঘষে-মেজে বিএ-এমএ পাস করেই চাকরির পেছনে ছুটে বেড়ায়। এই চিন্তাভাবনা থেকে বের হতে হবে।

রোববার (৩১ জুলাই) প্রধানমন্ত্রী তার কার্যালয়ে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের গভর্নিং বোর্ডের প্রথম সভার সূচনা বক্তব্যে এ কথা বলেন।

বুনিয়াদি শিক্ষার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, শুধু বিএ-এমএ পাস করে লাভ নেই। আমি চাই কৃষি কলেজ, কৃষি স্কুল, ইঞ্জিনিয়ারিং স্কুল ও কলেজ, যেন সত্যিকারের মানুষ তৈরি হয়। বুনিয়াদি শিক্ষা নিলে কাজ করে খেয়ে বাঁচতে পারবে।

দেশের যুব সমাজ সুদক্ষ কারিগর হিসেবে গড়ে উঠুক, এই প্রত্যাশার কথা জানিয়ে সরকারপ্রধান বলেন, শুধু নিয়মমাফিক একটা পড়াশোনা করা নয়, প্রতিনিয়ত পরিবর্তনশীল ও প্রযুক্তির যুগে শিক্ষার্থীরা যেন দক্ষতা নিয়ে সমাজে নিজেদের অবস্থান ঠিক করতে পারে, সেটিই আমাদের লক্ষ্য। যত বেশি দক্ষ জনশক্তি গড়া যাবে, দেশে যেমন কাজে লাগবে, বিদেশেও কাজে লাগানো যাবে।


আরও খবর



চাকরির সুযোগ দিচ্ছে ড্যানিশ রিফিউজি কাউন্সিল

প্রকাশিত:রবিবার ৩১ জুলাই ২০২২ | হালনাগাদ:রবিবার ১৪ আগস্ট ২০২২ | ১৩জন দেখেছেন
Image

ড্যানিশ রিফিউজি কাউন্সিলে ‘রিক্রুইটমেন্ট অ্যাসিস্ট্যান্ট’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৩ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ড্যানিশ রিফিউজি কাউন্সিল

পদের নাম: রিক্রুইটমেন্ট অ্যাসিস্ট্যান্ট
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: বিবিএ/এমবিএ/স্নাতকোত্তর (এইচআরএম)
অভিজ্ঞতা: ০১ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: চুক্তিভিত্তিক
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: কক্সবাজার

আবেদনের নিয়ম: আগ্রহীরা candidate.hr-manager.net এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৩ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



বন্যা: সিলেট-সুনামগঞ্জে ত্রাণ বিতরণে কমিশনার নিয়োগের প্রস্তাব

প্রকাশিত:শনিবার ৩০ জুলাই ২০২২ | হালনাগাদ:রবিবার ১৪ আগস্ট ২০২২ | ১২জন দেখেছেন
Image

সিলেট ও সুনামগঞ্জের বন্যা ক্ষতিগ্রস্তদের সহায়তায় স্থানীয় এনজিওদের মাঠ পর্যায়ের ত্রাণ ও পুনর্বাসন কর্মসূচি বাস্তবায়নে নেতৃত্ব দেওয়ার দাবি জানিয়েছেন নাগরিক সমাজের প্রতিনিধিরা। একই সঙ্গে জাতিসংঘ ও আইএনজিওগুলোকে শুধু মনিটরিং এবং প্রযুক্তিগত সহায়তার মধ্যে কার্যক্রম সীমিত রাখা ও একজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে ত্রাণ কমিশনার হিসেবে নিয়োগ দেওয়ার সুপারিশ করা হয়েছে।

শনিবার (৩০ জুলাই) দুপুরে বাংলাদেশ সিএসও এনজিও কো-অর্ডিনেশন প্রসেস (বিডিসিএসও) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ সুপারিশ জানানো হয়। সংবাদ সম্মেলনটি সঞ্চালনা করেন জলবায়ু বিশেষজ্ঞ কোস্ট ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক রেজাউল করিম চৌধুরী।

তিনি বলেন, সিইআরএফ তহবিল বিতরণের ক্ষেত্রে জাতিসংঘের উচিত স্বচ্ছ ও প্রতিযোগিতামূলক নীতি বাস্তবায়ন করা। জাতিসংঘের জরুরি ত্রাণ সমন্বয়কারীর ঘোষণা অনুসারে পাঁচ মিলিয়ন ডলারের তহবিল গঠন করা হয়েছে। আগের মতো এই তহবিলটি শুধু জাতিসংঘের সংস্থা ও রেডক্রস এবং বড় বড় আন্তর্জাতিক সংস্থার মাধ্যমে বিতরণ করা উচিত নয়, যা আমরা আগে দেখে এসেছি।

রেজাউল করিম বলেন, এরই মধ্যে জাতিসংঘ কর্তৃক দুই দশমিক পাঁচ মিলিয়ন সংগ্রহ করা হয়েছে, আইএনজিওগুলো কী পরিমাণ অর্থ সংগ্রহ করেছে এর সামান্য তথ্যই এ পর্যন্ত প্রকাশ করা হয়েছে।

এ সময় তিনি সিলেটে টেকসই ও জবাবদিহিমূলক স্থানীয় সুশীল সমাজ গঠনের লক্ষ্যে জাতিসংঘসহ সব আন্তর্জাতিক সংস্থার প্রতি আহ্বান জানান। উন্মুক্ত, প্রতিযোগিতামূলক ও স্বচ্ছতার মাধ্যমে তহবিল বিতরণের দাবি জানান জলবায়ু বিশেষজ্ঞ কোস্ট ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক।

দুর্যোগ ফোরাম সচিব গওহর নঈম ওয়াহরা বলেন, ত্রাণ কর্মসূচি সমন্বয়ের জন্য সিলেট ও সুনামগঞ্জে একজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে ত্রাণ কমিশনার হিসেবে নিয়োগ দেওয়া প্রয়োজন।

তিনি জাতিসংঘসহ সব সংস্থাকে তাদের অর্থ এবং পরিকল্পনা বিষয়ক তথ্য সিলেটের সংশ্লিষ্ট ইউএনও ও জেলা প্রশাসকদের আহ্বান জানান। তিনি বলেন, এই অর্থ সাহায্যকে জনগণের অধিকার হিসেবে বিবেচনা করা উচিত, কোনো দয়া হিসেবে নয়।

অ্যাওয়ার্ডের নির্বাহী পরিচালক আবুল কালাম আজাদ বলেন, স্থানীয় এনজিওগুলোর সঙ্গে কাজ করার বেশ কিছু সুবিধা রয়েছে, বিশেষ করে তারা জানে কীভাবে প্রত্যন্ত অঞ্চলে পৌঁছাতে হয়, কম খরচে কার্যক্রম বাস্তবায়ন করতে হয় এবং কর্মসূচি সমন্বয়কারী প্রশাসনের সঙ্গে নিয়মিত একটা যোগাযোগ থাকে।

গত মে মাসের দ্বিতীয় সপ্তাহে দেশের উত্তর ও পূর্বাঞ্চলে টানা ভারি বৃষ্টি হয়। এছাড়া উজানে ভারতের মেঘালয়, আসাম ও ত্রিপুরায় কয়েকদিন ধরে টানা ভারি বৃষ্টিপাত হয়। দেশের উত্তর ও পূর্বাঞ্চলে কয়েকদিনের অবিরাম ভারি বৃষ্টি ও উজান থেকে নেমে আসা বৃষ্টির পানিতে ১৩ মে থেকে সিলেটে সুরমা নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হতে শুরু করে। এ অবস্থায় সিলেট, সুনামগঞ্জ ও আশপাশের জেলায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। পর্যায়ক্রমে এ বন্যা দেশের ১৮টি জেলায় বিস্তৃতি লাভ করে।


আরও খবর