Logo
শিরোনাম

পদ্মা সেতুর মাওয়া সংযোগ সড়কের পিচঢালাইয়ের কাজ শেষ

প্রকাশিত:শুক্রবার ২০ মে ২০22 | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ৬১জন দেখেছেন
Image

পদ্মা সেতুসহ মাওয়া প্রান্তের সংযোগ সড়কের পিচঢালাইয়ের (কার্পেটিং) কাজ শেষ হয়েছে। বৃহস্পতিবার (১৯ মে) রাতে সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সন্ধ্যা ৭টার দিকে সংযোগ সড়কের এক প্রান্তের কাজ শেষ হয়। কয়েকদিনের মধ্যে জাজিরা প্রান্তের সংযোগ সড়কের কাজ শুরু হবে।

এর আগে ২০২১ সালের ১০ নভেম্বর পদ্মা সেতুর পিচঢালাইয়ের কাজ শুরু হয়। চলতি বছরের ২৯ এপ্রিল মূল সেতুর ৬ দশমিক ১৫ কিলোমিটার অংশের কাজ শেষ হয়।

jagonews24

এদিকে সেতুজুড়ে চলছে রোড় মার্কিয়ের কাজ। বৃহস্পতিবার পর্যন্ত সেতুর মাওয়া প্রান্তে মডিউল-২ এর ৭৫ শতাংশ মাকিং করা হয়। এছাড়াও সেতুতে বসানো ৪১৫টি ল্যাম্পপোস্টে বিদ্যুৎ সংযোগের কাজ চলছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, চলতি মাসের মধ্যেই শেষ হবে রোড মার্কিংয়ের কাজ। আর পহেলা জুনে সেতু আলোকিত করার লক্ষ্য নিয়ে কাজ চলছে। ৩০ হাজার ১৯৩ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য সেতুর কাজ ২০১৪ সালে শুরু হয়। জুন মাসে সেতুটি যানচলাচলের জন্য খুলে দেওয়ার কথা রয়েছে।

এ বিষয়ে পদ্মা সেতুর প্রকল্প পরিচালক মো. সফিকুল ইসলাম জানান, পরিকল্পনা অনুযায়ী দিন-রাত কাজ চলছে। জুন আমাদের টার্গেট। সে অনুযায়ী কাজ চলছে।


আরও খবর

পতনের মধ্যেই শেয়ারবাজার

সোমবার ০৪ জুলাই ২০২২




বাবুর্চিদের টয়লেটে সাবান না থাকায় বিলাসবহুল রিসোর্টকে জরিমানা

প্রকাশিত:মঙ্গলবার ২৮ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ৩১জন দেখেছেন
Image

মেয়াদোত্তীর্ণ পণ্য দিয়ে খাবার তৈরি, বাবুর্চিদের টয়লেটে সাবান না থাকাসহ বিভিন্ন অভিযোগে মুন্সিগঞ্জের বিলাসবহুল ঢালিস আম্বার নিবাস রিসোর্টকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (২৭ জুন) দুপুরে সিরাজদিখান উপজেলার বাহেরকুচি এলাকার এ রিসোর্টটিতে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ভোক্তা অধিকারের মুন্সিগঞ্জ জেলা কার্যালয় সহকারী পরিচালক আসিফ আল আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

বাবুর্চিদের টয়লেটে সাবান না থাকায় বিলাসবহুল রিসোর্টকে জরিমানা

তিনি জানান, ঢালিস আম্বার নিবাস রিসোর্টে মনিটরিংকালে দেখা যায় রেস্টুরেন্টে খাবার তৈরিতে বিভিন্ন ধরনের মেয়াদোত্তীর্ণ পণ্য ব্যবহার করা হচ্ছে, জর্দার রং এর নামে ননফুডগ্রেড ইন্ডাস্ট্রিয়াল রং খাবারে মেশানো হচ্ছে, উৎপাদিত কেক পাউরুটির মোড়কে কোনো উৎপাদন কিংবা মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ করা হচ্ছে না, লেবেলবিহীন, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখবিহীন বিভিন্ন ধরনের প্যাকেটজাত খাদ্য উপকরণ রান্নায় ব্যবহার করতে দেখা যায়, রান্না ঘরে সকল ডাস্টবিন উন্মুক্তভাবে রাখা হচ্ছে, একই ফ্রিজে রান্না করা খাবার ও কাচা মাংস একসাথে সংরক্ষণ করা হচ্ছে, পুরনো দিনের রান্না করা খাবার পরবর্তীতে পরিবেশনের জন্য ফ্রিজে সংরক্ষণ করা হচ্ছে। রান্নাঘরে কোনো পেস্ট কন্ট্রোল মেকানিজম নেই। তেলাপোকা, মাছি ও অন্যান্য পোকামাকড় রান্নাঘরে বিচরণ করতে দেখা যায়।

বাবুর্চিদের টয়লেটে সাবান না থাকায় বিলাসবহুল রিসোর্টকে জরিমানা

তিনি আরো জানান, এছাড়া কর্মচারী ও বাবুর্চিদের ব্যবহৃত টয়লেটগুলোতে কোনো টিস্যু ও হাত ধোয়ার সাবান পাওয়া যায়নি। প্রতিষ্ঠানটি সেবার কোনো মূল্য তালিকা প্রদর্শন করছে না। তাদের নিকট রিসোর্ট পরিচালনা ও রেস্টুরেন্ট পরিচালনার সংশ্লিষ্ট লাইসেন্সসমূহ দেখতে চাইলে তারা তাৎক্ষণিকভাবে কোনো লাইসেন্সও দেখাতে পারেনি। এসব অভিযোগে রিসোর্টটিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং সংশোধন হওয়ার নির্দেশ দেওয়া হয়।

অভিযানে সিরাজদিখান থানা পুলিশের একটি টিম ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব মো. শাহ আলম অংশ নেন।


আরও খবর

পতনের মধ্যেই শেয়ারবাজার

সোমবার ০৪ জুলাই ২০২২




চাকরির সুযোগ দিচ্ছে স্ট্যান্ডার্ড ব্যাংক

প্রকাশিত:রবিবার ০৩ জুলাই ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ২৩জন দেখেছেন
Image

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডে ‘হেড অব প্রকিউরমেন্ট’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৬ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড

পদের নাম: হেড অব প্রকিউরমেন্ট
পদসংখ্যা: ০১ জন
শিক্ষাগত যোগ্যতা: স্নাতকোত্তর
অভিজ্ঞতা: ১০ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৬ জুলাই ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর

পতনের মধ্যেই শেয়ারবাজার

সোমবার ০৪ জুলাই ২০২২




প্রথম উপাচার্য পেলো সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

প্রকাশিত:মঙ্গলবার ১৪ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ৫৮জন দেখেছেন
Image

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. আবু নাঈম শেখকে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনিই এ বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য।

মঙ্গলবার (১৪ জুন) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন-২০২০ এর ধারা ১০(১) অনুযায়ী ডুয়েটের গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. আবু নাঈম শেখকে উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হলো।

নিয়োগের শর্ত হিসেবে বলা হয়েছে, উপাচার্য হিসেবে তার এ নিয়োগের মেয়াদ চার বছর কার্যকর হবে। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়স পূর্তিতে চাকররি মূল পদে বাকি সময় দায়িত্ব পালন করতে পারবেন। নতুন উপাচার্যকে বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা প্রদান করা হবে। বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

এতে আরও বলা হয়েছে, উপাচার্য বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয়ে অবস্থান করবেন। তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।


আরও খবর

ঢাবি ‘ক’ ইউনিটে সেরা যারা

সোমবার ০৪ জুলাই ২০২২




বৈদ্যুতিক খুঁটির ছেঁড়া তার সংযোগের সময় মিস্ত্রীর মৃত্যু

প্রকাশিত:সোমবার ০৬ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ৪১জন দেখেছেন
Image

ময়মনসিংহের ভালুকায় বিদ্যুৎস্পৃষ্টে ইসমাইল হোসেন (২০) নামে এক তরুণের মৃত্যু হয়েছে।

সোমবার (৬ জুন) বিকেল ৩টার দিকে উপজেলার মল্লিকবাড়ি ইউনিয়নে মল্লিকবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ইসমাইল ওই গ্রামের হাতেম আলীর ছেলে। তিনি ইলেকট্রিক মিস্ত্রি ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ছিঁড়ে পড়া তার পুনরায় সংযুক্ত করতে বিদ্যুতের খুঁটিতে ওঠেন ইসমাইল। এসময় অসাবধানতাবশত বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিচে পড়ে ঘটনাস্থলেই মারা যান তিনি। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

বিষয়টি নিশ্চিত করে ভালুকা মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. জাহাঙ্গীর আলম বলেন, পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে। এই ঘটনায় অপমৃত্যু মামালা হয়েছে।


আরও খবর

পতনের মধ্যেই শেয়ারবাজার

সোমবার ০৪ জুলাই ২০২২




ইউক্রেনের শস্যবাহী রুশ জাহাজ আটক করলো তুরস্ক

প্রকাশিত:সোমবার ০৪ জুলাই ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ১৯জন দেখেছেন
Image

ইউক্রেন থেকে খাদ্যশস্য বহনকারী একটি রুশ কার্গো জাহাজ আটক করেছে তুরস্কের কাস্টমস কর্তৃপক্ষ। ইউক্রেনের অভিযোগ, দেশটি থেকে এই খাদ্যশস্য চুরি করেছে রাশিয়া।

স্থানীয় সময় রোববার (৩ জুলাই) তুরস্কে নিযুক্ত ইউক্রেনের রাষ্ট্রদূত ভাসিল বোদনার এ তথ্য জানিয়েছেন।

এর আগে, তুরস্ককে রাশিয়ার পতাকাবাহী ‘ঝিবেক ঝোলি’ নামক কার্গো জাহাজটি আটক করতে বলেছিল ইউক্রেন। সংশ্লিষ্ট এক কর্মকর্তা ও প্রকাশিত নথির বরাত দিয়ে এমনটা জানিয়েছে রয়টার্স।

ঘটনাস্থলে থাকা রয়টার্সের প্রতিবেদকরা জানিয়েছেন, এই মুহূর্তে জাহাজটি কৃষ্ণসাগরে তুরস্কের কারাসু বন্দরের বাইরে সমুদ্র উপকূল থেকে এক কিলোমিটার দূরে রয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত জাহাজটি সেখানেই অবস্থান করছিলো।

ইউক্রেনের জাতীয় টেলিভিশনে দেওয়া এক সাক্ষাৎকারে রাষ্ট্রদূত ভাসিল বোদনার বলেন, আমাদের সম্পূর্ণ সহযোগিতা রয়েছে। জাহাজটি বর্তমানে বন্দরের (কারাসু) প্রবেশপথে স্থির অবস্থায় রয়েছে। তুরস্কের কাস্টমস কর্তৃপক্ষ এটিকে আটক করেছে।

তিনি বলেন, সোমবার (৪ জুলাই) তদন্তকারীদের একটি বৈঠকের মাধ্যমে জাহাজটির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে ইউক্রেন আশা করছে, তারা শস্যগুলো বাজেয়াপ্ত করতে পারবে।

এর আগে, গত ফেব্রুয়ারি মাসের শেষ দিকে ইউক্রেনে মস্কোর আগ্রাসন শুরু হওয়ার পর থেকে রুশ বাহিনী যেসব অঞ্চল দখল করেছে সেসব এলাকা থেকে তারা শস্য চুরি করেছে বলে অভিযোগ করে কিয়েভ। তবে ক্রেমলিন এই অভিযোগ অস্বীকার করেছে।

গত শুক্রবার ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা দেশটির মেরিটাইম প্রশাসনের উদ্ধৃতি দিয়ে বলেন, ৭ হাজার ১৪৬ টন ওজন বহন করতে সক্ষম ঝিবেক ঝোলি দক্ষিণ ইউক্রেনের রুশ-অধিকৃত বন্দর বারদিয়ানস্ক থেকে প্রায় ৪ হাজার ৫০০ টন ইউক্রেনীয় শস্য বোঝাই করেছে।

এ বিষয়ে ওই অঞ্চলের সাকারিয়া বন্দর কর্তৃপক্ষের কোনো মন্তব্য পাওয়া যায়নি। এছাড়া তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় তাৎক্ষণিকভাবে এ নিয়ে মন্তব্য করতে রাজি হয়নি।


আরও খবর