Logo
শিরোনাম

করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের

প্রকাশিত:রবিবার ২৬ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ১৫ আগস্ট ২০২২ | ১২৭জন দেখেছেন
নিউজ ডেস্ক

Image

দেশে করোনা সংক্রমণের উর্ধ্বমুখী প্রবণতা অব্যাহত রয়েছে। আজ রোববার সকাল আটটা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশে এক হাজার ৬৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় করোনায় মৃত্যু হয়েছে দুইজনের।

আগের দিন করোনা শনাক্ত হয়েছিল ১ হাজার ২৮০ জনের। আর করোনায় মৃত্যু হয়েছিল তিনজনের।

টানা ২০ দিন দেশে করোনায় কারও মৃত্যু হয়নি। গত ২০ জুন করোনায় একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এরপর টানা চার দিন করোনায় একজন করে মৃত্যু হয়। মাঝে এক দিন কারও মৃত্যু হয়নি। সর্বশেষ দুই দিনে তিনজন ও দুইজনের প্রাণ গেল এই ভাইরাসে।



আরও খবর



আজকের জোকস: টেলিফোন বিল বেশি আসার কারণ

প্রকাশিত:বুধবার ০৩ আগস্ট ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১২ আগস্ট ২০২২ | ১৪জন দেখেছেন
Image

টেলিফোন বিল বেশি আসার কারণ
এক মাসে বাসার ফোনবিল অস্বাভাবিকভাবে বেশি এল। বাসায় জরুরি মিটিং বসলো—
বাবা: আমি গত মাসে বাসার ফোনটা একবারও ধরিনি। আমি সব ফোন করেছি অফিসের ফোন থেকে।
মা: আমিও গত মাসে কোনো ফোন বাসা থেকে করেছি বলে মনে হয় না। আমার সমিতির অফিসের ফোনটাই আমি ব্যবহার করি।
ছেলে: আমার তো বাসা থেকে ফোন করার প্রশ্নই আসে না। কোম্পানি আমাকে মোবাইল বিল দেয়। আমি অফিসের সেই মোবাইল ব্যবহার করি।
কাজের মেয়ে: তাহলে তো কোনো সমস্যাই দেখি না। আমরা সবাই যার যার অফিসের ফোন ব্যবহার করি!

****

যেমন মালিক তেমনি তার ভৃত্য
খুব ভোরে সাহেব চাকরকে ডেকে তুললেন।
মালিক: এই দেখ তো সূর্য উঠেছে কি না?
ভৃত্য: একটু সবুর করুন, স্যার। হারিকেনটা জ্বেলে নিয়ে আসি।

****


আরও খবর



আমদানির চাল যথাযথ বাজারজাত তদারকিতে ৮ ডিসিকে চিঠি

প্রকাশিত:সোমবার ২৫ জুলাই ২০২২ | হালনাগাদ:রবিবার ১৪ আগস্ট ২০২২ | ১১জন দেখেছেন
Image

চালের দামের ঊর্ধ্বগতি রোধে বেসরকারি পর্যায়ে আমদানি করা চাল যথাযথভাবে বাজারজাত করার বিষয়টি তদারকি করতে সংশ্লিষ্ট আট জেলা প্রশাসককে (ডিসি) চিঠি দিয়েছে খাদ্য মন্ত্রণালয়।

সম্প্রতি যশোর, দিনাজপুর, সাতক্ষীরা, কুমিল্লা, লালমনিরহাট, পঞ্চগড়, নীলফামারী ও কুড়িগ্রামের ডিসির কাছে এ চিঠি পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, দেশের খাদ্য নিরাপত্তা জোরদার করাসহ বাজারমূল্য স্থিতিশীল রাখতে বেসরকারিভাবে চাল আমদানির জন্য এ পর্যন্ত মোট ৩৮০টি প্রতিষ্ঠানের অনুকূলে সুনির্দিষ্ট শর্তে বরাদ্দ দেওয়া হয়েছে।

এরই মধ্যে বেসরকারিভাবে আমদানিকারকরা বরাদ্দ পাওয়া চাল ভারত থেকে বেনাপোল, ভোমরা, হিলি, বুড়িমারি, সোনাহাট, চিলাহাটি, বাংলাবান্দা, বিবিরবাজার ও বিরল স্থলবন্দরের মাধ্যমে আমদানি শুরু করেছে।

চিঠিতে আরও বলা হয়, এ অবস্থায় বেসরকারিভাব আমদানি করা চাল যাতে যথাযথভাবে বাজারজাত হয়, সে বিষয়টি মনিটরিং করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।


আরও খবর



ইসির সংলাপ নাটকে অংশ নেবে না জেএসডি: রব

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ জুলাই ২০২২ | হালনাগাদ:শনিবার ১৩ আগস্ট ২০২২ | ৩৬জন দেখেছেন
Image

নির্বাচন কমিশনের (ইসি) সংলাপকে পাতানো নির্বাচনের নাটক আখ্যা দিয়ে এতে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি। দলের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুরে উত্তরায় দলের স্থায়ী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ সময় সভাপতির ভাষণে আ স ম আবদুর রব বলেন, আগামী দ্বাদশ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়া রাষ্ট্রের স্থিতিশীলতার প্রশ্নেই জরুরি। অন্যথায় অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটে অভ্যন্তরীণ স্থিতিশীলতায় চরম ঝুঁকি সৃষ্টি হবে। এর ফলে ভূ-রাজনীতিতে প্রতিরক্ষা ব্যবস্থাসহ রাষ্ট্রের নিরাপত্তাও হুমকিতে পড়বে।

তিনি আরও বলেন, কর্তৃত্ববাদী দলীয় সরকারকে ক্ষমতায় রেখে জনগণের ভোটাধিকার নিশ্চিত হবে না। ফলে সরকারের অধীন ও অধীনস্থ থেকে ইসির প্রস্তাবিত রোডম্যাপ ভোটাধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে কোনো ভূমিকা রাখতে পারবে না। ইসির সংলাপ পাতানো নির্বাচনের নাটক।

সভার একটি রাজনৈতিক প্রস্তাবে বলা হয়, বাংলাদেশের বাস্তবতায় নির্বাচনের সময় ইসিকে দলীয় সরকার তার অধীন ও অধীনস্থ করে ফেলে। তাই প্রবল ক্ষমতাতন্ত্রের বিপরীতে শুধু ইসির সদিচ্ছা বা আন্তরিকতা দিয়ে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়।

‘বর্তমান সরকারের কাছে নির্বাচন হচ্ছে ক্ষমতা ধরে রাখার উপায়। আওয়ামী লীগ বিশ্বাস করে বাংলাদেশ নামক রাষ্ট্রের রাষ্ট্রীয় ক্ষমতা এই সরকার ছাড়া অন্য কারো জন্য প্রযোজ্য নয়।’

এতে আরও বলা হয়, বর্তমান সরকার গণতান্ত্রিক ও সাংবিধানিক চেতনা, বিবেক ও সত্য বিসর্জন দিয়ে যেকোনো উপায়ে ক্ষমতা ধরে রাখার প্রতিজ্ঞায় অন্ধ ও নেশাচ্ছন্ন। নির্বাচন মানেই সরকারের অবৈধ ক্ষমতাকে বৈধতা দেওয়ার নামান্তর।

এবারও দলীয় সরকার বহাল থাকলে প্রশাসন, পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীকে দ্বাদশ সংসদ নির্বাচনে সরকার হস্তক্ষেপ করতে বাধ্য করবে। সংবিধান বহির্ভূত অবৈধ ও বেআইনি কাজে দেশ এখন ধ্বংসের দ্বারপ্রান্তে।

ক্ষমতালোভী সরকার এবারের নির্বাচনেও ক্ষমতার অপব্যবহার করবে। নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতির প্রয়োগ বা কারচুপি, ইঞ্জিনিয়ারিং অথবা মিডিয়া ক্যু ছাড়া সরকারি দলের জয়লাভের কোনো সম্ভাবনাই নেই। ফলে অবাধ ও নিরপেক্ষ নির্বাচনে সরকার অনিচ্ছুক।

সুতরাং অন্তর্বর্তীকালীন সরকার ছাড়া দলীয় সরকারের অধীনে বিদ্যমান ইসি ক্ষমতাসীনদের পাতানো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আয়োজন করলে তা হবে দেশের জন্য চরম আত্মঘাতী পদক্ষেপ।

তাই ইসির মত-বিনিময় সভার কোনো মতামত বা অভিমত বিদ্যমান অবস্থায় নির্বাচনী ব্যবস্থায় কার্যকর হওয়ার কোনো সম্ভাবনা নেই। তাই আগামী ২৪ জুলাই ইসি আহুত সংলাপে জেএসডি অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

স্থায়ী কমিটির সভায় আরও বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, স্থায়ী কমিটির সদস্য তানিয়া রব ও কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।


আরও খবর



খুলনায় ফের চালু নগর পরিবহন

প্রকাশিত:সোমবার ০১ আগস্ট ২০২২ | হালনাগাদ:রবিবার ১৪ আগস্ট ২০২২ | ২২জন দেখেছেন
Image

করোনায় আড়াই বছর বন্ধ থাকার পর খুলনায় ফের চালু হয়েছে ফুলতলা-রূপসা রুটে নগর পরিবহন। সোমবার (১ আগস্ট) সকাল ৮টা থেকে এ নগর পরিবহন চালুর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

খুলনা মোটর বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোল্লা মুজিবর রহমান বলেন, পুনরায় নগর পরিবহন চালুর দাবির নগর পরিবহন চালুর ব্যবস্থা করা হয়েছে। এদিন সকাল ৮টা থেকে নগর পরিবহন চালু হয়। এসময় খুলনা মোটর বাস মালিক সমিতির সভাপতি মো. হারুনর রশীদ ভূঁইয়াসহ অনেকে উপস্থিত ছিলেন।

তিনি বলেন, এ রুটে প্রাথমিকভাবে ৫-৬টি নগর পরিবহন (বাস) চলাচল করবে।


আরও খবর



আরএফএল গ্রুপের সেলস বিভাগে চাকরি

প্রকাশিত:শনিবার ২৩ জুলাই ২০২২ | হালনাগাদ:সোমবার ১৫ আগস্ট ২০২২ | ২২জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান আরএফএল গ্রুপে ‘সিনিয়র এক্সিকিউটিভ/অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২১ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: আরএফএল গ্রুপ
বিভাগের নাম: সেলস (লিফট, জেনারেটর, এইচভিএসি অ্যান্ড ফায়ার ফাইটিং সিস্টেম)

পদের নাম: সিনিয়র এক্সিকিউটিভ/অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: ০২-০৬ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ২৫-৩৮ বছর
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২১ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর