Logo
শিরোনাম

মাদক সেবন দূরের কথা ধূমপানও করি না: টিটিই শফিকুল

প্রকাশিত:রবিবার ০৮ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ৩৮৩জন দেখেছেন
Image

টিটিই শফিকুল ইসলাম মাদকাসক্ত বলে মন্তব্য করেন পাকশী রেল বিভাগের ডিসিও (বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা) নাসির উদ্দিন। তার এই মন্তব্যের জবাবে শফিকুল বলেছেন, আমি মাদক সেবন তো দূরের কথা বিড়ি-সিগারেটও খাই না। এমনকী চা স্টলে চা-ও খাই না।

রোববার (৮ মে) দুপুরে তিনি গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নে এমন কথা জানান।

পাকশী রেলের টিটিই শফিকুল ইসলাম হীনমন্যতায় ভোগেন বলে ডিসিও নাসির উদ্দিন জানিয়েছেন। এর জবাবে তিনি বলেন, এটি ঠিক নয়। চাকরিতে তার সন্তুষ্টি আছে। তার প্রমাণ হিসেবে বলেন, চাকরির প্রথম দিনেই ৭৮ হাজার ৪৩৬ টাকা রাজস্ব জমা দিতে পেরেছিলাম। আমার সহকর্মীরা জানেন, আল্লাহপাকও জানেন- আমি মানসিক বিকারগ্রস্ত কী না!

শফিকুল বলেন, চাকরিজীবনে এটি আমার প্রথম সাময়িক বরখাস্তের ঘটনা। আমি যদি মাদকাসক্ত হতাম তাহলে এতদিন এভাবে সুনামের সঙ্গে চাকরি করতে পারতাম না।


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২




পাটমন্ত্রীর সঙ্গে ভারতের বস্ত্র সচিবের সাক্ষাৎ

প্রকাশিত:বুধবার ১৫ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ০৩ জুলাই ২০২২ | ২১জন দেখেছেন
Image

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর সঙ্গে সাক্ষাৎ করেছেন ভারতের বস্ত্র সচিব উপেন্দ্র প্রাসাদ সিং।

বুধবার (১৫ জুন) দুপুরে বস্ত্র ও পাটমন্ত্রীর কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। বৈঠকে মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ উপস্থিত ছিলেন।

jagonews24

বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, ‘আমরা দুই দেশের যৌথ সহযোগিতার মাধ্যমে বস্ত্রখাতের সম্ভাবনা উন্মোচনের চেষ্টা করবো। এতে বস্ত্রখাতের সঙ্গে সঙ্গে দুই দেশের জনগণও উপকৃত হবে। পারস্পারিক সহযোগিতার মাধ্যমে দুই দেশের বস্ত্রখাত একসঙ্গে এগিয়ে যাবে। দুই দেশের বস্ত্র বাণিজ্যে যেসব বাধা রয়েছে তা আলোচনার মাধ্যমে দূর করা হবে।’

সাক্ষাতে বন্ধুপ্রতীম দুই দেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ছাড়াও বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রাসহ দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২




বাংলাদেশের শেষটাই হলো বেশি খারাপ

প্রকাশিত:মঙ্গলবার ১৪ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ৩৬জন দেখেছেন
Image

একটা ভালো শেষ চেয়েছিল বাংলাদেশ; কিন্তু হলো তার উল্টো। এশিয়ান কাপ বাছাইয়ে বাংলাদেশ যে তিনটি ম্যাচ খেললো তার মধ্যে সবচেয়ে বাজে হলো মালয়েশিয়ার বিপক্ষে শেষ ম্যাচটি।

মঙ্গলবার মালয়েশিয়ার কুয়ালালামপুরের বুকিত জলিল জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশকে ৪-১ গোলে হারিয়েছে স্বাগতিকরা। যে জয় তাদের তুলে নিয়েছে এশিয়া কাপের চূড়ান্ত পর্বে।

আগের ম্যাচে তুর্কমেনিস্তানের কাছে ২-১ গোলে হারলেও প্রশংসা কুড়িয়েছিল বাংলাদেশ। কারণ, ভয়-ডরহীন এক ম্যাচ খেলে বেশ কয়েকটি গোলের সুযোগও তৈরি করেছিল তারা; কিন্তু মালয়েশিয়ার বিপক্ষে শেষ মাচে? এই ম্যাচে বাংলাদেশ যেন খেলাই ভুলে গিয়েছিল।

বাংলাদেশ শিবিরে একটা স্লোগান ছিল- প্রথম ১০-১৫ মিনিট মালয়েশিয়াকে ঠেকিয়ে রাখো। কারণ, মালয়েশিয়ার এই দলটি প্রথম দিকে বিপজ্জনক। বাংলাদেশ পারেনি। কোনোভাবেই স্বাগতিক ফরোয়ার্ডকে আটকে রাখতে পারেনি বাংলাদেশের রক্ষণভাগ।

নিজেদের সীমানায়, মাঝমাঠে কিংবা প্রতিপক্ষের সীমানায় কোনো জায়গায়ই বাংলাদেশের ফুটবলররা টানা তিন-চারটি পাস খেলতে পারেননি। এলোমেলো ফুটবলের মধ্যেও একবার গোলের একটা সুযোগ তৈরি হয়েছিল। প্রথমে সাজ্জাদ এবং পরে রাকিব- কেউ সুযোগ কাজে লাগাতে পারেনি।

ষষ্ঠ মিনিটে মালয়েশিয়াকে বঞ্চিত করেছিল বাংলাদেশের গোলপোস্ট। অধিনায়ক শফিকের শট ফিরে এসে পোস্টে লাগে। ওই যাত্রায় রক্ষা হলেও ১৫ মিনিটে পেনাল্টি খেয়ে বসে বাংলাদেশ। ফয়সালকে ফাউল করে বিপদ ডেকে এনেছিলেন বাংলাদেশের ডিফেন্ডার আতিকুর রহমান ফাহাদ।

পেনাল্টি গোলে এগিয়ে যাওয়ার মালয়েশিয়াকে সেটা ফিরিয়েও দিয়েছিল ক্যাবরেরার দল। তুর্কমেনিস্তানের বিপক্ষে দেয়া গোলের মতো একইভাবে গোলটি হলো বিশ্বনাথের লম্বা থ্রো থেকে। প্রথমে রাকিবের হেড, পরে ইব্রাহিমের হেড। স্কোর ১-১।

ওই স্কোরে বিরতিতে যেতে পারলে একটা চাপে থাকতো মালয়েশিয়া; কিন্তু ৩৭ মিনিটে দ্বিতীয় গোল করে স্বাগতিকরা। শুরু হয় স্বাগতিকদের আরো আধিপত্য। তবে দ্বিতীয়ার্ধে বেশি আগ্রাসী ছিল মালয়েশিয়া। বিরতির পর খেলা শুরুর দ্বিতীয় মিনিটে ব্যবধান ৩-১ করে ফেলে তারা। চতুর্থ গোলটি করে ৭৩ মিনিটে।

আগের ম্যাচে যারা বদলি হিসেবে নেমেছিলেন তারা ভালোই খেলেছিলেন। হয়তো দিনটি বাংলাদেশের ভালো খেলারই ছিল; কিন্তু এই ম্যাচে কোন বদলিই ঠিকমতো কার্যকর হয়নি। ফয়সাল আহমেদ ফাহিম একবার গোলরক্ষককে একা পেয়েও শট নিতে পারেননি।

৪-১ গোলে এগিয়ে যাওয়ার পর নিশ্চিত হয়ে যায় মালয়েশিয়ার জয়। বাংলাদেশ একটা গোল দিতে পারে কিনা সেটাই ছিল দেখার; কিন্তু সেটা আর হয়নি- বড় হারেই এশিয়ান কাপ মিশন শেষ হলো লাল-সবুজ জার্সিধারীদের।


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২




সীতাকুণ্ডে বিস্ফোরণ: তদন্তে ফায়ার সার্ভিসের ৫ সদস্যের কমিটি

প্রকাশিত:রবিবার ০৫ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুনের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স। আগামী তিন কার্যদিবসের মধ্যে এ কমিটিকে তদন্ত শেষ করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার মো. মাইন উদ্দিন এ তথ্য জানিয়েছেন। রোববার (৫ জুন) সকাল ১০টার দিকে ঘটনাস্থলে ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, ‘শনিবার রাত ১১টা ২৫ মিনিটে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। এসময়ে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ফায়ার ফাইটাররাও হতাহত হয়েছেন। এরমধ্যে এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের পাঁচজনের মৃত্যু হয়েছে। আহত হয়ে চিকিৎসা নিচ্ছেন আরও ২১ জন।’

ব্রিগেডিয়ার মো. মাইন উদ্দিন বলেন, ‘এখন পর্যন্ত আমরা ১৫ জন নিহতের তথ্য পেয়েছি। এছাড়া দুই শতাধিক আহতের খবর আছে আমাদের কাছে। তবে মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় কেউ মারা যেতে পারেন। ফলে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।’

এদিকে, বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ আগুনে এ পর্যন্ত ১৮ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাপসাতাল সূত্র। আহত হয়েছেন আরও চার শতাধিক। হতাহতদের মধ্যে ডিপোর শ্রমিক, স্থানীয় বাসিন্দা, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা রয়েছেন।

অন্যদিকে বিএম কনটেইনার ডিপোতে লাগা আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। সেখানে একের পর এক কনটেইনার বিস্ফোরণ হচ্ছে। দাউ দাউ করে জ্বলছে আগুনের লেলিহান শিখা। নিরাপদ দূরত্বে থেকে আগুন নিয়ন্ত্রণের সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা। বর্তমানে কাজ করছেন চট্টগ্রাম, কুমিল্লা, লক্ষ্মীপুর, নোয়াখালী ও ফেনীর মোট ২৫টি ইউনিটের কর্মীরা।

রোববার (৫ জুন) সকাল পৌনে ৯টা থেকে ১০টা পর্যন্ত বিএম কনটেইনার ডিপোতে সরেজমিন এমন চিত্র দেখা গেছে।

আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে নেওয়া হচ্ছে। অতিরিক্ত রোগীর চাপে অনেককে ওয়ার্ড ছাড়াও হাসপাতালের মেঝেতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া নগরীর অন্যান্য হাসপাতাল এবং কম্বাইন্ড মিলিটারি হাসপাতালেও (সিএমএইচ) চিকিৎসা দেওয়া হচ্ছে।

এছাড়া চট্টগ্রামের সব চিকিৎসকের ছুটি বাতিল করা হয়েছে। বেসরকারি হাসপাতালের চিকিৎসকদেরও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালসহ সরকারি হাসপাতালগুলোতে কাজে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন জেলা সিভিল সার্জন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ডিপোতে এসময় প্রায় ৫০ হাজার কনটেইনার ছিল। সেখানে থাকা দাহ্য পদার্থ থেকে আগুনের সূত্রপাত হতে পারে। শনিবার দিনগত রাতে বাতাসের কারণে আগুন বাড়তে থাকে। ডিপো এলাকায় রয়েছে পানি স্বল্পতা।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, রাত পৌনে ১১টার দিকে এক কনটেইনার থেকে অন্য কনটেইনারে আগুন ছড়িয়ে পড়ে। একটি কনটেইনারে রাসায়নিক থাকায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ঘটনাস্থল থেকে অন্তত চার কিলোমিটার এলাকা কেঁপে ওঠে। আশপাশের বাড়িঘরের জানালার কাচ ভেঙে পড়ে।


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২




ভয়াবহ ধস লঙ্কানদের, অস্ট্রেলিয়ার জিততে লাগলো ৪ বল

প্রকাশিত:শুক্রবার ০১ জুলাই ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ১৮জন দেখেছেন
Image

তৃতীয় দিনের সকাল সকাল অস্ট্রেলিয়াকে অলআউট করে দিয়ে মুখে হাসি ফুটেছিল লঙ্কানদের। তবে সেই হাসি মিলিয়ে যেতে সময় লাগেনি। প্রথম ইনিংসে ১০৯ রানে পিছিয়ে থাকা শ্রীলঙ্কা দ্বিতীয়বার ব্যাট করতে নেমে টিকতে পারলো মাত্র ২২.৫ ওভার।

নাথান লিয়ন আর ট্রাভিস হেডের ঘূর্ণিতে ১১৩ রানেই গুটিয়ে গেছে লঙ্কানদের দ্বিতীয় ইনিংস। ফলে অস্ট্রেলিয়ার সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় মাত্র ৫ রানের। ডেভিড ওয়ার্নার রমেশ মেন্ডিসের প্রথম দুটি বল দেখে খেলেন। তৃতীয় বলেই হাঁকান বাউন্ডারি। লাগতো এক রান। কিন্তু ছক্কা হাঁকিয়ে ম্যাচ শেষ করার লোভ সামলাতে পারেননি অসি ওপেনার।

এতে করে মাত্র ৪ বলেই ১০ উইকেটের জয় নিশ্চিত হয়েছে অস্ট্রেলিয়ার। এই জয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো প্যাট কামিন্সের দল।

প্রথম ইনিংসে ২১২ রান করেছিল শ্রীলঙ্কা। জবাবে ৩২১ রানে থামে অস্ট্রেলিয়ার ইনিংস। ৮ উইকেটে ৩১৩ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা অস্ট্রেলিয়া আর মাত্র ১১ বল টিকতে পেরেছে।

বড় ব্যবধানে পিছিয়ে থেকে শুরুটা খারাপ ছিল না শ্রীলঙ্কার। দিমুথ করুনারত্নে আর পাথুম নিশাঙ্কা উদ্বোধনী জুটিতে তোলেন ৩৭ রান। করুনারত্নেকে (২৩) ফিরিয়ে এই জুটিটি ভাঙেন নাথান লিয়ন। নিশাঙ্কা (১৪) হন সোয়েপসনের শিকার।

৮ রান করা কুশল মেন্ডিসকে তুলে নেন লিয়ন। ম্যাথিউজ করোনা পজিটিভ হওয়ায় বদলি হিসেবে সুযোগ পেয়েছিলেন ওসাদা ফার্নান্ডো। তিনিও সুবিধা করতে পারেননি। ১২ রান করে সোয়েপসনকে উইকেট দেন। ৬৩ রানে ৪ উইকেট হারায় লঙ্কানরা।

তখনও বোঝা যায়নি, এভাবে ধস নামবে স্বাগতিকদের। কে জানতো, ট্রাভিস হেডই এমন চমক দেখাবেন! দিনেশ চান্দিমালকে (১৩) বোল্ড করে শুরু। পরের তিনটি উইকেটে একবারও ফিল্ডারের সাহায্য লাগেনি পার্টটাইমার এই অফস্পিনারের। আগের ২৬ টেস্টে একটি উইকেটও না পাওয়া হেড এবার ১০ রানেই তুলে নেন ৪টি উইকেট। ৩১ রানে ৪ উইকেট নেন লিয়ন।

ফলে ১৮ রানে শেষ ৬ উইকেট হারায় শ্রীলঙ্কা। ম্যাচটাও শেষ হয়ে যায় তৃতীয় দিনের লাঞ্চের আগেই।


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২




মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৬৩, মামলা ৪৭

প্রকাশিত:মঙ্গলবার ১৪ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ০৩ জুলাই ২০২২ | ৪৫জন দেখেছেন
Image

রাজধানীর বিভিন্ন থানা এলাকায় মাদকবিরোধী অভিযানে বিক্রি ও সেবনের অভিযোগে ৬৩ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ-এর নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে বুধবার (১৩ জুন) ভোর ছয়টা থেকে আজ ভোর ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ৯ হাজার ৫১০ পিস ইয়াবা, ২২৩ গ্রাম হেরোইন, ১৫ কেজি ৫৮১ গ্রাম গাঁজা, ১২৫ বোতল ফেনসিডিল, ৪০ ক্যান বিয়ার ও ১৫টি ইনজেকশন উদ্ধার করা হয়।

গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪৭ টি মামলা রুজু হয়েছে।


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২