Logo
শিরোনাম

নেতাকর্মীরা পদত্যাগ করায় এলডিপি মিষ্টি বিতরণ

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৪৮জন দেখেছেন
Image

কর্নেল অলি আহমদের নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) থেকে সম্প্রতি দুই শতাধিক নেতাকর্মী পদত্যাগ করেছেন। তাদের পদত্যাগে এলডিপি ‘প্রতারক চক্রের রাহুগ্রাস’ থেকে মুক্ত হয়েছে দাবি করে মিষ্টি বিতরণ করেছেন দলের নেতাকর্মীরা।

শুক্রবার (১৩ মে) সকালে এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচি চলাকালে এ মিষ্টি বিতরণ করা হয়।

কুমিল্লার চান্দিনায় এলডিপি মহাসচিব ও সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদের গাড়িতে হামলা ও তাকে গ্রেফতারের প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করা হয়। গণতান্ত্রিক মহিলা দল এ কর্মসূচির আয়োজন করে।

jagonews24এলডিপি মহাসচিবের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

মানববন্ধনে এলডিপির যুগ্ম-মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি বলেন, যে প্রতারক চক্র আজ এলডিপি থেকে পদত্যাগ করার কথা বলে বেড়াচ্ছে, তারা বিভিন্ন অপকর্মে জড়িত। তারা দলের প্রধানের সই নকল করে মানুষকে দলের পদ দিয়ে বেড়িয়েছেন। ফান্ড কালেকশনের নামে চাঁদাবাজি, অনুষ্ঠানে খরচের নামে দলের টাকা আত্মসাতে অভিযুক্ত। এ চক্রের অপকর্ম ফাঁস হওয়ায় জনরোষ থেকে বাঁচতে তারা এলডিপি ছেড়েছেন। এ চক্র এলডিপি ছাড়ায় জেলায় জেলায় মিষ্টি বিতরণ চলছে।

jagonews24

গণতান্ত্রিক মহিলা দলের সভাপতি কারিমা খাতুনের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তৃতা করেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট ড. আওরঙ্গজেব বেলাল, অ্যাডভোকেট মাহমুদ মোর্শেদ, ড. নেয়ামুল বশির, উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবুল হাসেম, গণতান্ত্রিক যুবদলের আহ্বায়ক আমান সোবহান, গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক খালিদ বিন জসিম, ঢাকা মহানগর উত্তর এলডিপির সদস্যসচিব অবাক হোসেন রনি, গণতান্ত্রিক মহিলা দলের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ তপতি রানী কর, সহ-সভাপতি উপাধ্যক্ষ শামসুন নাহার সিদ্দিকা, সহ-সভাপতি অধ্যাপিকা মোমেনা খন্দকার, দক্ষিণের সভাপতি তাহমিনা, উত্তরের সভাপতি নিলা, মহিলা দল নেত্রী আনোয়ারা প্রমুখ।


আরও খবর



শরিফুলের বলে মাথায় আঘাত, উঠে গেলেন বিশ্ব

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৩৩জন দেখেছেন
Image

চা পানের বিরতির তখন বাকি মাত্র তিন বল। বিশ্ব ফার্নান্দোকে আউট করার জন্য বারবার শর্ট বল করে যাচ্ছিলেন শরিফুল ইসলাম। ওভারের তৃতীয় বলটি ভালোভাবে ছেড়ে দিলেও, চতুর্থ বলে আর পারেননি বিশ্ব। শরিফুলের খাটো লেন্থের বল আঘাত হানে বিশ্বর হেলমেটে।

তাৎক্ষণিকভাবে মনে হয়নি তেমন সমস্যা হচ্ছে বিশ্বর। সেই ওভারের বাকি দুই বল খেলেই চা পানের বিরতিতে যান শ্রীলঙ্কার এ লেজের সারির ব্যাটার। তবে বিরতির পর আর নামতে পারলেন না তিনি। আহত অবসর হয়ে সাজঘরেই থেকে গেছেন বিশ্ব।

যে কারণে অ্যাঞ্জেলো ম্যাথিউজের সঙ্গে ১১ নম্বর ব্যাটার আসিথা ফার্নান্দো নেমেছেন। বিশ্বর ব্যাপারে এখনও কোনো আপডেট জানায়নি শ্রীলঙ্কা। তবে যেহেতু মাথায় আঘাত লেগেছে, তাই প্রয়োজনে কনকাশন সাব ব্যবহার করতে পারবে সফরকারীরা।

বিস্তারিত আসছে...


আরও খবর



সুপ্রিম কোর্টে বহুতল ভবন নির্মাণে প্রধান বিচারপতির অনুমতি

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৪২জন দেখেছেন
Image

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে বহুতল ভবন নির্মাণের অনুমতি দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

বুধবার (১১ মে) আইনজীবী সমিতির সভাপতির কক্ষে বৈঠক শেষে ভবন নির্মাণ করতে মৌখিকভাবে অনুমতি দেন প্রধান বিচারপতি। পরে তিনি ভবন নির্মাণের জায়গা পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন- বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন, বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন, সুপ্রিম কোর্ট বারের সভাপতি মো. মোমতাজ উদ্দিন ফকির, সুপ্রিম কোর্ট বারের সম্পাদক আব্দুন নূর দুলালসহ অন্যান্য নেতারা।

এ বিষয়ে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির জাগো নিউজকে বলেন, সুপ্রিম কোর্ট বার পরিদর্শনে এসেছিলেন প্রধান বিচারপতি। এ সময় তিনি আমাদের সঙ্গে মতবিনিময়ও করেছেন। তখন তিনি সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে একটি বহুতল ভবন নির্মাণ করতে জায়গা পরিদর্শন করেছেন ও মৌখিক অনুমতি দিয়েছেন। এনেক্স ভবনের পাশে অনেক জায়গা আছে সেখানে একটি বহুতল ভবন নির্মাণ করার অনুমতি দিয়েছেন। সেটি ২০তলা বা তার কম-বেশি ভবন হতে পারে।

তিনি আরও বলেন, খুব অল্প সময়ের মধ্যেই প্রধানমন্ত্রী আমাদের এ বিল্ডিং নির্মাণে অনুদান দেওয়ার কথা রয়েছে। সেই অনুদানের টাকা দিয়ে এই বহুতল ভবন নির্মাণ করা হবে।


আরও খবর



এমপির অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার পথে লাশ হলেন ছাত্রলীগ নেতা

প্রকাশিত:বুধবার ১৮ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ২৮জন দেখেছেন
Image

জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশিগঞ্জ) আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদের অনুষ্ঠান শেষ করে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন বাবুল হাসান (২৩) নামের এক ছাত্রলীগ নেতা।

নিহত বাবুল জেলার দেওয়ানগঞ্জ উপজেলার চিকাজানি ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক ছিলেন বলে জানা গেছে।

বুধবার (১৮ মে) দুপুরে দেওয়ানগঞ্জ উপজেলার চিকাজানি ইউনিয়ন পরিষদ সংলগ্ন সানন্দবাড়ি রোডে এ দুর্ঘটনা ঘটে।

বাবুল ওই ইউনিয়নের চর মাগুড়িহাট গ্রামের আবুল হোসেনের ছেলে। তিনি দেওয়ানগঞ্জ ডিগ্রি কলেজের শেষ বর্ষের ছাত্র ছিলেন।

উপজেলা ছাত্রলীগের সভাপতি রুবেল মিয়া জাগো নিউজকে বলেন, সকাল থেকে উপজেলায় বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করছিলেন সাবেক তথ্য ও সংস্কৃতি মন্ত্রী এমপি আবুল কালাম আজাদ। এ সময় ছাত্রলীগ নেতা বাবুল হাসান সঙ্গে ছিলেন। কর্মসূচি শেষে বাড়ি ফেরার পথে তিনি গাড়ি বহরে সড়ক দুর্ঘটনার শিকার হন। এতে তিনি গুরুতর আহত হলে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা কমপ্লেক্সে নেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে জামালপুর জেনারেল হাসপাতালে রেফার করেন। সেখানে নেওয়ার পথে তিনি মারা যান।

বিষয়টি নিশ্চিত করে দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহব্বত কবির জাগো নিউজকে বলেন, ‘এমপির অনুষ্ঠান শেষ করে বাড়ি ফেরার পথে পণ্যবাহী ট্রাকের সঙ্গে বাবুল হাসানের মোটরসাইকেলের ধাক্কা লাগে। এতে গুরুতর আহত হয়ে তিনি মারা যান।’

এ ঘটনায় ঘাতক ট্রাক ও চালক দুলাল মিয়াকে (৩৬) আটক করা হয়েছে। এ ব্যাপারে কোনো অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।


আরও খবর



ভূমি মন্ত্রণালয়ে একাধিক পদে চাকরি

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ২২জন দেখেছেন
Image

ভূমি মন্ত্রণালয়ের অধীনে ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে ০৩টি পদে ০৩ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০২ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ভূমি মন্ত্রণালয়
কেন্দ্রের নাম: ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র

পদের নাম: প্রধান সহকারী
পদের সংখ্যা: ১টি
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
বেতন: ১১৩০০-২৭৩০০ টাকা

পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ০১ জন
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/সমমান
বেতন: ১০২০০-২৪৬৮০ টাকা

পদের নাম: ইলেকট্রিশিয়ান
পদসংখ্যা: ০১ জন
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি
বেতন: ৯৩০০-২২৪৯০ টাকা

চাকরির ধরন: স্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ১৮ মে ২০২২ তারিখে ১৮-৩০ বছর। বিশেষ ক্ষেত্রে ৩২ বছর

আবেদনের নিয়ম: আগ্রহীরা www.latc.teletalk.com.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০২ জুন ২০২২ তারিখ বিকেল ০৫টা পর্যন্ত

সূত্র: প্রতিষ্ঠানের ওয়েবসাইট


আরও খবর



সালমান-শেহনাজকে কটাক্ষের জবাব সেই সিদ্ধার্থের টুইটে

প্রকাশিত:শনিবার ০৭ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৫৮জন দেখেছেন
Image

বরাবরই খবরের শিরোনাম আর আলোচনায় থাকতে পছন্দ করেন সালমান খান। কখনো প্রেম, কখনো বিয়ের গুঞ্জন বা কারও সঙ্গে ঘনিষ্ঠতা- এসব নিয়ে সরগরম সালমানের জীবন। এবার ঈদের পার্টিতে শেহনাজের সঙ্গে ঘনিষ্ঠ হওয়া নিয়ে বলিউড সরগরম। উভয়ের মধ্যে কি ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি হয়েছে? এই প্রশ্ন এখন সবার।

এ প্রশ্ন আসবে না-ই বা কেন? খোদ সালমান খান শেহনাজকে গাড়ি পর্যন্ত ছাড়তে গিয়েছেন। এই আনন্দে আত্মহারা ছিলেন অভিনেত্রী নিজেও। পাপারাৎজির সামনেই বলিউডের সুলতানকে জড়িয়ে ধরে চুমু খেয়ে ফেলেন তিনি।

এই ভিডিও ভাইরাল হওয়ার পরে ধেয়ে আসে কটাক্ষ। বিদ্ধ হন প্রয়াত অভিনেতা সিদ্ধার্থ শুক্লার প্রাক্তন প্রেমিকা। কেউ কেউ তাকে ‘সুযোগসন্ধানী’ বলেও অপমান করলেন।

সিদ্ধার্থের কথা মনে করিয়ে দিতে উঠে পড়ে লাগলেন ‘সিডনাজ’ (সিদ্ধার্থ-শেহনাজকে একসঙ্গে যে নামে ডাকা হত)- ভক্তরা। কারও ধারণা, সিদ্ধার্থের মৃত্যুর পর সালমানের কাছাকাছি যাওয়ার চেষ্টা করছেন শেহনাজ, যাতে কাজ পাওয়া যায়। এক দল মানুষ আবার দুই শিল্পীকে ‘মত্ত’ বলে গালিগালাজ করতে লাগলেন। তাদের মতে, দু’জনেই মদ খেয়ে আছেন বলে একে অপরের গায়ে পড়ছেন।

এই পরিস্থিতিতে সিদ্ধার্থের কয়েক জন অনুরাগী শেহনাজকে একটি পুরনো টুইটের কথা মনে করিয়ে দিলেন। ২০১৫ সালে সিদ্ধার্থ লিখেছিলেন, ‘এক জন নারীর সম্পর্কে কোনও গুজব রটলে সর্বদা সচেতন থাকা উচিত। কারণ এই রটনা হয় কোনও পুরুষ করেন যিনি সেই নারীকে পাননি বা কোনও নারী করেন যিনি ওই নারীর সমতুল্য নন’।

সিদ্ধার্থের ভক্তরা এই টুইট সামনে এনে শেহনাজকে ভরসা দিলেন। যেন বোঝাতে চাইলেন সিদ্ধার্থ তার সঙ্গেই আছেন। সালমানের সঙ্গে সম্পর্ক নিয়ে যাবতীয় কুমন্তব্যের বিরুদ্ধে সিদ্ধার্থের টুইটই যেন একমাত্র জবাব।


আরও খবর