Logo
শিরোনাম

অভিনেত্রী সাহানার মরদেহ উদ্ধার, স্বামী আটক

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৫৭জন দেখেছেন
Image

দক্ষিণ ভারতীয় অভিনেত্রী সাহানার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ২০তম জন্মদিনের ঠিক পরের দিন নিজ বাড়ি থেকে উদ্ধার হলো কেরালার নামী এই মডেলের মরদেহ। এ ঘটনায় তার স্বামীকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১৩ মে) কেরালার কোঝিকোড় শহরে সাহানার বাড়িতে তাকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। পরে উদ্ধার করে তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সাহানা আত্মহত্যা করেছেন, নাকি তাকে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে? এই প্রশ্ন তুলছেন তার মা। তার অভিযোগ, মেয়েকে খুন করেছেন সাহানার স্বামী সাজ্জাদ। স্থানীয় সংবাদমাধ্যমকে তিনি বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় সাহানা শেষবার ফোন করেছিল। জন্মদিনে কী কী করলো, সব জানালো। বললো, শুক্রবার আসবে দেখা করতে। খুব আনন্দ করেছে সেটাও জানিয়েছিল। তারপর হঠাৎ করে আত্মহত্যা করলো, এটা মেনে নিতে পারছি না। আমি নিশ্চিত সাজ্জাদই খুন করেছে।

সাজ্জাদ প্রায়ই সাহানাকে মেরে ফেলার হুমকি দিতেন বলেও অভিযোগ করেন তার মা।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, কাতারে কাজ করতেন সাজ্জাদ। কিন্তু সাহানা দক্ষিণী ছবিতে অভিনয় ও বিজ্ঞাপনের কাজ শুরু করার পর তিনি কাতার থেকে ফিরে আসেন। এরপর প্রতিদিনই নানা বিষয়ে স্বমী-স্ত্রীর মধ্যে ঝগড়া হতো বলে দাবি করেছেন সাহানার মা।


আরও খবর



পাকিস্তানে জাঁকালো ‘বাংলাদেশ উৎসব’

প্রকাশিত:বুধবার ১৮ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ১৭জন দেখেছেন
Image

পাকিস্তানের ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশন অত্যন্ত সাড়ম্বর ও জাঁকজমকপূর্ণ পরিবেশে ‘বাংলাদেশ উৎসব” আয়োজন করেছে। এর মাধ্যমে ‘বাংলা নববর্ষ ১৪২৯’, ‘রবীন্দ্র-নজরুল জয়ন্তী’ ও ‘ঈদ পুনর্মিলনী’ উদযাপন করা হয়।

গত রোববার (১৫ মে) হাইকমিশনে এ উৎসবের আয়োজন করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

উৎসব উপলক্ষে সমগ্র দূতালয় রং-বেরঙের ব্যানার, ফেস্টুন, বেলুন, ফুল ও ঐতিহ্যবাহী বাংলাদেশি লোকপণ্য দিয়ে সাজানো হয়। আমন্ত্রিত অতিথিদের সম্ভাষণ, ক্রীড়া অনুষ্ঠান, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং হরেক রকম সুস্বাদু বাংলাদেশি খাবার দিয়ে আপ্যায়ন ছিল এই উৎসবের মূল আকর্ষণ।

jagonews24

উচ্চপদস্থ সরকারি-বেসরকারি কর্মকর্তা, সঙ্গীতজ্ঞ, চিত্রশিল্পী, চিকিৎসক, প্রকৌশলী, সুধীসমাজ, মিডিয়া ব্যক্তিত্ব, বাংলাদেশি কমিউনিটির সদস্য ও হাইকমিশনে কর্মরত কর্মকর্তা-কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যসহ বিভিন্ন শ্রেণি-পেশার দুই শতাধিক অতিথি এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পাকিস্তানে বাংলাদেশের হাইকমিশনার রুহুল আলম সিদ্দিকীর স্বাগত বক্তব্যের মাধ্যমে এ উৎসবের সূচনা হয়।

আমন্ত্রিত অতিথিদের বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে হাইকমিশনার বলেন, পহেলা বৈশাখ বাঙালির সম্প্রীতি ও মহামিলনের দিন। এদিন ধর্ম-বর্ণ নির্বিশেষে সমগ্র জাতি জেগে ওঠে নবপ্রাণে নব অঙ্গীকারে।

jagonews24

তিনি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কর্মময় জীবনের ওপর বিস্তারিত আলোচনা করেন।

অনুষ্ঠানের প্রথম পর্বে দূতালয়ের সবুজ চত্বরে আমন্ত্রিত অতিথি ও হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারী এবং শিশু-কিশোরদের নিয়ে প্রতিযোগিতামূলক খেলাধুলার আয়োজন করা হয়। দূতাবাসের সব কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্য এবং আমন্ত্রিত অতিথিরা এতে অংশ নেন।

jagonews24

দ্বিতীয় পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারী ও তাদের সন্তানরা বাংলাদেশের ঐতিহ্যবাহী সাজপোশাকে সুসজ্জিত হয়ে রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের কবিতা আবৃত্তি, রবীন্দ্র ও নজরুলসঙ্গীত এবং নৃত্য পরিবেশন করেন। পাশাপাশি প্রবাসী বাংলাদেশি অতিথিরা রবীন্দ্র ও নজরুলসঙ্গীত পরিবেশন করেন।

অনুষ্ঠান চলাকালে আমন্ত্রিত অতিথিদের মাঝে বাংলাদেশি চা ও মাঠা পরিবেশন করা হয়। অনুষ্ঠানের শেষ পর্বে পান্তাভাত, হরেক পদের ভর্তা, মাছসহ বাংলাদেশের ঐতিহ্যবাহী ও প্রচলিত খাবার দিয়ে আপ্যায়ন করা হয়। উপস্থিত অতিথিরা এ অনুষ্ঠানের ভূয়সী প্রশংসা করেন এবং তা আয়োজনের জন্য দূতাবাসকে ধন্যবাদ জানান।


আরও খবর



নোয়াখালীতে বজ্রপাতে শিশু নিহত

প্রকাশিত:মঙ্গলবার ০৩ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১৮ মে ২০২২ | ৩২জন দেখেছেন
Image

নোয়াখালীর হাতিয়ায় বজ্রপাতে জিহাদ হোসেন (৯) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও দুই শিশু।

মঙ্গলবার (৩ মে) দুপুর সাড়ে ১২টার দিকে বয়ারচর ইউনিয়নের পূর্ব নবীপুর গ্রামে বজ্রপাতের ঘটনা ঘটে।

শিশু জিহাদ হোসেন ওই গ্রামের সাহেদ উদ্দিনের ছেলে। আহতরা হচ্ছে-একই গ্রামের আকরাম হোসেনের মেয়ে সাথি আক্তার (১২) ও আকবর হোসেনের মেয়ে নাদিয়া আক্তার (৫)।

স্থানীয় সূত্র জানায়, ঈদের দিন সকাল থেকে বাড়ির অন্য শিশুদের সঙ্গে আনন্দে মেতে ছিল ওই তিন শিশু। বেলা সোয়া ১১টা থেকে বৃষ্টি শুরু হয়। দুপুর সাড়ে ১২টার দিকে ছাতা নিয়ে স্থানীয় বাজারের দিকে যায় শিশু জিহাদ, সাথি ও নাদিয়া।

বাজারের কাছাকাছি পৌঁছালে হঠাৎ বজ্রপাতে তারা আহত হয়। পরে পরিবারের লোকজন তাদের উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসক জিহাদকে মৃত ঘোষণা করেন। আহত সাথি ও নাদিয়াকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমির হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



ম্যানেজার পদে চাকরি দেবে ব্র্যাক

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩১জন দেখেছেন
Image

বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকে ‘ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩০ মে পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ব্র্যাক ইন্টারনেশনাল
বিভাগের নাম: জেন্ডার ইকোয়ালিটি অ্যান্ড সোশ্যাল ইনক্লুশন

পদের নাম: ম্যানেজার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: মাস্টার্স
অভিজ্ঞতা: ০৫ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা [email protected] এই মেইলে সিভি পাঠাতে পারবেন।

আবেদনের শেষ সময়: ৩০ মে ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



মুক্তিযোদ্ধা ও শিশু কিশোর মিলনমেলার ঘোষণা

প্রকাশিত:সোমবার ০৯ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩৬জন দেখেছেন
Image

‘মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ’ নামে বীর মুক্তিযোদ্ধা সম্মাননা, সংবর্ধনা ও শিশু কিশোর মিলনমেলা আয়োজনের ঘোষণা দিয়েছেন মুক্তিযোদ্ধারা। আগামী ২০মে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এই মিলনমেলার আয়োজন করা হবে।

সোমবার (৯ মে) দুপুর ১২টায় রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে জহুর হোসেন চৌধুরী হলে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতি, গুলশান বাড্ডা থানা মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতি, সেক্টর কমান্ডারস ফোরাম–মুক্তিযুদ্ধ ’৭১ ও ঢাকা মহানগরের (উত্তর) উদ্যোগে এ আয়োজন করা হবে। অনুষ্ঠানটি ব্যবস্থাপনা ও পরিচালনা করবে ‘কাদামাটি’ নামে একটি সংগঠন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তির আহ্বান শোনান ‘এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’ আগামী প্রজন্মকে এ ঘটনাগুলো মনে রাখবে বলে আমরা বিশ্বাস করি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের সর্বাধিক সম্মানিত করেছেন। শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের যে অগ্রযাত্রায় নিয়ে গেছেন। এসব সার্বিক বিষয়গুলো নতুন প্রজন্মকে জানানোই হবে এই সম্মেলনের মূল উদ্দেশ্য।

এ সময় সংবাদ সম্মেলনে বিভিন্ন সংগঠনগুলোর নেতারা উপস্থিত ছিলেন।


আরও খবর



সিনিয়র সচিব হলেন দুই কর্মকর্তা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ২২জন দেখেছেন
Image

প্রশাসনে দুজন সচিবকে সিনিয়র সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। বুধবার (১৮ মে) এ দুই কর্মকর্তাকে সিনিয়র সচিব করার পর আগের কর্মস্থলেই পদায়ন করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

সিনিয়র সচিব হয়েছেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব গোলাম মো. হাসিবুল আলম এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আমিনুল ইসলাম খান।

হাসিবুল ইসলামকে সিনিয়র সচিব করার এই আদেশ আগামী ২২ মে এবং আমিনুল ইসলামের সিনিয়র সচিব করে জারি করা আদেশ আগামী ১৬ জুন থেকে কার্যকর হবে।


আরও খবর