Logo
শিরোনাম

কুষ্টিয়ায় ছেলের হাতে বাবা খুন

প্রকাশিত:শুক্রবার ২০ মে ২০22 | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ৬৭জন দেখেছেন
Image

কুষ্টিয়ায় পারিবারিক কলহের জেরে ছেলের হাতে বাবা খুনের ঘটনা ঘটেছে।

শুক্রবার (২০ মে) সকাল ৬টার দিকে কুষ্টিয়া পৌরসভার ১০নং ওয়ার্ডের চর মিলপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত বাবু হোসেন (৪২) কুষ্টিয়া শহরের চর মিলপাড়া এলাকার মকবুল হোসেনের ছেলে। তিনি ঢাকায় ফেরি করে খেলনা বিক্রি করতেন। ঢাকা থেকে দুদিন আগে বাড়িতে এসেছিলেন। অভিযুক্ত রমিজ হোসেন (১৮) নিহত বাবুর দ্বিতীয় ছেলে। তিনি দড়ির মিলে কাজ করেন।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বিরুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, দু’দিন ধরে পারিবারিক বিষয় নিয়ে বাবু ও তার ছেলে রমিজের মধ্যে ঝগড়া চলছিল। শুক্রবার সকালে দুজনের মধ্যে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে রমিজ বাঁশ দিয়ে আঘাত করলে বাবু গুরুতর আহত হন। তাকে আশঙ্কাজনক অবস্থায় কুষ্টিয়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের স্বজনরা জানান, নিহত বাবু দু’দিন আগে বাড়ি আসেন। বাড়িতে এসে টাকা নিয়ে ছেলের ঝগড়া চলছিল। সকালে রমিজ বাঁশ দিয়ে আঘাত করলে বাবুর মৃত্যু হয়।

নিহত বাবুর স্ত্রী বলেন, বাবার সঙ্গে টাকা নিয়ে ছেলের ঝগড়া হয়। ঝগড়ার জেরে বাঁশ দিয়ে মাথায় আঘাত করে রমিজ। এতে আমার স্বামীর মৃত্যু হয়েছে।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বিরুল আলম বলেন, পারিবারিক ঝগড়াকে কেন্দ্র এ হত্যাকাণ্ড ঘটেছে। তবে এ ঘটনায় এখনো মামলা হয়নি।


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২




রামনাথ কোবিন্দ-মোদীর জন্য আম পাঠালেন শেখ হাসিনা

প্রকাশিত:শুক্রবার ১৭ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ২৯জন দেখেছেন
Image

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য উপহার হিসেবে এক হাজার কিলোগ্রাম ‘আম্রপালি’ আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১৭ জুন) নয়াদিল্লীতে বাংলাদেশ হাইকমিশনের একজন সিনিয়র কূটনীতিক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘনিষ্ঠ বন্ধুত্ব ও শুভেচ্ছার নিদর্শন হিসেবে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে এ আম পাঠিয়েছেন। আজ (শুক্রবার) ‘কূটনৈতিক চ্যানেল’ (ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়) এর মাধ্যমে এ দুই সম্মানিত ব্যক্তির কাছে আমগুলো পাঠানো হয়েছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী গত বছর ভারতের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর কাছে ২ হাজার কিলোগ্রাম ‘হাড়িভাঙ্গা’ আম পাঠিয়েছিলেন।

‘আম্রপালি’ একটি হাইব্রিড জাতের আম, যা মূলত বাংলাদেশের রাজশাহী অঞ্চলে জন্মে। স্বাদ ও রসালো প্রকৃতির জন্য এটি বাংলাদেশে খুবই জনপ্রিয়।


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২




ভারতীয় পণ্য বয়কটের দাবি ইসলামী যুব আন্দোলনের

প্রকাশিত:বুধবার ০৮ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ৮০জন দেখেছেন
Image

সম্প্রতি ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেল প্রধান নবীন জিন্দাল মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও উম্মাহাতুল মুমিনীন হযরত আয়েশা সিদ্দীকাকে (রা.) নিয়ে অবমাননাকর মন্তব্য করায় ভারতীয় পণ্য বয়কট ও বাংলাদেশ সরকারের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ জানানোর দাবি জানিয়েছে ইসলামী যুব আন্দোলন।

বুধবার (৮ জুন) জাতীয় প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ এ দাবি জানায়।

সমাবেশে ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আলহাজ মুহাম্মাদ শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান মুজাহিদ বলেন, বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেল প্রধান নবীন জিন্দাল বিশ্ব মানবতার শান্তির দূত মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও উম্মাহাতুল মুমিনীন হযরত আয়েশা সিদ্দীকা (রা.) কে নিয়ে চরম অশ্লীল ও অবমাননাকর মন্তব্য করে মুসলিম উম্মাহর হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে। এমন জঘন্যতম অন্যায় কোনোভাবেই মেনে নেয়া যায় না। বিশ্বনবীর অবমাননার ঘটনা অসভ্যতাকেও হার মানিয়েছে। ভারত সরকারকে এর চরম মূল্য দিতে হবে।

তিনি আরও বলেন, এমন অসভ্য কর্মকাণ্ডের প্রতিবাদ বিভিন্ন মুসলিম বিশ্ব রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানানো হয়েছে। বিশ্বের অন্যতম মুসলিম প্রধান রাষ্ট্র হিসেবে বাংলাদেশ সরকারকে ভূমিকা রাখার আহ্বান জানাই। ক্ষমা চাইতে হবে। ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকতে হবে। ভারত সরকারকে মুসলিম উম্মাহর কাছে এমন কর্মকাণ্ড না করার ব্যাপারে অঙ্গীকার করতে হবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন যুবনেতা ইলিয়াস হুসাইন, ইউনুস তালুকদার, ইঞ্জিনিয়ার এহতেশামুল হক পাঠান, কেন্দ্রীয় ছাত্রনেতা মুহাম্মাদ আব্দুল জলিল, জানে আলম সোহেল, মাওলানা আল আমীন এহসান, মুফতী এইচ এম আবু বকর সিদ্দীক, মুফতী শওকত ওসমান মাহমুদুল হাসানসহ আরও অনেকে।


আরও খবর



বোয়ালখালীতে ২ প্যাথলজি সিলগালা

প্রকাশিত:রবিবার ১২ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ২৭জন দেখেছেন
Image

চট্টগ্রামের বোয়ালখালীতে অবৈধ দুটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১২ জুন) বিকেলে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আকতার।

তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুসারে বোয়ালখালীতে অবৈধ ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতাল বন্ধে অভিযান চালানো হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে পৌরসভার অলি বেকারি মোড়ের মরিয়ম নূর দাতব্য চিকিৎসালয়ে তালা লাগিয়ে পালিয়ে যান সংশ্লিষ্টরা। এজন্য তাদের বৈধতার বিষয়ে জানা যায়নি।

তাহমিনা আকতার বলেন, তবে বোয়ালখালী পৌরসভার চৌধুরী হাটের মেট্রো ক্লিনিক্যাল প্যাথলজি ও উপজেলার জোটপুকুর পাড়ের হেলথ পয়েন্ট ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টার সিলগালা করা হয়েছে।


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২




বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে ৫ জনের চাকরি

প্রকাশিত:শনিবার ১১ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৩৬জন দেখেছেন
Image

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে ০৫টি পদে ০৫ জনকে নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা আগামী ২৩ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, তেজগাঁও, ঢাকা

পদের বিবরণ
jagonews24

চাকরির ধরন: অস্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
কর্মস্থল: ঢাকা

আবেদনপত্র সংগ্রহ: রেজিস্ট্রার অফিস অথবা প্রতিষ্ঠানের ওয়েবসাইট www.butex.edu.bd থেকে আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন।

আবেদনের ঠিকানা: রেজিস্ট্রার, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, তেজগাঁও, ঢাকা- ১২০৮।

আবেদন ফি: ০১ নং পদের ৭৫০ টাকা, ০২-০৩ নং পদের জন্য ৫০০ টাকা ও ০৪-০৫ নং পদের জন্য ২৫০ টাকা জমা দিতে হবে।

আবেদনের শেষ সময়: ২৩ জুন ২০২২

সূত্র: ইত্তেফাক, ১১ জুন ২০২২


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২




কেন্দ্রের গোপন কক্ষে উঁকি, ধরা পড়েনি ইসির সিসি ক্যামেরায়!

প্রকাশিত:বুধবার ১৫ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ জুন ২০২২ | ৩২জন দেখেছেন
Image

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ভোটকেন্দ্রের গোপন কক্ষে কাউকে উঁকি দিতে দেখা যায়নি বলে দাবি করেছে নির্বাচন কমিশন (ইসি)। কমিশনের দাবি, কেন্দ্রে স্থাপিত সিসিটিভি ক্যামেরায় এমন কিছু দেখা যায়নি।

কুমিল্লা সিটিসহ দেশের অন্যান্য নির্বাচনে মনিটরিং করতে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিসি ক্যামেরা পর্যবেক্ষণ কেন্দ্র স্থাপন করেছে ইসি।

বুধবার (১৫ জুন) পর্যবেক্ষণ কেন্দ্রের সমন্বয়ক ইসির আইডিইএ (২য় পর্যায়) প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক (কমিউনিকেশন) স্কোয়াড্রন লিডার মো. শাহরিয়ার আলম এই দাবি করেছেন।

এর আগে সকালে ঝড়-বৃষ্টির মধ্যেই কুসিকে ভোটগ্রহণ শুরু হয়। ইসির নির্দেশনা অনুযায়ী গোপনকক্ষে শুধুমাত্র ভোটার থাকার কথা থাকলেও, কুমিল্লার রেয়াজ উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের গোপন কক্ষে দুইজনকে দেখা যাওয়ার অভিযোগ উঠেছে। এছাড়া দৈয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের নারীদের বুথে এক পোলিং কর্মকর্তাকে উঁকি মারার ছবি গণমাধ্যমে এসেছে।

তবে সিসি ক্যামেরায় কাউকে গোপন কক্ষে উঁকি দিতে বা ওই দুজনকে দেখা যায়নি বলে দাবি করেছেন মো. শাহরিয়ার আলম।

গোপন কক্ষে উঁকি দেওয়া হচ্ছে, এমন কিছু দেখেছেন কি না জানতে চাইলে তিনি বলেন, কুসিক ভোটের প্রত্যেকটি গোপন কক্ষই আমরা সিসি ক্যামেরায় দেখতে পাচ্ছি। গোপন কক্ষে কেউ উঁকি দিচ্ছে এরকম আমরা দেখিনি। কেউ উঁকি দিলে সেটা আমরা দেখতে পেতাম। দেখলে অ্যাকশন নিতাম। মনিটরিং করে আমরা অস্বাভাবিক কিছু পাইনি।

তিনি বলেন, অভিযোগ ছিল যে, ভোটকেন্দ্রের গোপন কক্ষে দুজন ব্যক্তি গেছেন, তা এখন পর্যন্ত আমরা পাইনি। একটি অভিযোগ এসেছে। আমরা খতিয়ে দেখেছি, সে ধরনের কিছু ছিল না।

cc1

কুসিক ছাড়াও এদিন একটি উপজেলায় সাধারণ নির্বাচন ও তিনটি উপজেলায় বিভিন্ন পদে উপ-নির্বাচন, পাঁচ পৌরসভায় সাধারণ ও একটি ওয়ার্ডে উপ-নির্বাচন, ১৩২টি ইউনিয়নে সাধারণ ও ৪৭টি ইউপিতে বিভিন্ন পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে কুসিক, ১৩২ ইউপি ও দুটি পৌরসভায় ভোটগ্রহণ হচ্ছে ইভিএমে।

এসব ভোটে মোট ১ হাজার ৪৪০টি সিসি ক্যামেরা ব্যবহৃত হচ্ছে। তার মধ্যে কুসিক নির্বাচনে ৮৫০টি সিসি ক্যামেরা বসানো হয়েছে। আর পাঁচ পৌরসভায় ৫৯০টি বসানো হয়েছে।

জানা গেছে, ইসির সিসি ক্যামেরা পর্যবেক্ষণ কেন্দ্র থেকে মুঙ্গলবার (১৪ জুন) ভোর ৬টায় পর্যবেক্ষণ শুরু হয়েছে। মনিটরের মাধ্যমে ভোটকেন্দ্রগুলোয় যা হচ্ছে তা তারা পর্যবেক্ষণ করা হচ্ছে। ইসির মোট ৩০ জন কর্মকর্তা-কর্মচারী এই দায়িত্ব পালন করছেন। সবসময় পাঁচজনে ৮ ঘণ্টা করে এই দায়িত্ব পালন করছেন।

আগামী ১৬ জুন ভোর ৬টা পর্যন্ত তারা এই পর্যবেক্ষণ করবেন। ভোটকেন্দ্র বা ভোটকক্ষে কোনো প্রকার অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সংগঠিত হলে বা কারিগরি সমস্যা পরিলক্ষিত হলে যথাযথ কর্তৃপক্ষকে অবহিত করবে এই পর্যবেক্ষণ কেন্দ্র।


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২