Logo
শিরোনাম

রোমে হিলাল কমিটির প্রীতি সমাবেশ

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩২জন দেখেছেন
Image

ইতালির রোমে হিলাল কমিটির প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১১ মে) রোমের তরপিনাত্তারা মুসলিম সেন্টারে (টিএমসি মসজিদে) এটি অনুষ্ঠিত হয়।

হিলাল কমিটি, ইতালি আয়োজিত প্রীতি সমাবেশে সভাপতিত্ব করেন মাওলানা হুমায়ুন রশীদ রাজী। মাওলানা রুহুল আমিনের পরিচালনায় এতে বক্তব্য দেন, হাফেজ মাওলানা রুহুল আমিন, হাফেজ মাহফুজুর রহমান, মাওলানা নজমুল হুদা, মুফতি মাওলানা হাবিবুর রহমান, হাফেজ মাওলানা ফজলুল করীম প্রমুখ।

এসময় বক্তারা মুসলিম কমিউনিটি ও সংস্কৃতি যথাযথভাবে উদযাপন, ইসলামের বিধিবিধান পালন, আগামী প্রজন্মকে ইউরোপিয়ান মুসলিম হিসেবে গড়ে তুলতে ওলামায়ে কেরামদের ঐক্যবদ্ধ থেকে সমাজিক নেতৃবৃন্দ ও মুসলিম জনতাকে সম্পৃক্ত করতে আহ্বান জানান।

সমাবেশে রোমের অধিকাংশ মসজিদের ইমাম ও খতিবরা উপস্থিত ছিলেন। পরে তরপিনাত্তারা মুসলিম সেন্টারের ওলামায়ে কেরামসহ উপস্থিত সবাইকে আপ্যায়নের মাধ্যমে প্রীতি সমাবেশের সমাপ্তি ঘোষণা করা হয়।


আরও খবর



সম্রাটের জামিন বাতিলে আপিল করবে দুদক

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৩৭জন দেখেছেন
Image

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন আবেদন ১১ মে মঞ্জুর করেছেন বিচারিক (নিম্ন) আদালত। তার বিরুদ্ধে আর কোনো মামলা না থাকায় তিনি বুধবারই (১১ মে) মুক্তি পেয়েছেন।

সম্রাটের এই জামিন স্থগিত চেয়ে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আপিল করার সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (১২ মে) সন্ধ্যায় বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান।

তিনি বলেন, আজ বিকেলে আমরা সব নথিপত্র হাতে পেয়েছি। এখন আপিলের বিষয়ে প্রস্ততি নিয়ে ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন স্থগিত চেয়ে শুক্র -শনিবার বন্ধের পর হাইকোর্টে আবেদন করবো।

এর আগে সব মামলায় জামিন পাওয়ার পর গতকাল মুক্তি পান ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট।

বুধবার (১১ মে) ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন।

এদিন দুদকের মামলার অভিযোগ গঠনের জন্য দিন ধার্য ছিল। সম্রাটের আইনজীবী অভিযোগ গঠন শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। এছাড়া সম্রাটের আইনজীবী জামিনের আবেদন করেন। অন্যদিকে দুদকের আইনজীবী জামিনের বিরোধিতা করেন। আদালত উভয়পক্ষের শুনানি শেষে তিন শর্তে ১০ হাজার টাকা মুচলেকায় ৯ জুন পর্যন্ত সম্রাটের জামিন মঞ্জুর করেন। শর্তসমূহ হলো-আদালতের অনুমতি ছাড়া দেশ ত্যাগ করতে পারবেন না, পাসপোর্ট জমা দিতে হবে এবং স্বাস্থ্যগত পরীক্ষার প্রতিবেদন আগামী ধার্য তারিখে জমা দিতে হবে।

সম্রাটের আইনজীবী আফরোজা শাহনাজ পারভীন হিরা বিষয়টি নিশ্চিত করে বলেন, সম্রাটের বিরুদ্ধে করা চার মামলার মধ্যে এরই মধ্যে তিন মামলার জামিন মঞ্জুর করেছেন আদালত। এছাড়া ভ্রাম্যমাণ আদালতের দেওয়া ছয় মাসের সাজা অনেক আগেই শেষ হয়েছে। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় আজ জামিন পেয়েছেন সম্রাট। তার বিরুদ্ধে আর কোনো মামলা না থাকায় মুক্তিতে বাধা নেই।

এদিকে গত ১১ এপ্রিল ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখার শুনানি শেষে দশ হাজার টাকা মুচলেকায় রমনা থানার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় তার জামিন মঞ্জুর করেন।

১০ এপ্রিল অস্ত্র মামলায় ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফায়সাল আতিক বিন কাদের ও অর্থপাচার মামলায় ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এ জামিন মঞ্জুর করেন।

দুদকের মামলার অভিযোগ থেকে জানা যায়, ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার জ্ঞাত-আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। ২০১৯ সালের ১২ নভেম্বর তার বিরুদ্ধে মামলাটি করেন দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম। ২০২০ সালের ২৬ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

২০১৯ সালের ৬ অক্টোবর ভোরে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে গ্রেফতার করে র্যাব। পরে তাকে নিয়ে দুপুর দেড়টার দিকে তার কাকরাইলের কার্যালয়ে অভিযান চালানো হয়। এসময় ভেতর থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ, পিস্তল ও বিরল প্রজাতির বন্যপ্রাণীর চামড়া উদ্ধার করা হয়।

পরে বন্যপ্রাণীর চামড়া রাখার দায়ে তাকে ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। ওই দিনই রাত পৌনে ৯টার দিকে সম্রাটকে কারাগারে নেওয়া হয়।


আরও খবর



ঝড়ে গাছ পড়ে প্রাণ গেলো চা শ্রমিকের, আহত ১২

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩১জন দেখেছেন
Image

মৌলভীবাজারের রাজনগর উপজেলায় ঝড়ে গাছ উপড়ে পড়ে এক নারী চা শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় ১২ জন আহত হয়েছেন।

শনিবার (১৪ মে) সকাল ৯টার দিকে উপজেলার মাথিউড়া চা বাগানে এ ঘটনায় ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সকাল ৯টায় নারী চা শ্রমিকরা বাগানের ট্রাকে করে ৮৫ নম্বর সেকশনে চা পাতা তুলতে যাচ্ছিলেন। এসময় শুকনা টিলায় ট্রাক পৌঁছলে ঝড়ে একটি রাবার গাছ ট্রাকের ওপর পড়ে যায়। এতে ১৩ জন আহত হন।

গুরুতর আহত অবস্থায় নারী চা শ্রমিক শান্তি সীলকে (৫০) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় লক্ষ্মী গৌড় (৩০), চন্দ্রাবতী রাজভর (৪০), কৃষ্ণা রাজভর (৩৫), ময়না রাজভর (৪৫), লক্ষ্মী চরণ রবি দাসসহ (৩০) ১২ জন হাসপাতালে চিকিৎসাধীন।

মাথিউড়া বাগানের চা শ্রমিক নেতা বাবু লাল গৌড় জাগো নিউজকে বলেন, প্রতিদিনের মতো নারী শ্রমিকরা কাজে যোগদানের জন্য বাগানের গাড়িতে উঠে সেকশনে যাচ্ছিল। কিন্তু সকালে ঝড়ে গাছ উপড়ে একজন শ্রমিক নিহত হয়েছেন। এছাড়া আরও ১২ জন আহত হয়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাগানের ম্যানেজার মো. সিরাজুদ্দৌলা জাগো নিউজকে বলেন, আমরা আহতদের সিলেট ও মৌলভীবাজারের হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করেছি। বাকিরা সুস্থ আছেন।


আরও খবর



মেহেরপুরে বজ্র্যপাতে কৃষকের মৃত্যু, আহত ১

প্রকাশিত:মঙ্গলবার ০৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৪০জন দেখেছেন
Image

মেহেরপুরে বজ্র্যপাতে আব্দুর রাজ্জাক নামের কৃষক র (৫৩) মৃত্যু হয়েছে। একই ঘটনায় মন্টু (৪৮) নামের একজন আহত হয়েছেন। মন্টু নিহত আব্দুর রাজ্জাকের ছোট ভাই।

মঙ্গলবার (৩ মে) সকালে সদর উপজেলার মনোহরপুর গ্রামে এ ঘটনা ঘটে।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ দারা খাঁন জানান, সকালে ঈদের জামাতের জন্য বাড়ি থেকে বের হয় রাজ্জাক ও মন্টু। পথিমধ্যে বজ্র্যপাত হয়। পরে এলাকাবাসীরা মেহেরপুর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আব্দুর রাজ্জাককে মৃত ঘোষণা করেন।

মেহেরপুর জেনারেল হাসপাতালের আরএমও মোখলেছুর রহমান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।


আরও খবর



২২৫ জনকে চাকরি দেবে বাংলাদেশ ব্যাংক

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩২জন দেখেছেন
Image

বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক (জেনারেল) পদে ২২৫ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৫ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ ব্যাংক

পদের নাম: সহকারী পরিচালক (জেনারেল)
পদসংখ্যা: ২২৫ জন
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/স্নাতকোত্তর
অভিজ্ঞতা: প্রযোজ্য নয়
বেতন: ২২,০০০-৫৩,০৬০ টাকা

চাকরির ধরন: স্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
কর্মস্থল: যে কোনো স্থান

বয়স: ১০ মে ২০২২ তারিখে ২১-৩০ বছর। বিশেষ ক্ষেত্রে ৩২ বছর

আবেদনের নিয়ম: আগ্রহীরা erecruitment.bb.org.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৫ জুন ২০২২

সূত্র: বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট


আরও খবর



কুসিকে মেয়র পদে আ’লীগের মনোনয়ন নিলেন এমপি সীমা

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আনজুম সুলতানা সীমা।

বুধবার (১১ মে) সকালে ঢাকার ধানমন্ডিতে অবস্থিত আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কার্যালয় থেকে তার পক্ষে মনোনয়ন সংগ্রহ করে দুপুরে জমা দেওয়া হয়।

আনজুম সুলতানা সীমা আবেদন ফরম সংগ্রহ ও জমা দেওয়ার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

কয়েকদিন ধরেই কুমিল্লায় গুঞ্জন ছিল আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সবুজ সংকেত না পেলে মেয়র পদে আবেদন ফরম সংগ্রহ করবেন না সংসদ সদস্য (এমপি) আনজুম সুলতানা সীমা। দুদিন আগে তিনি ঢাকায় যান। অবশেষে মনোনয়ন ফরম সংগ্রহের শেষ দিনে মনোনয়ন সংগ্রহ করলেন এই নারী সংসদ সদস্য।

এমপি আনজুম সুলতানা সীমা কুমিল্লা জেলা আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা প্রয়াত অধ্যক্ষ আফজল খানের মেয়ে।

এর আগে ২০১৭ সালে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপিসমর্থিত বর্তমান মেয়র মনিরুল হক সাক্কুর কাছে পরাজিত হন সীমা।

ওই নির্বাচনে মনিরুল হক সাক্কু ধানের শীষ প্রতীকে ৬৮ হাজার ৯৪৮ ভোট পেয়ে বিজয়ী হন। নৌকা প্রতীক নিয়ে আঞ্জুম সুলতানা সীমা পান ৫৭ হাজার ৮৬৩ ভোট।


আরও খবর