Logo
শিরোনাম

কুসিকে মেয়র পদে আ’লীগের মনোনয়ন নিলেন এমপি সীমা

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ৬৯জন দেখেছেন
Image

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আনজুম সুলতানা সীমা।

বুধবার (১১ মে) সকালে ঢাকার ধানমন্ডিতে অবস্থিত আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কার্যালয় থেকে তার পক্ষে মনোনয়ন সংগ্রহ করে দুপুরে জমা দেওয়া হয়।

আনজুম সুলতানা সীমা আবেদন ফরম সংগ্রহ ও জমা দেওয়ার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

কয়েকদিন ধরেই কুমিল্লায় গুঞ্জন ছিল আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সবুজ সংকেত না পেলে মেয়র পদে আবেদন ফরম সংগ্রহ করবেন না সংসদ সদস্য (এমপি) আনজুম সুলতানা সীমা। দুদিন আগে তিনি ঢাকায় যান। অবশেষে মনোনয়ন ফরম সংগ্রহের শেষ দিনে মনোনয়ন সংগ্রহ করলেন এই নারী সংসদ সদস্য।

এমপি আনজুম সুলতানা সীমা কুমিল্লা জেলা আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা প্রয়াত অধ্যক্ষ আফজল খানের মেয়ে।

এর আগে ২০১৭ সালে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপিসমর্থিত বর্তমান মেয়র মনিরুল হক সাক্কুর কাছে পরাজিত হন সীমা।

ওই নির্বাচনে মনিরুল হক সাক্কু ধানের শীষ প্রতীকে ৬৮ হাজার ৯৪৮ ভোট পেয়ে বিজয়ী হন। নৌকা প্রতীক নিয়ে আঞ্জুম সুলতানা সীমা পান ৫৭ হাজার ৮৬৩ ভোট।


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২




বাংলাদেশের কৃষিখাতের আধুনিকায়নে কাজ করতে আগ্রহী এফএও

প্রকাশিত:সোমবার ১৩ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৪৭জন দেখেছেন
Image

কৃষিখাতের আধুনিকায়ন ও উৎপাদন বাড়াতে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) বাংলাদেশের সঙ্গে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছে।

রোববার (১৩ জুন) রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত এফএও’র কান্ট্রি রিপ্রেসেন্টেটিভ রবার্ট ডি সিম্পসন সাক্ষাৎকালে এ আগ্রহ প্রকাশ করেন।

এছাড়াও স্মার্ট কৃষি প্রবর্তনের লক্ষ্যে এগ্রিমিশেনারিজ, কৃষিপ্রযুক্তি ব্লেন্ডেড লার্নিং ও কৃষিখাত সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়েও বাংলাদেশের সঙ্গে যৌথভাবে কাজ করবে বলে জানান রবার্ট ডি সিম্পসন।

এ লক্ষ্যে আইসিটি বিভাগ, কৃষি মন্ত্রণালয় ও এফএও যৌথভাবে একটি ওয়ার্কশপ আয়োজন করে দুই থেকে পাঁচ বছরের একটি রোড ম্যাপ তৈরি করার বিষয়ে একমত পোষণ করেন।

এসময় তারা চতুর্থ বিপ্লবের বাস্তবতায় রোবটিকস, আইওটিসহ আধুনিক প্রযুক্তি ব্যবহার করে কৃষি উৎপাদন বাড়ানো, কৃষিখাতে গবেষণা, কৃষি মার্কেট প্লেস, লোকাল ইনোভেশন ও গ্রামীণ অর্থনীতির উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার বিষয়েও আলোচনা করেন।

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, মর্ডান টেকনোলজি ব্যবহার ছাড়া খাদ্যের ক্রমবর্ধমান চাহিদা পূরণ ও স্মার্ট এগ্রিকালচার সম্ভব নয়। আইসিটি বিভাগের অধীন ইডিসি প্রকল্পের মাধ্যমে দেশের ১০টি গ্রাম নিয়ে স্মার্ট ভিলেজ নামে একটি পাইলট প্রকল্প গ্রহণ করা হয়েছে। একশপ, একপে অ্যাপের মাধ্যমে কৃষক, ক্রেতা-বিক্রেতার মধ্যে সেতুবন্ধন তৈরি করে কৃষিপণ্য ক্রয় বিক্রয়ের সুযোগ সৃষ্টি করা হয়েছে।

প্রতিমন্ত্রী আধুনিক এগ্রিমেশিনারিজ ব্যবহার করে খাদ্য উৎপাদনের লক্ষ্যে একাডেমিয়া, আইসিটি বিভাগ এবং এফএও’র যৌথভাবে কাজ করার ওপর গুরুত্ব আরোপ করেন।

বৈঠকে আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব ড. খন্দকার আজিজুল ইসলাম, ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচার ডেভেলপমেন্টের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ আরনড হ্যামিলারস এফএও ও আইসিটি বিভাগ ও এটুআই প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২




৪৮ ঘণ্টায়ও নেভেনি আগুন, মরদেহ থাকলে বের হতে পারে কাল

প্রকাশিত:সোমবার ০৬ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ৫৪জন দেখেছেন
Image

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগার ৪৮ ঘণ্টা পার হলেও তা নিয়ন্ত্রণে আসেনি। এখনো বেশ কয়েকটি কনটেইনার দাউ দাউ করে জ্বলছে। ঘটনাস্থল থেকে এখনো মরদেহ উদ্ধারের আশা একদম ছেড়ে দিচ্ছে না ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস বলছে, নিখোঁজদের বিষয়ে আগুন নিয়ন্ত্রণের পর অভিযান চলবে। তবে সেখানে মরদেহ পাওয়া যাবে কি না সন্দেহ। কারণ, এতক্ষণ জ্বলা আগুনের মধ্যে মরদেহ পাওয়া যাবে কি না সন্দেহ রয়েছে। টানা ৪৮ ঘণ্টা ধরে কাজ করতে করতে বেশ কয়েকজন দমকলকর্মী ক্লান্ত হয়ে পড়েছেন। ডিউটি ভাগ করে দেওয়ার পরেও আগুনের মাত্রা অতিরিক্ত থাকায় ক্লান্ত ফায়ার সার্ভিসের কর্মীরাও।

সোমবার (৬ জুন) রাত ১০টার দিকে সরেজমিনে দেখা যায়, ফায়ার সার্ভিসের ৫টি বড় ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। চারটি কেমিক্যালযুক্ত কনটেইনার সরিয়ে নেওয়া হয়েছে নিরাপদ স্থানে। তবে সেই কনটেইনারগুলো সরিয়ে নিলেও ফায়ার সার্ভিস বলছে সেগুলো পরবর্তীতে বিস্ফোরণের আশংকা রয়েছে। মূল আগুন নিয়ন্ত্রণের পরে কেমিক্যালযুক্ত এই কনটেইনার নিয়ে কাজ করবে ফায়ার সার্ভিসের বিশেষজ্ঞ ইউনিট।

বৃহত্তর কুমিল্লা ফায়ার স্টেশনের সহকারী পরিচালক মো. আক্তারুজ্জামান জাগো নিউজকে বলেন, টানা ৪৮ ঘণ্টা আমরা কাজ করে চলেছি। এখন যে কনটেইনারগুলো জ্বলছে সেগুলোতে গার্মেন্টস পণ্য রয়েছে বলে নিভছে না। এ কারণে আমাদের বেগ পেতে হচ্ছে। তবে আশা করছি আগামীকালের মধ্যে আগুন নিয়ন্ত্রণ আসবে। আগুন নিভে গেলে সেখানে সরাসরি প্রবেশ করে উদ্ধার অভিযান চালানো হবে। মরদেহ যদি থেকে থাকে তাহলে উদ্ধার করা হবে।

এর আগে শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। আগুন লাগার পর রাসায়নিকের কনটেইনারে একের পর এক বিকট শব্দে বিস্ফোরণ ঘটতে থাকলে বহু দূর পর্যন্ত কেঁপে ওঠে। অগ্নিকাণ্ড ও ভয়াবহ বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৪৯ জন হয়েছে।

তবে জেলা প্রশাসনের তথ্য মতে মৃতের সংখ্যা ৪৬। দগ্ধ ও আহত ১৬৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাতেই শনাক্ত হওয়া নিহতদের জেলা প্রশাসনের সহায়তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. ইলিয়াস হোসেন চৌধুরী জানান, নিহতদের মধ্যে ডিপোর শ্রমিকদের পাশাপাশি ফায়ার সার্ভিসের ৯ সদস্যও রয়েছেন। হাসপাতালে ভর্তি অনেকের অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা বাড়তে পারে।


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২




বন্যায় বিদ্যুৎ বিচ্ছিন্ন সিলেট, দুঃখ প্রকাশ প্রতিমন্ত্রীর

প্রকাশিত:শুক্রবার ১৭ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ৩০জন দেখেছেন
Image

সিলেটের বন্যাকবলিত এলাকায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটায় দুঃখ প্রকাশ করেছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

শুক্রবার (১৭ জুন) জ্বালানি মন্ত্রণালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সিলেটের ছাতক ও সুনামগঞ্জ গ্রিড উপকেন্দ্র পাহাড়ি ঢলে প্লাবিত হওয়ায় দুর্ঘটনা এড়াতেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সিলেটের কুমারগাঁও গ্রিড উপকেন্দ্রের সুইচইয়ার্ড প্লাবিত হওয়ায় সিলেট অঞ্চলও বিদ্যুৎ বন্ধের ঝুঁকিতে রয়েছে।

প্রতিমন্ত্রী নসরুল হামিদ সাময়িক এ অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে সিলেট অঞ্চলের বিদ্যুৎ গ্রাহকদের ধৈর্য্য ধরার অনুরোধ করেছেন।

তিনি জানান, বন্যা পরিস্থিতির উন্নতি হওয়া মাত্র পুনরায় বিদ্যুৎ সরবরাহ চালু করা হবে। বিষয়টি সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হচ্ছে।

প্রাকৃতিক দুর্যোগের কারণে সম্মানিত বিদ্যুৎ গ্রাহকদের অনাকাঙ্ক্ষিত এ অসুবিধার জন্য বিদ্যুৎ বিভাগও দুঃখ প্রকাশ করছে। পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য মনিটরিং টিম গঠন করা হয়েছে।


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২




নারী উদ্যোক্তাদের পণ্য বাজারজাতকরণে অনলাইন প্ল্যাটফর্ম

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ২৮জন দেখেছেন
Image

নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য করপোরেট প্রতিষ্ঠানগুলোতে বিক্রিতে সহায়তা করতে বিশ্বব্যাংক ও এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে সাপ্লায়ার প্লাটফর্ম ফর ওমেন এন্টারপ্রেনার (এসএমইএফ) নামের অনলাইন প্ল্যাটফর্ম চালু করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুন) এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে এ প্ল্যাটফর্মের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন বিশ্বব্যাংকের বাংলাদেশ ও ভুটানের কান্ট্রি ডিরেক্টর মার্সি মায়াং টেমবন। স্বাগত বক্তব্য দেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, দেশে প্রায় ১০ লাখ ক্ষুদ্র ও মাঝারি শিল্প এবং প্রায় ৬৮ লাখ কুটির শিল্পপ্রতিষ্ঠান রয়েছে। যার ৭.২১ শতাংশ নারী উদ্যোক্তাদের মাধ্যমে পরিচালিত হচ্ছে। নারীদের জন্য সহায়ক কর্মপরিবেশ তৈরি এবং নানাবিধ প্রণোদনার কারণে দেশে নারী উদ্যোক্তার সংখ্যা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পাচ্ছে। তবে বাংলাদেশে কর্পোরেট সাপ্লাই চেইনে নারী উদ্যোক্তাদের অংশগ্রহণ খুবই কম। কিন্তু বিশ্বব্যাপী সব এসএমই উদ্যোগের এক-তৃতীয়াংশ নারী উদ্যোক্তাদের মালিকানাধীন।

ফরচুন-৫০০ পরিচালিত ৮০টি বহুজাতিক করপোরেট প্রতিষ্ঠানের ওপর পরিচালিত গবেষণায় দেখা যায়, প্রতি বছর গড়ে ১ ট্রিলিয়ন ডলারের ক্রয়-বিক্রয়ের মধ্যে মাত্র ১ শতাংশ নারী উদ্যোক্তাদের মালিকানাধীন প্রতিষ্ঠানের সঙ্গে হয়ে থাকে। আর বাংলাদেশের নারী উদ্যোক্তারা করপোরেট ক্রয়-বিক্রয়ের সঙ্গে যুক্ত নেই বললেই চলে। গুণগতমানসম্পন্ন পণ্য উৎপাদন করতে না পারা, প্রয়োজনীয় পুঁজির অভাব, উপযুক্ত বাজারের সঙ্গে যুক্ত হতে না পারা, করপোরেট হাউসের চাহিদা সম্পর্কে তথ্যের অভাব, অসম বাজার প্রতিযোগিতাসহ নানা কারণে নারী উদ্যোক্তারা করপোরেট হাউসের সঙ্গে যুক্ত হতে পারছেন না।

অন্যদিকে প্রয়োজনীয় প্ল্যাটফর্ম না থাকা, নারী-উদ্যোক্তাদের সঙ্গে কাজ করার সক্ষমতার ঘাটতি, তাদের পণ্য সম্পর্কে তথ্যের অভাব, নারী উদ্যোক্তাদের সহযোগিতা করার সুদূরপ্রসারী ফলাফল উপলব্ধি করতে না পারার কারণে কর্পোরেট হাউজগুলোও নারী উদ্যোক্তাদের পণ্য কিনতে পারে না।

এসএমই ফাউন্ডেশনের মাধ্যমে পরিচালিত গবেষণায় দেখা যায়, পণ্যের বাজার সংযোগ বা বাজারজাতকরণ নারী উদ্যোক্তাদের জন্য অন্যতম প্রধান বাধা। ব্যবসা শুরুর প্রথম পর্যায়ে এ সমস্যা আরও প্রকট থাকে।

গবেষণায় আরও দেখা যায়, ব্যবসা করার ক্ষেত্রে ৩৭ শতাংশ নারী উদ্যোক্তা পুঁজি সংকটের কথা উল্লেখ করলেও ২০ শতাংশ নারী উদ্যোক্তা তাদের প্রধান সমস্যা হিসেবে পণ্যের বাজারজাতকরণকে চিহ্নিত করছেন।

এসএমই ফাউন্ডেশনের প্রচেষ্টায় দেশের সরকারি ক্রয়ের অন্তত ২৫ শতাংশ এসএমই খাত থেকে সংগ্রহ করার বাধ্যবাধকতা রেখে শিল্প মন্ত্রণালয় এরই মধ্যে সাব কন্ট্রাকটিং আইনের খসড়া চূড়ান্ত করেছে। আইনটি কার্যকর হলে এসএমই খাতের জন্য পণ্যের বাজারের ব্যাপকতা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পাবে বলে আশা করা যায়।

এ সুযোগ কাজে লাগাতে এসএমই উদ্যোক্তা, বিশেষ করে নারী উদ্যোক্তাদের প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়ার পরামর্শ দিয়েছে এসএমই ফাউন্ডেশন।


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২




অপো এফ২১ প্রো ফাইভজি’র বিক্রি শুরু

প্রকাশিত:বুধবার ০৮ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ৬১জন দেখেছেন
Image

দেশের বাজারে বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপোর এফ সিরিজের নতুন ডিভাইস অপো এফ২১ প্রো ফাইভজির বিক্রি শুরু হচ্ছে বুধবার (৮ জুন)। সেই সঙ্গে থাকছে আকর্ষণীয় অফার। ফার্স্ট সেল চলাকালীন ক্রেতাদের জন্য থাকছে অসাধারণ সব অফার ও আকর্ষণীয় পুরস্কার। অসাধারণ এ ডিভাইসটিতে শক্তিশালী প্রসেসর, ছবি তোলার জন্য অসাধারণ ক্যামেরাসহ বিভিন্ন আকর্ষণীয় ফিচার রয়েছে, যা ব্যবহারকারীদের ফোন ব্যবহারের চমৎকার অভিজ্ঞতা দেবে।

যেসব আগ্রহী ক্রেতারা ফার্স্ট সেল চলাকালীন এ ডিভাইসটি ক্রয় করবেন তারা তিন হাজার ৯৯ টাকা সমমূল্যের এক্সক্লুসিভ গিফট বক্স পাবেন। এছাড়া বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানের সই সম্বলিত লিমিটেড এডিশনের ব্যাক কাভার পাবেন। পাশাপাশি ক্রেতারা তিন মাসের জন্য বিনামূল্যে স্ক্রিন রিপ্লেসমেন্টের সুবিধা পাবেন ও সোয়াপ মার্কেটপ্লেসে এক্সচেঞ্জ অফারে ১৫ শতাংশ অতিরিক্ত ক্যাশ ভ্যালু পাবেন। এছাড়াও ফার্স্ট সেল চলাকালীন গ্রামীণফোনের সিম ব্যবহারকারীরা ১১ জুন পর্যন্ত ৬৮জিবি পর্যন্ত ডাটা বান্ডেল অফার সুযোগ থাকছে।

অপো এফ২১ প্রো ফাইভজি ডিভাইসে কোয়ালকম স্ন্যাপ ড্রাগন ৬৯৫ ফাইভজি মোবাইল প্ল্যাটফর্ম ৬এনএম চিপসেট রয়েছে, যা সুপার-ফাস্ট ইন্টারনেট ফোরজি প্লাস সাপোর্ট করে। অন্যান্য স্মার্টফোনের তুলনায় এই ফোনটি অনেক ভালো ফোরজি প্লাস নেটওয়ার্ক নিশ্চিত করবে। ডিভাইসটির সিপিইউতে ‘বড়’ কোর (আর্ম কোরটেক্স-এ৭৬ থেকে আর্ম কোরটেক্স-এ৭৮) রয়েছে; যার মাধ্যমে ব্যবহারকারীরা আরও ভালো স্মার্টফোন অভিজ্ঞতা পাবেন। এফ২১ প্রো ফাইভজিতে ভিওএলটিই রয়েছে। এর পূর্ণ রূপ হলো ভয়েস ওভার এলটিই।

এই প্রযুক্তির সাহায্যে ব্যবহারকারী ভিওএলটিই সমর্থিত নেটওয়ার্কে ভয়েস কোয়ালিটিকে প্রভাবিত না করেই নেটওয়ার্কে ভয়েস ও ডেটা পাঠাতে পারবেন।

অসাধারণ ফিচারসমৃদ্ধ এফ সিরিজের ডিভাইসটিতে আল্ট্রা-থিন ফ্ল্যাট এজ রেট্রো ডিজাইন ব্যবহার করা হয়েছে। স্প্লাইসড গ্লস ও ম্যাট টেক্সাচের অপো এফ২১ প্রো ফাইভজি ডিভাইসটি দু’টি ভিন্ন রঙে-রেইনবো স্পেকট্রাম ও কসমিক ব্ল্যাক- পাওয়া যাচ্ছে।

অপো এফ২১ প্রো ফাইভজি ডিভাইসটিতে অপোর ডুয়াল অরবিট লাইট নিয়ে আসা হয়েছে, যা দুটি মেইন ক্যামেরার পেছনে সুন্দরভাবে একত্রিত। ডিভাইসটিতে ৬৪ মেগাপিক্সেল হাই-রেজ মেইন ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। পাশাপাশি, ডিভাইসটিতে বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেট, সেলফি এইচডিআর, এআই প্যালেটস, এআই কালার পোর্ট্রেট ও পোর্ট্রেট রিটাচিং সহ অসাধারণ সব ফিচার রয়েছে।

ফোনটিতে ৬০ হার্টজ রিফ্রেশ রেটসহ ৬ দশমিক ৪ ইঞ্চি পাঞ্চ হোল অ্যামোলেড এফএইচডি প্লাস ডিসপ্লে রয়েছে, যা ব্যবহারকারীদের উন্নত ভিজ্যুয়াল অভিজ্ঞতা দেবে। এফ২১ প্রো ফাইভজিতে রয়েছে ৪ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ও ৩৩ ওয়াট সুপারভুক ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি, যা ব্যাটারির দীর্ঘস্থায়িত্বের বিষয়টি নিশ্চিত করবে। অপো এফ২১ প্রো ফাইভজি ডিভাইসে আট জিবি র‌্যাম ও ১২৮ রম (এটি ১ টেরাবাইট পর্যন্ত অতিরিক্ত স্টোরেজ বাড়ানো যাবে) রয়েছে। অপোর র‌্যাম সম্প্রসারণ প্রযুক্তির মাধ্যমে স্মার্টফোনটিতে থাকা আট জিবি র‌্যামটির পাশাপাশি অতিরিক্ত পাঁচ জিবি পর্যন্ত সম্প্রসারণ করা যাবে।

পাশাপাশি, কালারওএস১২ ভিত্তিক এ ডিভাইসিটিতে এআই সিস্টেম বুস্টার, কুইক স্টার্টআপ, গেম ফোকাস মোড ও এআই ফ্রেম রেট স্ট্যাবিলাইজার রয়েছে।

অসাধারণ ফিচারসমৃদ্ধ অপো এফ২১ প্রো ফাইভজি ডিভাইসটি কানেক্টিভিটি সুবিধাকে এক নতুন উচ্চতায় নিয়ে যাবে।


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২