Logo
শিরোনাম

শহরের রাস্তায় রয়েল বেঙ্গল টাইগার!

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ৫৬জন দেখেছেন
Image

ফাঁকা রাস্তায় হাঁটছে একটি রয়েল বেঙ্গল টাইগার। এ সময় একজনকে ছবি তুলতে দেখা যাচ্ছে। এ ধরনের একটি লোমহর্ষক ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ঘটনাটি ঘটেছে মেক্সিকোর নায়ারিত রাজ্যের টেকুয়ালা শহরে।

স্থানীয়রা রাস্তায় বাঘটি দেখে হতভম্ব হয়ে যায়। অ্যাটর্নি জেনারেল ফর এনভায়রনমেন্টাল প্রোটেকশন জানায়, সিনালোয়ার সীমান্ত থেকে বাঘটিকে জব্দ করা হয়েছে।

সিডনি মর্নিং হেরাল্ডের প্রতিবেদনে বলা হয়, শহরের রাস্তায় বাঘটিকে ঘুরতে দেখে যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে কর্তৃপক্ষ। তাছাড়া বাঘটিকে অবৈধভাবে পোষা হচ্ছিল বলেও জানানো হয়।

ভিডিওতে দেখা যায়, বাঘটিকে রাস্তায় হাঁটতে দেখে এক তরুণী চিৎকার করছে। ভিডিওর শেষ দিকে দেখা যায়, বাঘটি কারও জন্য অপেক্ষা করছে। এরপর একজন এসে এটির গলায় রশি বেঁধে নিয়ে যাচ্ছে। এরই মধ্যে ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। টুইটারে এটির ভিউ হয়েছে ১৩ হাজার বার।


আরও খবর



১১ হাজার কেভির বিদ্যুতের তারে স্পর্শে প্রাণ গেলো রাজমিস্ত্রির

প্রকাশিত:শনিবার ২৫ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ০৩ জুলাই ২০২২ | ৪০জন দেখেছেন
Image

বগুড়ার আদমদীঘিতে বিদ্যুতায়িত হয়ে শিমুল হোসেন (৩২) নামের এক নির্মাণশ্রমিকের মৃত্যু হয়েছে।

শনিবার (২৫ জুন) বেলা সাড়ে ১১টার দিকে মুরইল বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত শিমুল উপজেলার ডহরপুর গ্রামের আবু বক্করের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকালে উপজেলার নশরতপুর ইউপির সাঁকোয়া গ্রামের বাসিন্দা ও ইতালি প্রবাসী আব্দুর রশিদ বাবুর মুরইল বাজারে নির্মাণাধীন ভবনের তৃতীয় তলায় রাজমিস্ত্রির কাজ করছিলেন শিমুল হোসেন। তিনি স্টিলের ফিতা দিয়ে মাপজোখ করছিলেন। এ সময় ভবন ঘেঁষে যাওয়া ১১ হাজার কেভি বিদ্যুতের তারে স্পর্শ লেগে তিনি বিদ্যুতায়িত হন।

স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা কবেন।

এ বিষয়ে ভবনের মালিকের ভাই নুর মোহাম্মদ জানান, দুর্ঘটনার জন্য এক লাখ টাকা এবং মিলাদ মাহফিলের জন্য ২০ হাজার টাকা নিহত ব্যক্তির পরিবারের সদস্যদের দেওয়া হয়েছে।

আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম রেজা বলেন, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে। পরিবার থেকে কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



দেড় মাসের নববধূ ৪ মাসের অন্তঃসত্ত্বা! প্রতারণার অভিযোগ স্বামীর

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৮৭জন দেখেছেন
Image

বিয়ে হয়েছে মাত্র দেড়মাস। অথচ সেই নববধূই নাকি চার মাসের অন্তঃসত্ত্বা। চিকিৎসকের কথা শুনে চক্ষু চড়কগাছ শ্বশুরবাড়ির লোকজনের। ভারতের উত্তরপ্রদেশের মহারাজগঞ্জের ঘটনায় স্বাভাবিকভাবেই হতভম্ব নববধূর স্বামী। তাই স্ত্রীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগে সরব তিনি।

জানা গেছে, উত্তরপ্রদেশের মহারাজগঞ্জের বাসিন্দা ওই তরুণ। প্রথমে তাকে বিয়ে করানোর সিদ্ধান্ত নেয় পরিবার। সেই অনুযায়ী পাত্রী নির্বাচন শুরু করে তার পরিবারের লোকজন। এক আত্মীয়ের মাধ্যমে ওই তরুণীর খোঁজ পান। দুই পরিবারের সম্মতিতে তাদের বিয়ের দিনক্ষণ পাকা হয়। এরপর নির্ধারিত দিনে বিয়েও হয় দু’জনের।

বিয়ের প্রথম দেড়মাসে দিব্যি সুখে শান্তিতেই সময় কাটছিল নবদম্পতির। বিপত্তি ঘটলো স্ত্রীর অসুস্থতায়। হঠাৎ একদিন নববধূর পেটে যন্ত্রণা শুরু হয়। অসহ্য যন্ত্রণায় কার্যত ছটফট করতে শুরু করেন তিনি। চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয় তাকে। কী সমস্যা হয়েছে নববধূর, তা জানতে নানা শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়। আলট্রা সোনোগ্রাফি করানো হয়। রিপোর্ট হাতে পেয়ে চক্ষু চড়কগাছ প্রায় সবার।

কারণ মাত্র দেড় মাসের বিবাহিত ওই তরুণী চার মাসের অন্তঃসত্ত্বা। কীভাবে এই কাণ্ড ঘটলো, তা বুঝতেই পারছেন না নববধূর স্বামী। কীভাবে এমন কাণ্ড ঘটলো, তা নিয়ে ধোঁয়াশায় ওই নববধূর শ্বশুরবাড়ির লোকজনও। গৃহবধূর বাপের বাড়ির লোকজনকে পুরো বিষয়টি জানিয়েছেন তার স্বামী। মেয়ে যে অন্তঃসত্ত্বা, সেকথা না জানিয়ে বিয়ে দেওয়া হয়েছিল বলেই দাবি তার। অবশেষে নববধূ ও তার পরিবারের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে থানার দ্বারস্থ হয়েছেন স্বামী।


আরও খবর



সৌদি জাতীয় দলের কোচ হলেন বাংলাদেশের জিয়াউল হক

প্রকাশিত:সোমবার ০৬ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ০৩ জুলাই ২০২২ | ৪৯জন দেখেছেন
Image

আরচারি এখন দেশের অত্যন্ত সম্ভাবনাময় একটি খেলা। আরচাররা দেশের জন্য সম্মান বয়ে আনছেন বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে। বাংলাদেশ আরচারিতে কতটা এগিয়েছে, তার সর্বশেষ উদাহরণ প্রশিক্ষক জিয়াউল হক। তাকে জাতীয় দলের কোচ নিয়োগ দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব।

জিয়াউল হক বাংলাদেশ জাতীয় আরচারি দলের সহকারী কোচ। জার্মান কোচ মার্টিন ফ্রেডরিখের সঙ্গে কাজ করা কোচকে মনে ধরেছে সৌদি আরচারি ফেডারেশনের। এক বছরের চুক্তি হচ্ছে তার। মঙ্গলবার সকালে তিনি সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।

জিয়াউল হকের জন্য অবশ্য বিদেশি দলের দায়িত্ব পালন নতুন নয়। তিনি ২০১৪ সালেন ওয়ার্ল্ড আরচারি এশিয়ার আমন্ত্রণে পাকিস্তান জাতীয় আরচারি দলে প্রথমবার ৩০ দিন, ২০১৮ সালে দ্বিতীয়বার ৭দিন এবং ২০১৭ সালে সোলেমান আইল্যান্ডে জাতীয় আরচারি দলে ১০ দিন প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়া ২০১৫ সালে কলম্বিয়া আরচারি দলের আমন্ত্রণে দেশটির রাজধানী বোগোটার বিভাগীয় আরচারি দলের প্রশিক্ষক হিসেবে ১১ মাস দায়িত্বে ছিলেন বাংলাদেশি এই কোচ।


আরও খবর



৩৮ জনকে নিয়োগ দেবে বাউবি

প্রকাশিত:বুধবার ২৯ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ১৬জন দেখেছেন
Image

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) ৩১টি পদে ৩৮ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩১ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি)

পদের বিবরণ
jagonews24

চাকরির ধরন: স্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
কর্মস্থল: গাজীপুর

আবেদনপত্র সংগ্রহ: আগ্রহীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইট www.bou.edu.bd এর মাধ্যমে আবেদনের নিয়ম জানতে পারবেন।

আবেদনের শেষ সময়: ৩১ জুলাই ২০২২

সূত্র: সমকাল, ২৯ জুন ২০২২


আরও খবর



শ্রীলঙ্কাকে অলআউট করে বিপদে অস্ট্রেলিয়াও

প্রকাশিত:বুধবার ২৯ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ০৩ জুলাই ২০২২ | ২৯জন দেখেছেন
Image

স্পিনিং ট্র্যাকে অস্ট্রেলিয়াকে ধরাশায়ী করার জন্য নিজেদের দলটা পুরোপুরি স্পিন নির্ভর সাজিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। তবে অন্যের জন্য খোঁড়া গর্তে যে নিজেদেরও পড়তে হবে, তা কী চিন্তা করেছিল দিমুথ করুনারত্নে অ্যান্ড কোং? তারাই ভালো বলতে পারবে।

তবে, মাঠের পারফরম্যান্সে বোঝা যাচ্ছে- অসি স্পিনের কথা খুব বেশি চিন্তা করেছে বলে মনে হচ্ছে না। কারণ, গল টেস্টের প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে অসি স্পিন ঘূর্ণিতে ধরাশায়ী হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা।

নাথান লিওন আর মিচেল সোয়েপসনের ঘূর্ণিতে মাত্র ২১২ রানে অলআউট হয়ে গেছে শ্রীলঙ্কা। মিডল অর্ডারে কেবল নিরোশান ডিকভেলাই কিছুটা প্রতিরোধ গড়তে পেরেছেন। ৫৯ বলে তিনি করেছেন ৫৮ রান। অ্যাঞ্জেলো ম্যাথিউজ করেছেন ৭১ বলে ৩৯ রান।

টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনার ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু ৩৮ রানের মাথায় পাথুম নিশাঙ্কাকে ফিরিয়ে দিয়ে লঙ্কানদের ভরাডুবির সূচনা করেন অসি অধিনায়ক প্যাট কামিন্স।

২৩ রান করেন নিশাঙ্কা। দিমুথ করুনারত্নে করেন ২৮ রান। কুশল মেন্ডিস আউট হন ৩ রান করে। অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৭১ বলে করেন ৩৯ রান। ২২ বলে ১৪ রান করেন ধনঞ্জয়া ডি সিলবা। দিনেশ চান্ডিমাল কোনো রানই করতে পারেননি।

নিরোশান ডিকভেলা আউট হন ৫৯ বলে ৫৮ রান করে। ৩৬ বলে ২২ রান করেন রমেশ মেন্ডিস। জেফরি ভ্যান্ডারসি ৬ রান করে আউট হয়ে যান। লাসিথ এম্বুলদেনিয়া করেন ৬ রান। ৫৯ ওভারে ২১২ রান করে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা।

নাথান লিওন নেন ৫ উইকটে। মিচেল সোয়েপসন নেন ৩ উইকেট। বাকি ২টি ভাগাভাগি করে নেন প্যাট কামিন্স এবং মিচেল স্টার্ক।

জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বিপদে পড়েছে অস্ট্রেলিয়াও। দিনের শেষভাগে ২৫ ওভার ব্যাট করেছে অসিরা। এর মধ্যে ৩ উইকেট হারিয়ে ৯৮ রান তুলতে সক্ষম হয়েছে তারা। বিশেষ করে স্পিনার রমেশ মেন্ডিসের ঘূর্ণি তোপে পড়েছে অস্ট্রেলিয়া। ২ উইকেট নিয়েছেন তিনি। ১জন হয়েছে রানআউট।

ডেভিড ওয়ার্নার আউট হয়ে যান ২৫ রান করে। ১৩ রান করে আউট হন মার্নাস ল্যাবুশেন এবং স্টিভেন স্মিথ রানআউট হন ৬ রান করে। ৪৭ রানে ব্যাট করছেন উসমান খাজা এবং ৬ রান নিয়ে ব্যাট করছেন ট্রাভিস হেড।


আরও খবর